Home /News /kolkata /

Kolkata Traffic Police: কানে হেডফোন, ঝুঁকি নিয়ে ওভারটেক নয়! প্রাণ বাঁচাতে পথে নেমে মানুষকে বোঝাল পুলিশ

Kolkata Traffic Police: কানে হেডফোন, ঝুঁকি নিয়ে ওভারটেক নয়! প্রাণ বাঁচাতে পথে নেমে মানুষকে বোঝাল পুলিশ

Kolkata Traffic Police: কারও কানে হেডফোন। কেউ ঝুঁকি নিয়ে বাস ওভারট্রেক করছে। হুঁশ ফেরাতে সবাইকে ধরে ধরে বোঝাল পুলিশ।

  • Share this:

#কলকাতা: শহরের বেশ কিছু এলাকায় বাড়ছে দুর্ঘটনার সংখ্যা। যার ফলে মৃত্যু পর্যন্ত হচ্ছে পথচারী ও গাড়ি চালকের। পথচারী আহত হওয়ার খবর থেকে গাড়ির চালকের মৃত্যুর মতো ঘটনা কপালে চিন্তার ভাঁজ ফেলেছে লালবাজারের।

কলকাতা পুলিশের রেকর্ড অনুযায়ী, বিভিন্ন দুর্ঘটনার নেপথ্যে থাকে গাড়ির চালক বা পথচারীদের অসাবধানতা। বিভিন্ন জায়গায় এই ধরনের দুর্ঘটনার সময়ের সিসি ক্যামেরার ফুটেজ দেখে জানা যায়, বেপরোয়া বাইকের দৌরাত্ম্য বা বাসের রেষারেষিতে চলে যায় মানুষের প্রাণ।

বেশ কিছুদিন আগে রেড রোড সংলগ্ন এলাকায়  বাসের রেষারেষিতে প্রাণ যায় এক পুলিশ কর্মীর। প্রায় প্রতিদিনই এই ধরনের ঘটনার জেরবার কলকাতা ট্রাফিক পুলিশের এবার নতুন উদ্যোগ। কলকাতা ট্রাফিক পুলিশের তরফে শনিবার নেওয়া হল এক অভিনব উদ্যোগ। কলকাতা পুলিশের বিভিন্ন ট্রাফিক গার্ডের তরফে শনিবার দিনভর চলল সচেতনতা অভিযান কর্মসূচি।

আরও পড়ুন- বাড়ছে ওমিক্রন আতঙ্ক, দু'জনের জিনোম সিকোয়েন্সিং হচ্ছে রাজ্যে, ভর্তি হাসপাতালে

এই কর্মসূচিতে বিশেষ করে নজর দেওয়া হয় পথচলতি মানুষ ও বাসের উপর। সাম্প্রতিককালে বেশ কিছু ঘটনার কারণ হিসাবে দেখা যায়, বাসের অসাবধানতার জন্য ঘটছে দুর্ঘটনা। বেশিরভাগ ক্ষেত্রে দেখা যায়, বাসের ওভার ট্রেকিং কার্যত বিপদ ডেকে আনে।

শনিবার কলকাতা পুলিশের বেশ কিছু ট্রাফিক গার্ডের মতো কসবা ট্রাফিক গার্ড ও ইস্ট ট্রাফিক গার্ডের তরফে চলে এই কর্মসূচি। শনিবার সারাদিন। ইস্ট ট্রাফিক গার্ডের তরফে কানে হেডফোন থাকা পথচলতি মানুষদের বিপদ সম্পর্কে অবগত করা হয়। একইভাবে কলকাতা ট্রাফিক পুলিশের কসবা গার্ডের তরফে দ্রুতগামী বাস চালকদের জানালেন বিপদের কথা।

আরও পড়ুন- সাধারণ দোকানে তৈরি হত অস্ত্রের ভুয়ো লাইসেন্স, ব্যবসায়ীকে জেরা সিআইডির

বাস দ্রুতগামী হওয়ায় কীভাবে দুর্ঘটনা হয়, তার কথও জানানো হয় চালকদের।  ইস্ট ট্রাফিক গার্ডের অফিসার ইন চার্জ নীলেশ চৌধুরী জানান, এইভাবে বিপদ একটু কম হলেই মঙ্গল।  মানুষের জীবনের থেকে বড় কিছু নয়। তাই প্রতি বছরের মতো এই উদ্যোগ কলকাতা পুলিশের। শনিবার দিনভর সচেতনতার সঙ্গে মানুষকে বোঝানোর কাজ করে পুলিশ। শনিবারের পরেও এই ধরনের নানান কর্মসূচি নেবে পুলিশ।

Published by:Suman Majumder
First published:

Tags: Kolkata Police, Kolkata Traffic police, Road Accident, Traffic Police

পরবর্তী খবর