হোম /খবর /কলকাতা /
ক্যাবে মোবাইল ফেলে নেমে যান গ্রাহক, পুলিশে অভিযোগ হতেই ১০ মিনিটে উদ্ধার !

ক্যাবে মোবাইল ফেলে নেমে যান গ্রাহক, পুলিশে অভিযোগ হতেই ১০ মিনিটে উদ্ধার হারিয়ে যাওয়া মোবাইল

ক্যাবে মোবাইল ফেলে নেমে যান গ্রাহক, পুলিশে অভিযোগ হতেই ১০ মিনিটে উদ্ধার খোয়া যাওয়া মোবাইল

ক্যাবে মোবাইল ফেলে নেমে যান গ্রাহক, পুলিশে অভিযোগ হতেই ১০ মিনিটে উদ্ধার খোয়া যাওয়া মোবাইল

প্রযুক্তি ব্যবহার করেই মাত্র দশ মিনিটের মধ্যে মোবাইল খোঁজা সম্ভব হয়েছে বলে দাবি পুলিশের। এর আগেও এমন ঘটনা ঘটেছে শহরে। মোবাইল উদ্ধার করে তুলে দেওয়া হয়েছে মোবাইল মালিকের কাছে।

  • Share this:

অমিত সরকার, কলকাতা: মোবাইল ফেলে এসেছেন অ্যাপ ক্যাবে। পুলিশকে জানানোর দশ মিনিটের মধ্যে উদ্ধার হল খোয়া যাওয়া মোবাইল। পুলিশের কাজে খুশি বাঁকুড়ার অডিটর।

কলকাতা এসেছিলেন কাজে। কাজ শেষ হওয়ার পর ভাইয়ের সঙ্গে দেখা করবেন বলে মনস্থির করেন বাঁকুড়ার বাসিন্দা পেশায় অডিটর বিশ্বম্বর লায়েক। মঙ্গলবার সন্ধ্যা ৬টা ৫০, জাকারিয়া স্ট্রিট সংলগ্ন রাধাবাজার থেকে একটি অ্যাপ ক্যাব বুক করেন বিশ্বম্বর বাবু। গন্তব্য ছিল চারু মার্কেট থানা এলাকার চারুচন্দ্র প্লেস ইস্ট। রাত প্রায় আটটা নাগাদ ক্যাব থেকে নেমে পড়েন তিনি। ভাইয়ের কাছে গিয়ে তিনি উপলব্ধি করেন মোবাইল ফোনটি ক্যাবে ফেলে এসেছেন। যার মধ্যে তার কাজের যাবতীয় ডকুমেন্ট সেভ রয়েছে। রয়েছে ব্যক্তিগত তথ্যও।

আরও পড়ুন- শিক্ষক বদলির জেরে স্কুলে শিক্ষক নেই, ভুরি ভুরি চিঠি এসএসসি-তে ! চিন্তায় আধিকারিকরা

নিজের মোবাইলের চার্জ শেষ হয়ে যাওয়ায় বন্ধ হয়ে যায়। তাই চালকের কাছে দিয়েছিলেন চার্জ দেওয়ার জন্য। তাই নিজের নম্বরে ডায়াল করে ফোন বন্ধ পান বলে  পুলিশে জানান। চালকের সঙ্গেও যোগাযোগ করতে না পেরে দ্বারস্থ পুলিশের। পুরো বিষয় জানানো হয় চারু মার্কেট থানার কর্তব্যরত সার্জেন্ট শুভদীপ মুখোপাধ্যায়কে। এরপরই শুরু হয় মোবাইলের খোঁজ। খোঁজ নেওয়া শুরু হয় ওই ক্যাবের। ইতিমধ্যে বিশ্বম্বরবাবু পুলিশকে জানান ক্যাব চালকের নাম। দশ মিনিটের মধ্যে খোঁজ পাওয়া যায় ক্যাব মালিক থাকেন টালিগঞ্জ থানা এলাকায়। যোগাযোগ করে জানা যায় চালকের অবস্থান। তার সঙ্গে যোগাযোগ করে উদ্ধার করা হয় খোয়া যাওয়া মোবাইল। তুলে দেওয়া হয় বাঁকুড়ার বাসিন্দা বিশ্বম্বর লায়েকের হাতে। যা পেয়ে স্বস্তি ফিরে পান তিনি।

আরও পড়ুন- সরকারি কর্মীদের জন্য রাজকোষ খুলে দেবে মোদি সরকার! সপ্তম বেতন কমিশন ঘিরে জল্পনা

মোবাইল সেটের সমস্ত কিছুই অক্ষত ছিল বলে পুলিশ সূত্রে দাবি করা হয়েছে। প্রযুক্তি ব্যবহার করেই মাত্র দশ মিনিটের মধ্যে মোবাইল খোঁজা সম্ভব হয়েছে বলে দাবি পুলিশের। এর আগেও এমন ঘটনা ঘটেছে শহরে। মোবাইল উদ্ধার করে তুলে দেওয়া হয়েছে মোবাইল মালিকের কাছে। চারু মার্কেট থানাতে কিছু দিন আগে এক ব্যক্তি এসে অভিযোগ করেছিলেন ব্যাগ ফেলে এসেছেন ক্যাবে। তখনও সঙ্গে সঙ্গেই ব্যাগ উদ্ধার করেছিল পুলিশ।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Kolkata Police, Mobile