• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • KOLKATA POLICE MUCHIPARA POLICE STATION SET AN EXAMPLE OF HUMANITY SANJ

Kolkata Police : ব্যাগভর্তি টাকা ফিরিয়ে দিল মুচিপাড়া থানা! মানবিকতার নজিরে বাকরুদ্ধ ব্যাঙ্গালুরুর দর্জি...

মানবিকতার নজির

Kolkata Police : শুক্রবার সন্ধে নাগাদ বাড়িতে ফিরছিলেন তিনি। কিন্তু আচমকা ব্যাগ বাসে ফেলে ভুল করে নেমে পড়েন শিয়ালদহতে। ব্যাগে ছিল বাহাত্তর হাজার টাকা, জামা, আই কার্ড, বাসের টিকিট ইত্যাদি। মাথায় আকাশ ভেঙে পড়ার অবস্থা আয়ুবের।

  • Share this:

#কলকাতা : ফের নজরকাড়া মানবিকতার দৃষ্টান্ত তৈরি করল কলকাতা পুলিশ। বাসে ফেলে আসা ব্যাগ সহ বিপুল পরিমান টাকা উদ্ধার করে ফেরত দিল ব্যাগের মালিককে। টাকা ফেরত পেয়ে হাসি ফুটেছে পেশায় দর্জি, আয়ুব আলি ফকিরের মুখে। মুচিপাড়া থানার পুলিশের চেষ্টায় কৃতজ্ঞতা জানিয়েছেন বছর পঁয়ত্রিশের ওই যুবক। শুধুমাত্র পুলিশের চেষ্টায় ব্যাগভর্তি টাকা ফেরত পেয়ে খুশি তিনি।

জানা যাচ্ছে কর্মসূত্রে ব্যাঙ্গালুরু থাকলেও মগরাহাটের বাড়িতে মাঝে মধ্যে আসেন আয়ুব আলি ফকির। দর্জির কাজ করে কোনও মতে সংসার চলে তাঁর।  শুক্রবার সন্ধে সাতটা নাগাদ  তিনি বাড়িতে  ফিরছিলেন।  কিন্তু আচমকা ব্যাগ বাসে ফেলে ভুল করে নেমে পড়েন শিয়ালদহতে। ব্যাগে ছিল বাহাত্তর হাজার টাকা, জামা, আই কার্ড, বাসের টিকিট ইত্যাদি। মাথায় আকাশ ভেঙে পড়ার অবস্থা আয়ুবের।

পুলিশ সুত্রে খবর, গতকাল সন্ধেতে দূরপাল্লার ট্রেনে করে এসে হাওড়াতে  নামেন আয়ুব।  এরপর বাস চড়ে আসেন  শিয়ালদহ। কারণ শিয়ালদহ থেকে ট্রেনে  মগরাহাট যাওয়ার পরিকল্পনা ছিল তাঁর। কিন্তু হাওড়া থেকে বাসে করে  শিয়ালদহতে নেমে খেয়াল করেন সঙ্গের ব্যাগটি নেই। এরপর মুচিপাড়া থানাকে তিনি জানান। কিন্তু তিনি ব্যাগের মধ্যে বাস  টিকিট, টাকা সব ছিল । ফলে বাস রুট ও  কিছু বলতে পারেননি আয়ুব। এরপর পুলিশ তাঁকে প্রশ্ন করে নানাভাবে বাসের রুট বোঝার চেষ্টা করে।

পরে  লালবাজারকে জানানো হয়। সতর্ক  করা হয় বিভিন্ন বাস রুটগুলিতে যাতে কোনও বাসে বর্ণনা মতো ব্যাগের  খোঁজ পেলে সঙ্গে সঙ্গে যেন মুচিপাড়া থানাকে জানানো হয়।  যোগাযোগ  করা হয়  বাস ইউনিয়নকে। এরপর ইউনিয়ন-এর  কাছে বাসের এক কন্ডাক্টর  যোগাযোগ করেন। ওই বাস কর্মী জানান ব্যাগ আছে  বাসেই। যোগাযোগ করেন  পুলিশের সঙ্গে। উদ্ধার হয়  ব্যাগ। ব্যাগের  মধ্যে টাকা, জামা, আই কার্ড সব কিছু উদ্ধার করা হয়েছে। এরপর আয়ুবের জিনিস সসম্মানে তাঁর হাতে তুলে দেয় মুচিপাড়া  থানার পুলিশ।

Published by:Sanjukta Sarkar
First published: