হোম /খবর /কলকাতা /
প্রধানমন্ত্রীর সঙ্গে আলাদা বৈঠক হবে? দিল্লি যাওয়ার আগে যা জানালেন মুখ্যমন্ত্রী

প্রধানমন্ত্রীর সঙ্গে আলাদা বৈঠক হবে? দিল্লি যাওয়ার আগে যা জানালেন মুখ্যমন্ত্রী

মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

Mamata Banerjee: জি ২০ সম্মেলনের প্রস্তূতি বৈঠক রয়েছে। আর সেই বৈঠকেই ডাক পড়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

  • Share this:

#কলকাতা: দিল্লির উদ্দেশ্য রওনা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জি ২০ সম্মেলনের প্রস্তূতি বৈঠক রয়েছে। আর সেই বৈঠকেই ডাক পড়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

দিল্লি যাওয়ার পথে কলকাতা বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, "আজকে প্রধানমন্ত্রী একটা বৈঠক ডেকেছেন। জি২০ নিয়ে এই বৈঠক হবে। আমাদের এখানেও ৩-৪টে ভেন্যু আছে। সেই জন্যই যাচ্ছি। মিটিং শেষ হতে হতে রাত হয়ে যাবে। সেটা হয়ে গেল রাজস্থানের আজমের শরীফ যাব। ওখান থেকে আমি পুষ্কর যাব। তারপরে আমি রাতে ফিরে আসব। এখানে ওয়ান-টু-ওয়ান মিটিং হবে না। এটা শুধু জি২০-র মিটিং।"

পদ্মফুলের লোগো প্রসঙ্গে তিনি বলেন, "আগেও পদ্মফুল লোগো ব্যবহার হয়েছে। দেশের ব্যাপার বলে কিছু বলছি না। কারণ, এই কথা বাইরে গেলে ভাল দেখায় না। এটা ঠিক যে পদ্ম আমাদের জাতীয় ফুল। কিন্তু সেটা তো একটা রাজনৈতিক দলেরও প্রতীক। তাই ওই ফুলকে ব্যবহার না করে আরও অন্য কিছু ব্যবহার করা যেত। একজন সাংবাদিক আমাকে প্রশ্ন করলেন বলেই আমি উত্তর দিচ্ছি। আমি ইস্যু বানাচ্ছি না, কারণ এটা দেশের বিষয় তাই। তবে এটা গুরুত্বপূর্ণ ইস্যু। আমার মনে হয় এটা নিয়ে ওদের ভাবনাচিন্তা করা প্রয়োজন।"

গুজরাত ভোট প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, "ভোটের দিন রোড শো নিষিদ্ধ। প্রধানমন্ত্রী ভোটের দিন রোড শো করছেন? এসবের থেকে আমরা কি আশা করি?"

আরও পড়ুন,  গণতন্ত্রের উৎসবে শামিল মোদিও, ভোট দিয়ে বেরিয়ে মোদির মুখে কমিশনের প্রশংসা

পিজির ঘটনা নিয়ে মুখ্যমন্ত্রী বলেন, "পিজির ঘটনা আমি সকালে হ্যান্ডেল করেছি। তখন ২ জন জুনিয়র ডাক্তার ছিলেন। কোনও সিনিয়র ডাক্তার ছিলেন না। ঘটনাটা ৪-৫ দিন আগের একটা দুর্ঘটনার কেস। একটা ইয়ং ছেলে মারা গেলে দুঃখ হয়। তবে ভাঙচুর, মারধর ঠিক নয়। কারণ ডাক্তাররা তাঁদের পুরো চেষ্টা করেন। রাতে মারা গিয়েছে, বলে ওরা হঠাৎ ঢুকে গেছে। আমি কত কষ্ট করে, কত টাকা খরচ করে এই ট্রমা সেন্টার করেছি। দুজন জুনিয়র ডাক্তারের জন্য সরি বলছি। পুলিশকে বলেছি তোমাদের ওখানে তো ক্যাম্প করতে বলা হয়েছে। ঘটনা ঘটে যাওয়ার পরে তোমরা আসছ। তাছাড়া ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। জুনিয়র ডাক্তারদের পুরো নিরাপত্তা রাজ্য সরকার দেবে। তবে আমি মনে করি নাইটে সিনিয়র ডাক্তারদেরও থাকা উচিত।"

আরও পড়ুন, কাঁথির জবাব কাঁথি থেকেই, অভিষেকের পাল্টা সভা করবেন শুভেন্দু

টাকা উদ্ধারের ঘটনায় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেন, "যেই টাকা ঢুকছে বিজেপির জন্য। গুণ্ডা এবং টাকা আসছে।"

Published by:Suvam Mukherjee
First published:

Tags: BJP, Mamata Banerjee, PM Modi, TMC