• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • LOCAL TRAIN 40 MORE STAFF SPECIAL TRAINS STARTS AT SEALDAH DIVISION FROM TODAY SR

Local Train: আজ থেকেই শিয়ালদহ শাখায় চালু আরও ৪০টি Staff Special Train

আজ থেকে ৪০টি ট্রেন বাড়ায় মোট ট্রেনের সংখ্যা দাঁড়াল ২৯০টি ।

রোজই স্টাফ স্পেশ্যাল ট্রেনে (Staff Special Train) চড়ার অনুমতি চেয়ে হাজার হাজার আবেদন জমা পড়ছে রেলের ঘরে । কিন্তু এখনও পর্যন্ত লোকাল ট্রেন (Local Train) চালুর ব্যপারে আগের অবস্থানেই অনড় রাজ্য সরকার (State Government) ।

  • Share this:

    #কলকাতা: প্রতিদিনই বিক্ষোভ বাড়ছে তিলতিল করে । এ দিকে খুলে গিয়েছে বেশিরভাগ সরকারি-বেসরকারি অফিস, কর্মক্ষেত্র । কিন্তু রাস্তায় দেখা নেই গণ-পরিবহনের । ফলে তিল ধারণের জায়গা নেই ট্রেন-বাসগুলোয় । দূরত্ব বিধি শিঁকেয় । রোজই স্টাফ স্পেশ্যাল ট্রেনে (Staff Special Train) চড়ার অনুমতি চেয়ে হাজার হাজার আবেদন জমা পড়ছে রেলের ঘরে । কিন্তু এখনও পর্যন্ত লোকাল ট্রেন (Local Train) চালুর ব্যপারে আগের অবস্থানেই অনড় রাজ্য সরকার (State Government) ।

    এমতাবস্থায় অফিসযাত্রীদের জন্য কিছুটা হলেও সুখবর এল । আজ থেকেই শিয়ালদহ ডিভিশনে (Sealdah Division) বাড়ছে স্টাফ স্পেশ্যাল ট্রেনের সংখ্যা । আজ থেকে ৪০টি অতিরিক্ত ট্রেন চালানো হবে । সোমবার থেকে আরও বাড়ানো হবে স্পেশ্যাল ট্রেনের সংখ্যা । সোমবার আরও ৬০টি স্পেশ্যাল ট্রেন চালু করার কথা রয়েছে । এই ট্রেনগুলি চালু হলে মোট ট্রেনের সংখ্যা হবে সাড়ে তিনশোর কাছাকাছি ।

    দু'দিন ধরে দফায় দফায় অশান্তি চলছে নিত্যযাত্রীদের। লোকাল ট্রেন (Local Train) চেয়ে বিক্ষুব্ধ জনতা হিংসাত্মক হয়ে উঠেছে সোনারপুর অঞ্চলে। কিন্তু করোনার কথা মাথায় রেখে এখনই ট্রেনের উপর থেকে নিষেধাজ্ঞা তুলতে চায় না রাজ্য, এ কথা গতকালই সাংবাদিক বৈঠক করে মোটামুটি স্পষ্ট করে দিয়েছেন মুখ্যমন্ত্রী ।

    এ দিকে, গতকাল, বৃহস্পতিবারও রাজ্যকে চিঠি দিয়ে লোকাল ট্রেন চালু করার আবেদন জানিয়েছিল রেল কর্তৃপক্ষ। পূর্ব রেলের জেনারেল ম্যানেজার অনীত দৌলত একটি চিঠিতে উল্ল্যেখ করে, লোকাল ট্রেন না চালানোয় কী ধরনের অসুবিধা হচ্ছে। গত দু'দিন ধরে যাত্রী বিক্ষোভে শিয়ালদহ ডিভিশনের কী অবস্থা হয়েছে, যাবতীয় তথ্য তুলে ধরা হয় সেই চিঠিতে। উল্লখ্যে এই মাসে রাজ্যকে দেওয়া রেলের দ্বিতীয় চিঠি এটি।

    শুধু জনস্বার্থেই নয় অর্থনীতির প্রশ্নেও ট্রেন চালাতে চায় রেল। দীর্ঘ দিন ধরে শুধুমাত্র স্টাফ স্পেশ্যাল ট্রেনগুলি শুধু চালু থাকায় রেলের আয় তলানিতে ঠেকেছে। রেল সূত্রে খবর, শুধুমাত্র হাওড়া ডিভিশনে এপ্রিল মাসে প্রতিদিন ৫৬ লক্ষ টাকা আয় হত। এখান থেকেই রেলের দৈনিক ক্ষতির পরিমাণটা বোঝা সম্ভব।

    Published by:Simli Raha
    First published: