• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • Babul Supriyo Resignation: আনুষ্ঠানিক বিচ্ছেদ সাঙ্গ, শেষমেশ 'হৃদয়ের' কাছে 'প্রাক্তন' হলেন বাবুল সুপ্রিয়!

Babul Supriyo Resignation: আনুষ্ঠানিক বিচ্ছেদ সাঙ্গ, শেষমেশ 'হৃদয়ের' কাছে 'প্রাক্তন' হলেন বাবুল সুপ্রিয়!

প্রাক্তন সাংসদ বাবুল সুপ্রিয়

প্রাক্তন সাংসদ বাবুল সুপ্রিয়

Babul Supriyo Resignation: গত ১৯ অক্টোবর লোকসভার স্পিকার ওম বিড়লার সঙ্গে দেখা করে নিজের পদত্যাগ পত্র জমা দেন বাবুল সুপ্রিয়। অবশেষে বাবুলের সেই পদত্যাগ পত্র স্পিকার গ্রহণ করেছেন বলে খবর।

  • Share this:

    #কলকাতা: কেন্দ্রীয় মন্ত্রী পদ হারিয়ে রাজনৈতিক জীবনই শেষ করে দিয়েছিলেন বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। শেষমেশ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) ডাকে সাড়া দিয়েছেন তিনি। BJP ছেড়ে সরাসরি তিনি যোগ দিয়েছেন তৃণমূলে। 'দিদি'র আশীর্বাদ মাথায় নিয়ে বাংলা ও বাঙালির জন্য তিনি কাজ করতে চান বলে জানিয়েছেন বাবুল। যদিও সাংসদ পদে তাঁর ইস্তফা দেওয়া নিয়ে বিতর্ক কম ছিল না। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী কটাক্ষ করেছিলেন বাবুলকে। তবে, বাবুল আগাগোড়া জানিয়েছিলেন, স্পিকারের সময় পেলেই পদত্যাগ পত্র দেবেন তিনি। শেষমেশ গত ১৯ অক্টোবর লোকসভার স্পিকার ওম বিড়লার সঙ্গে দেখা করে নিজের পদত্যাগ পত্র জমা দেন তিনি। অবশেষে বাবুলের সেই পদত্যাগ পত্র স্পিকার গ্রহণ করেছেন বলে খবর। ফলে আসানসোলের সাংসদ হিসেবে আনুষ্ঠানিকভাবে প্রাক্তন হয়ে গেলেন তিনি।

    আরও পড়ুন: হঠাৎই BSF ক্যাম্পে হাজির দিলীপ-সুকান্ত! 'অভিসন্ধি' নিয়ে মারাত্মক অভিযোগ TMC-র

    স্পিকারের কাছে ইস্তফাপত্র দিয়েই অবশ্য পুরনো দল BJP-র বিরুদ্ধে সুর চড়িয়েছিলেন বাবুল সুপ্রিয়। ফেসবুকে বিজেপি-কে বিদ্ধ করেন তিনি। এর আগে বাবুলকে নিশানা করে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেছিলেন, 'পিসি ভাইপোর সঙ্গে কী চুক্তি হয়েছে, তা প্রকাশ করুন বাবুল সুপ্রিয়'। শুভেন্দুর এই মন্তব্যকে স্বভাবসিদ্ধ ভঙ্গিতেই বিঁধেছেন বাবুল। শুভেন্দুকে বলেছেন, নৈতিকতার পাঠ বাড়ির অন্দরে দিতে। অর্থাৎ, এখনও তৃণমূল সাংসদ হিসেবে নাম থাকা শুভেন্দুর বাবা শিশির অধিকারী ও ভাই দিব্যেন্দু অধিকারী প্রসঙ্গে শুভেন্দুকে পাল্টা আক্রমণ শানিয়েছিলেন আসানসোলের প্রাক্তন সাংসদ।

    আরও পড়ুন: বাবুলের হাত ধরে প্রচারের 'শুভারম্ভ' তৃণমূলের, দিলীপ মনে করালেন টালিগঞ্জের কথা

    শুধু তাই নয়, বিজেপিকে কাঁকড়ার দল বলতেও পিছপা হননি বাবুল। আর তৃণমূলে যে তিনি মানুষের জন্যই কাজ করতে এসেছেন, তাও স্পষ্ট করে দিয়েছেন বারবার। ইতিমধ্যেই তৃণমূলের নজরে থাকা গোয়ায় পাঠানো হয়েছে বাবুল সুপ্রিয়কে। গত রবিবার, তৃণমূলের প্রতিনিধি দলের সঙ্গে গোয়া গিয়েছেন তিনি। ২৫ তারিখ গোয়া বিধানসভা ভোটের প্রচার অভিযানের শুভারম্ভেও ছিলেন বাবুল।

    আরও পড়ুন: 'BJP-র পক্ষে এর চেয়ে লজ্জার আর কী হতে পারে?' ফের বিস্ফোরক তথাগত রায়! নিশানায় কে?

    প্রসঙ্গত, কেন্দ্রীয় মন্ত্রীপদ খুইয়ে বাবুল সুপ্রিয় ঘোষণা করে দিয়েছিলেন, আর রাজনীতি করবেন না তিনি। সেইসঙ্গে ঘোষণা করেছিলেন, তাঁর নির্দিষ্টভাবে একটাই দল, একটা বিশ্বাসেই তাই তিনি বিশ্বাসী থাকতে চান। কিন্তু প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর সেই ঘোষণা অবশ্য বেশিদিন স্থায়ী হয়নি। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে BJP ছেড়ে সরাসরি তিনি যোগ দিয়েছিলেন তৃণমূলে। কিন্তু এর পর? এখনও ঘোষণা না হলেও তাঁকে বড় দায়িত্বই যে তৃণমূল দিতে চলেছে, তা স্পষ্ট, এমনকী বাবুল নিজেও বারবার তা বুঝিয়ে দিয়েছেন জনসমক্ষে। ইতিমধ্যেই বাবুলকে গোয়ায় পাঠিয়েছে তৃণমূল। আর আসানসোলের সাংসদ পদে আনুষ্ঠানিক পদত্যাগ মিটে যাওয়ার পর ফের তাঁকে নিয়ে গুঞ্জন শুরু হয়েছে, তাহলে কি ফের আসানসোল থেকেই দাঁড়াবেন বাবুল সুপ্রিয়, শুধু দল বদলে তৃণমূলের হয়ে?

    Published by:Suman Biswas
    First published: