Home /News /international /
Bangladesh News: গিয়েছিলেন ইলিশ ধরতে, বদলে যা পেলেন মৎস্যজীবী! চওড়া হাসি মুখে...

Bangladesh News: গিয়েছিলেন ইলিশ ধরতে, বদলে যা পেলেন মৎস্যজীবী! চওড়া হাসি মুখে...

ইলিশ ধরতে গিয়ে বড় কাতলা (প্রতীকী চিত্র)

ইলিশ ধরতে গিয়ে বড় কাতলা (প্রতীকী চিত্র)

Bangladesh News: সোমবার মধ্যরাত থেকে বাংলাদেশে নিষেধাজ্ঞা শিথিল হওয়ায় দল নিয়ে পদ্মায় ইলিশ ধরতে বের হয়েছিলেন ওই মৎস্যজীবী।

  • Last Updated :
  • Share this:

#ঢাকা: বাংলাদেশে ফের মৎস্যজীবীর জালে ধরা পড়ল বড় আকারের কাতলা মাছ। জানা গিয়েছে, রাজবাড়ির গোয়ালন্দে পদ্মা নদীতে জেলের জালে ১৬ কেজি ওজনের একটি কাতলা মাছ ধরা পড়েছে। আর বড় আকারের সেই কাতলা মাছটি ১ হাজার ৭০০ টাকা কেজি দরে মোট ২৭ হাজার ২০০ টাকায় বিক্রি হয়েছে। মঙ্গলবার সকালে দৌলতদিয়ার ৭ নম্বর ফেরিঘাটে মাছটি ধরা পড়েছে।

যাঁর জালে মাছটি ধরা পড়েছে, সেই ইসহাক হালদার জানিয়েছেন, গত ৪ অক্টোবর থেকে ২৫ অক্টোবর পর্যন্ত বাংলাদেশে ইলিশ ধরা বন্ধ ছিল। সোমবার মধ্যরাত থেকে সেই নিষেধাজ্ঞা শিথিল করা হয়। এরপরই দলবল নিয়ে পদ্মা নদীতে বেরিয়েছিলেন তিনি। আর ইলিশ তেমন ধরা না পড়লেও একটি ১৬ কেজি ওজনের বড় কাতলা ধরা পড়ে তাঁর জালে।

আরও পড়ুন: সরকার ফেলতে ব্যবহৃত হয়েছিল পেগাসাস! সুপ্রিম কোর্টের নির্দেশের দিন বিস্ফোরক অভিযোগ

আরও জানা গিয়েছে, ওই মৎস্যজীবী মাছটি বিক্রির জন্য দৌলতদিয়া ৫ নম্বর ফেরিঘাটে নিয়ে আসেন। এরপরই রীতিমতো শোরগোল পড়ে যায়। নানা জন নানা দর দিতে থাকেন। মাছটি প্রতি কেজি ১ হাজার ৬৫০ টাকা কেজি দরে ২৬ হাজার ৪০০ টাকাই কিনে নেন একজন। তিনি আবার মাছটি পরে এক ব্যবসায়ীর কাছে ১ হাজার ৭০০ টাকা কেজি দরে মাছটি ২৭ হাজার ২০০ টাকায় বিক্রি করেন।

এই সেই কাতলা মাছ এই সেই কাতলা মাছ

আরও পড়ুন: আনুষ্ঠানিক বিচ্ছেদ সাঙ্গ, শেষমেশ 'হৃদয়ের' কাছে 'প্রাক্তন' হলেন বাবুল সুপ্রিয়!

স্থানীয় মৎস্য বিশেষজ্ঞরা জানিয়েছেন, বর্তমানে পদ্মায় ইলিশের আকাল রয়েছে। তবে, জেলেদের জালে এখন বড় বড় রুই, কাতলা, আড়, চিতল, বোয়াল, পাঙাস-সহ বিভিন্ন মাছ ধরা পড়ছে।

Published by:Suman Biswas
First published:

Tags: Bangladesh, Hilsa Fish