হোম /খবর /কলকাতা /
চিনা মাঞ্জার দুর্ঘটনা থামছে না, মা উড়ালপুলের দু'দিকেই লোহার জাল লাগানোর প্রস্তাব

Ma Flyover: চিনা মাঞ্জার দুর্ঘটনা থামছে না, মা উড়ালপুলের দু'দিকেই লোহার জাল লাগানোর প্রস্তাব কলকাতা পুলিশের

মা ফ্লাইওভারে (Ma Flyover) একাধিকবার চিনা মাঞ্জার দুর্ঘটনা ঘটেছে! এমনকী মোটরবাইক আরোহীর গলায় মাঞ্জা জড়িয়ে মৃত্যুর ঘটনা পর্যন্ত ঘটেছিল

  • Last Updated :
  • Share this:

#কলকাতা: আগাগোড়া মা ফ্লাইওভার (Ma Flyover)-এর দু'দিকে লোহার জাল লাগানোর জন্য কেএমডিএ ( KMDA)-র কাছে প্রস্তাব দিল কলকাতা পুলিশ। মূলত চিনা মাঞ্জা থেকে ঘটে যাওয়া একের পর এক দুর্ঘটনা আটকাতেই এই উদ্যোগ ( Accidents in Ma Flyover due to chinese manja) । চার নম্বর ব্রিজ এবং তপসিয়ার কাছে এই দুর্ঘটনা সবচেয়ে বেশি ঘটছে। বেশিরভাগ ক্ষেত্রেই আহত হচ্ছেন বাইক আরোহীরা।

গত বছর পুজোর সময় কলকাতা পুলিশের পক্ষ থেকে প্রস্তাব দেওয়া হয়, পরীক্ষামূলকভাবে উড়ালপুলের ৯০০ মিটার পর্যন্ত লোহার জাল লাগানো হোক। কয়েকমাস আগে কুড়ি লক্ষ টাকা খরচ করে লাগানো হয়েছিল লোহার জাল। যে অংশে জাল লাগানো হয়েছিল, সেই অংশে দুর্ঘটনা ঘটেনি ( Accidents in Ma Flyover due to chinese manja)। কিন্তু খোলা জায়গাগুলিতে লাগাতার মর্মান্তিক দুর্ঘটনা ঘটতে থেকেছে। সেই কারণে এবার কলকাতা পুলিশ দুর্ঘটনার রুখতে গোটা ফ্লাইওভার-এর (Ma Flyover) দু'দিকেই লোহার জাল লাগানোর প্রস্তাব দিল।

আরও পড়ুন: পোস্ত ২০০০, ঘি ৪৮০, লঙ্কাগুঁড়ো ৮০০ টাকা! মুদির জিনিসের দাম বৃদ্ধিতে দুশ্চিন্তায় মধ্যবিত্ত

মা ফ্লাইওভারে (Ma Flyover) একাধিকবার চিনা মাঞ্জার দুর্ঘটনা ঘটেছে! এমনকী মোটরবাইক আরোহীর গলায় মাঞ্জা জড়িয়ে মৃত্যুর ঘটনা পর্যন্ত ঘটেছিল। তারপর মোটরবাইক আরোহীর নাক কেটে যায় ওই মাঞ্জায় ( Accidents in Ma Flyover due to chinese manja)। এই সব ঘটনার পর পাঁচজন পুলিশ কর্মীকে নিয়ে একটি দলও তৈরি করে কলকাতা পুলিশ। সেই দল মোতায়েন করা হয় ফ্লাইওভারের বিভিন্ন জায়গায়। কিন্তু তাতেও দুর্ঘটনা থামেনি।

আরও পড়ুন: বাড়ছে সংখ্যা, জঙ্গলের এলাকা দখল নিয়ে রক্ত ঝরছে সুন্দরবনে! রয়্যাল বেঙ্গলের ত্রাস নিয়ে উদ্বিগ্ন রাজ্য

তবে শুধু মা উড়ালপুল নয়, চলতি বছরের জানুয়ারি মাসে সম্প্রীতি উড়ালপুরেও চিনা মাঞ্জায় দুর্ঘটনা ঘটে। রবিবার দুপুর সাড়ে তিনটে নাগাদ সম্প্রীতি উড়ালপুল দিয়ে বাইক চালিয়ে যাচ্ছিলেন বজবজ পূজালির বাসিন্দা সোমনাথ দোলুই। সেই সময় চিনা মাঞ্জায় আটকে নিয়ন্ত্রণ হারিয়ে বাইকটি ছিটকে পড়ে উড়ালপুলের পাশে। গুরুতর আহত হন বছর ২৮-এর সোমনাথ, তাঁকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়।

Published by:Rukmini Mazumder
First published:

Tags: Ma Flyover