Home /News /kolkata /
Liquor Sale During Holi Weekend Creates Record: ভাঙল পুরনো সব রেকর্ড, দোলের উইকেন্ডে রাজ্যে মদ বিক্রি ২০০ কোটির

Liquor Sale During Holi Weekend Creates Record: ভাঙল পুরনো সব রেকর্ড, দোলের উইকেন্ডে রাজ্যে মদ বিক্রি ২০০ কোটির

হিসেব করলে দেখা যায়, প্রতিদিন গড়ে ৫০ কোটি টাকার মদ বিক্রি হয়েছে

  • Share this:

#কলকাতা: দোলের উইকেন্ডে মদ বিক্রিতে রেকর্ড লাভ রাজ্যের। বৃহস্পতিবার থেকে রবিবার পর্যন্ত মদ বিক্রি হল ২০০ কোটি টাকার (Liquor Sale During Holi Weekend Creates Record)। হিসেব করলে দেখা যায়, প্রতিদিন গড়ে ৫০ কোটি টাকার মদ বিক্রি হয়েছে। যদিও দোলের দিন বিকেল পর্যন্ত দোকান বন্ধ থাকায় সেভাবে বিক্রি না হলেও বৃহস্পতিবার রেকর্ড বিক্রি হয়েছে মদের (Liquor Sale in WB)। গতবারের থেকে এবার বিক্রি অনেকটাই বেশি বলেই দাবি আবগারি দফতরের। সবথেকে বেশি বিক্রি হয়েছে বৃহস্পতিবার, এমনটাই আবগারি দফতর সূত্রে খবর। এই দিন বিক্রি ৭০ কোটি টাকার অঙ্ক ছাড়িয়েছে। সবচেয়ে বেশি বিক্রি হয়েছে দেশি মদ! তারপরেই বিক্রি হয়েছে বিদেশি হুইস্কি (Liquor Sale During Holi Weekend Creates Record)।

এই বছর বর্ষবরণের সময়, এমনকী তার পরও টানা ৯ দিন প্রতিদিনের হিসাবে ৭০ থেকে ৭৫ কোটি টাকার মদ বিক্রি হয়েছে গোটা রাজ্যে (Liquor Sale in WB creates record)।দুর্গাপুজোতেও মদ বিক্রিতে রেকর্ড করেছিল রাজ্য।  কিন্তু বড়দিন থেকে বর্ষবরণ, এই গোটা সময়ে মদ বিক্রিতে সেই রেকর্ড টপকে যায় রাজ্য।প্রতিদিন পানশালা কিংবা রেস্তোরাঁ থেকে প্রায় ৭০-৭৫ কোটি টাকার মদ বিক্রি হয়েছে গোটা রাজ্যে। এখানেই শেষ নয়, গোটা রাজ্যে এই সময় ৬৫০ কোটি টাকার মদ বিক্রি হয়েছে (Liquor Sale in WB creates record)।

আরও পড়ুন: 'কেন্দ্রের টাকার পার্টির প্রচার, ব্যবহৃত বাচ্চারা!' ফুঁসে উঠলেন দিলীপ ঘোষ! কোথায় উড়ে গেলেন?

চলতি বছর জানুয়ারি মাসে দেখা গিয়েছে, করোনাকালে অন্য অনেক ব্যবসা মুখ থুবড়ে পড়লেও মদ বিক্রি ফুলেফেঁপে উঠেছে রাজ্যে। গত দেড় বছরে মদ বিক্রির পরিমাণ ভেঙেছে পুরোনো সব রেকর্ড। রাজ্যে এহেন বিপুল পরিমাণ মদ বিক্রিতে লাভবান হয়েছে রাজ্য সরকারও। ২০১৭-১৮ এবং ২০১৮-১৯ আর্থিক বছরে মদ বিক্রির পরিমাণকে অনেকটাই পিছনে ফেলেছে গত দেড় বছরের মদ বিক্রি। ২০২০-র জুন মাস থেকে ২০২১ সালের ডিসেম্বর মাস পর্যন্ত মদ বিক্রির থেকে রাজ্যের আয় হয়েছে ২৩ হাজার কোটি টাকা। জানা গিয়েছে, দেশি মদ বিক্রি করেই রাজ্য আবগারি দফতর সবথেকে বেশি আয় করেছে।

আরও পড়ুন: 'ওঁর কোন মান নেই', কার বিরুদ্ধে গর্জে উঠলেন বাবুল সুপ্রিয়! ক্ষণ মিলিয়ে মনোনয়ন পেশ

 ২০২২-এর জানুয়ারি মাসে সমীক্ষায় দেখা যায়, রাজ্যে গত দেড় মাসে যত মদ বিক্রি করা হয়েছে, তার মধ্যে ৩৫ শতাংশই দেশি মদ। দেশি মদের পর সবথেকে বেশি বিক্রি হয়েছে বিয়ার। উল্লেখ্য, গত দেড় বছরে অনেকটা সময়ই করোনার জেরে লকডাউন জারি ছিল। বন্ধ ছিল মদের দোকান। তা সত্ত্বেও উত্সবের মরশুমে মদ বিক্রি করে সেই লোকশান পুষিয়ে গিয়েছে। তবে সার্বিক ভাবে বিদেশি মদের বিক্রি কিছুটা কমেছে বলে জানা গিয়েছে।

Somraj Bandopadhyay

Published by:Rukmini Mazumder
First published:

Tags: Liquor Sale

পরবর্তী খবর