• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • Kolkata News: সন্ধ্যেতে বালি চোরদের আস্তানার হঠাৎ হানা, কাল থেকে বড় অভিযান?

Kolkata News: সন্ধ্যেতে বালি চোরদের আস্তানার হঠাৎ হানা, কাল থেকে বড় অভিযান?

বেআইনি বালি ব্যবসা

বেআইনি বালি ব্যবসা

Kolkata News: চি‍ৎপুরের বালি চোরদের ডেরায় সন্ধ্যাবেলা হানা দিল পুলিশ।

  • Share this:

#হাওড়া: হুগলি নদী থেকে বালি চুরি বিষয়টি ফাঁস হয়ে যাওয়ার পরে নড়েচড়ে বসে প্রশাসন। অন্যদিকে মমতা বন্দ্যোপাধ্যায় উত্তরবঙ্গের প্রশাসনিক বৈঠকের মঞ্চ থেকে বলেন, বালি চুরি নিয়ে তিনি কড়া পদক্ষেপ নেবেন। দলমত নির্বিশেষে ব্যবস্থা নিতে নির্দেশ দেন পুলিশকে। হুগলি নদীর বালি কার? সেই প্রশ্ন বারে বারে উঠেছে। হাওড়া পুলিশ কমিশনারকে বিষয়টি দেখার জন্যে বলছেন। অবশ্য সন্ধ্যা পর্যন্ত হাওড়া পুলিশের কোন গতিবিধি লক্ষ্য করা যায়নি। অন্যদিকে কলকাতা পুলিশের নর্থ পোর্ট থানা নড়েচড়ে বসে। তাঁদের কাছেও একটাই প্রশ্ন, বালি কার?  অবশেষে বুধবার সন্ধ্যা ৬:৩০মিনিট নাগাদ চিৎপুরের ইন্দিরা ঘাট এলাকাতে উত্তর বন্দর থানার অফিসাররা হানা দেয়। তারা গিয়ে দেখেন আজকেও বালি এসেছে।

আরও পড়ুন: গিয়েছিলেন ইলিশ ধরতে, বদলে যা পেলেন মৎস্যজীবী! চওড়া হাসি মুখে...

সেই ভেজা বালি জড়ো করা রয়েছে।আগের দিনের বালিও রয়েছে। তবে পুলিশ পদক্ষেপ নিয়েছে, সেটা মোটের উপর বলাই যায়।  দীর্ঘ পঁচিশ- ত্রিশ বছর ধরে এখানে সাদা বালি চুরির কারবার চলে আসছে। প্রতিদিন কুড়ি থেকে পঁচিশটি নৌকা হুগলি নদীর গর্ভ থেকে অর্থাৎ বেলুড়ের কাছাকাছি এলাকা থেকে বালি তুলে নিয়ে আসে। কিছু বালি যায় হাওড়ার বাঁধাঘাটে।

আরও পড়ুন: আনুষ্ঠানিক বিচ্ছেদ সাঙ্গ, শেষমেশ 'হৃদয়ের' কাছে 'প্রাক্তন' হলেন বাবুল সুপ্রিয়!

শিরোভাগ চলে আসে এপারে অর্থাৎ ইন্দিরা ঘাটের দুপাশে। দীর্ঘদিন ধরে একইভাবে বালি উঠছে এবং বিক্রি হচ্ছে। এই চক্রের মাথা কে? অনেকেই বলছেন মুন্না এবং প্রদীপ। এই দুজনই এই চক্রের মাথা। প্রতিদিন লক্ষ লক্ষ টাকা রোজগার।কেউ প্রতিবাদ করতে গেলেই রীতিমতো ভয় পান। রাস্তার উপর এত পরিমাণে বালি রাখা থাকে, লরি কিংবা কোন গাড়ি গেলে সেই বালি উড়ে রাস্তার পাশের বাড়ি গুলোতে ভরে যায়। যেহেতু মুন্নারা ক্ষমতাশালী, তাই প্রতিবাদ করে কোন লাভ হয়নি বলেই অভিযোগ। বুধবার নর্থ পোর্ট থানার পক্ষ থেকে এলাকায় গিয়ে কারা কারা জড়িত এবং কত কারবার চলে সেই তথ্য সংগ্রহ করে নিয়ে আসেন। পুলিশ সূত্রে খবর, আগামীকাল থেকে বড়সড় অভিযানে নামছে পুলিশ। বালি চুরি চক্রের বেশ কয়েকজন পালিয়েছে।

Published by:Suman Biswas
First published: