Home /News /kolkata /

Mamata Banerjee: মন্ত্রিসভার বৈঠকে এলাকায় নজরদারি বাড়াতে নির্দেশ মমতার, করলেন কোভিড নিয়ে সতর্ক

Mamata Banerjee: মন্ত্রিসভার বৈঠকে এলাকায় নজরদারি বাড়াতে নির্দেশ মমতার, করলেন কোভিড নিয়ে সতর্ক

ফাইল ছবি

ফাইল ছবি

Mamata Banerjee: মুখ্যমন্ত্রী মনে করিয়ে দেন, এ বারের করোনায় মৃত্যু হার বেশি না থাকলেও এটা দ্রুত অসংখ্য মানুষের মধ্যে ছড়িয়ে পড়ছে। যার ফলে এক জনের হলে সেটা দ্রুত দশজনের হচ্ছে। এ

  • Share this:

    #কলকাতা: করোনা পরিস্থিতি নিয়ে রাজ্য মন্ত্রিসভার বৈঠকে উদ্বেগ প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের কোভিড পরিস্থিতি নিয়ে শুক্রবার মন্ত্রিসভার বৈঠক ছিল। সেখানেই মন্ত্রিসভার সদস্যদের বেশ কিছু নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। সূত্রের খবর, নিজেদের এলাকাগুলিতে মন্ত্রীদের বিশেষ ভাবে নজর রাখতে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেছেন, নিজের নিজের এলাকায় কন্টেনমেন্ট জোন ঠিক করে নিয়ন্ত্রিত হচ্ছে কি না, তা নজরে রাখতে হবে মন্ত্রীদের। পাশাপাশি, এলাকায় সকলে যাতে করোনার বিধিনিষেধ মেনে চলেন, সে দিকেও খেয়াল রাখতে হবে।

     আরও পড়ুন - বিধি মানতে জনতার কাছে হাতজোড় মমতার, সংক্রমণ বাড়লে আরও কড়া বিধিনিষেধ!

    মমতা বন্দ্যোপাধ্যায় এ দিন মন্ত্রিসভার বৈঠকে রাজ্যের কোভিড পরিস্থিতি বিস্তারিত আলোচনা করেন। তার পরেই সাংবাদিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী। সেখানেই স্পষ্টতই রাজ্যবাসীকে কোভিড বিধি মেনে চলার পরামর্শ দেন। তিনি বলেন, দয়া করে মাস্ক পরুন। আর কোভিড বিধি মেনে চলুন। মাস্কটা অবশ্যই পরতে হবে। গ্লাভস ব্যবহার করতে হবে। করোনার যাবতীয় নিয়ম মেনে চলুন।

    আরও পড়ুন - করোনা আক্রান্ত মুখ্যমন্ত্রীর গাড়ির দুই চালক, সতর্ক থাকুন, বলছেন মমতা

    মুখ্যমন্ত্রী মনে করিয়ে দেন, এ বারের করোনায় মৃত্যু হার বেশি না থাকলেও এটা দ্রুত অসংখ্য মানুষের মধ্যে ছড়িয়ে পড়ছে। যার ফলে এক জনের হলে সেটা দ্রুত দশজনের হচ্ছে। এক বাড়ির মধ্যে সকলে আক্রান্ত হচ্ছেন। তাই সাবধানে থাকতে হবে। কারও বাড়িতে এক জন আক্রান্ত হলে বাকিদেরও সতর্ক থাকতে হবে। গা-ঢিলে দেওয়া চলবে না। রাজ্যের কোভিড পরিস্থিতি কী রকম, তা পরিসংখ্যান দিয়ে বিস্তারিত বলেন মমতা। তিনি উল্লেখ করেন, "মুখ্যমন্ত্রী এদিন জানান, রাজ্যে বিগত কয়েকদিনে ৪৫ হাজার ৪১৭ জন রোগী পাওয়া গিয়েছে। হাসপাতালে ভর্তি রয়েছেন ২ হাজার ৯২০ জন। হাসপাতালে ভর্তির সংখ্যা খুব কম। রোগটা এবার মারাত্মক না হলেও সংক্রমণ খুব বেশি হচ্ছে। তবে রাজ্যে কোভিডের জন্য ১৯৮টি হাসপাতাল রয়েছে। সেখানে ১৯ হাজার ৫৭০ বেড রয়েছে। ৪১০০ আইসিইউ বেড রয়েছে। তবে কম উপসর্গ থাকলে হাসপাতালে যাওয়ার দরকার নেই বলেই এদিন জানান তিনি।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Mamata Banerjee

    পরবর্তী খবর