Home /News /kolkata /
Kolkata Police: নিরাপত্তায় মোড়া কলকাতা, বছরের শেষ দিন শহরে ৩ হাজার পুলিশ, ১ জানুয়ারিও কড়াকড়ি

Kolkata Police: নিরাপত্তায় মোড়া কলকাতা, বছরের শেষ দিন শহরে ৩ হাজার পুলিশ, ১ জানুয়ারিও কড়াকড়ি

পার্ক স্ট্রিট এলাকায় ৮ জন ডিসি নিরাপত্তার দায়িত্বে থাকছেন। এদের মধ্যে ২ জন মহিলা ডিসি থাকবেন দায়িত্বে

  • Last Updated :
  • Share this:

#কলকাতা: বছরের শেষ দিন ও নতুন বছরের শুরুতে কড়া নিরাপত্তায় মোড়া থাকবে শহর কলকাতা ! ৩১ ডিসেম্বর ৩০০০ হাজার পুলিশ মোতায়েন থাকবে গোটা শহরে (Kolkata Police)। বছরের প্রথম দিন থাকছে ৩৫০০ পুলিশ কর্মী। পার্ক স্ট্রিট এলাকায় ৮ জন ডিসি নিরাপত্তার দায়িত্বে থাকছেন। এদের মধ্যে ২ জন মহিলা ডিসি থাকবেন দায়িত্বে। ১৩ জন অ্যাসিস্ট্যান্ট কমিশনার পদমর্যাদার অফিসার থাকবেন দায়িত্বে (Kolkata Police)।

পার্ক স্ট্রিট, শেক্সপিয়ার সরণি ও নিউ মার্কেট এলাকায় ৩০ টি পুলিশ পিকেট ছাড়াও মেট্রো স্টেশন ও বাস স্ট্যান্ডে থাকবে পুলিশ পিকেট। পাশাপাশি শহরে সিটি ওয়াচ মোটরবাইক প্রেট্রোলিং টিম থাকছে ২০ টি, পুলিশ আসিস্ট্যান্স বুথ থাকছে ৩০টি, থাকবে ১১টি ওয়াচ টাওয়ার, কুইক রেসপন্স টিম থাকবে ২ টি (Kolkata Police)। এ' ছাড়াও শহরের ১৬ টি চার্চে পুলিশ পিকেট থাকবে।২৪ টি শপিং মল ও মন্দিরেও থাকবে পুলিশ পিকেট। ৩৮ টি হোটেল, পানশালা ও নাইট ক্লাবের বাইরেও থাকবে পুলিশ পিকেট। রাতে চলবে নাকা চেকিং। জমায়েত হতে পারে এমন এলাকায় পুলিশের কড়া নজরদারি থাকবে। পাশাপাশি গঙ্গাবক্ষে চলবে নজরদারি। বেশ কিছু এলাকায় যাতে চুরি, ছিনতাই বা অপ্রীতিকর ঘটনা না ঘটে, তার জন্য থাকবে সাদা পোশাকের পুলিশ (Kolkata Police)।

আরও পড়ুন: ডাস্টবিনের পাশে খেলছিল দুই শিশু, হঠাৎ বিস্ফোরণ! সল্টলেকে মারাত্মক ঘটনা...

বড়দিনে জনসমুদ্র দেখেছিল পার্কস্ট্রিট। বিপুল জনসমাগমের ছবি দেখে আতঙ্ক বেড়েছিল চিকিৎসক-বিশেষজ্ঞদের। সেই আশঙ্কাই বুধবার সত্যি হল। ফের রাজ্যে ধরা পড়ল ওমিক্রন আক্রান্ত (West Bengal Omicron Update)। একসঙ্গে রাজ্যে আরও পাঁচ জনের দেহে পাওয়া গেল করোনাভাইরাসের নতুন স্ট্রেন ওমিক্রন। তাঁদের একজনের বিদেশ যাত্রার রেকর্ড থাকলেও বাকি চার জনের বিদেশ ভ্রমণের কোনও রেকর্ড নেই। চার ওমিক্রন আক্রান্তদের মধ্যে দু'জন কলকাতার বাসিন্দা এবং বাকি দুই দমদম-হাওড়ার বাসিন্দা (West Bengal Omicron Update)।

আরও পড়ুন: "যে সিস্টেমে দল চলছে..." পুরভোটের প্রার্থী নিয়ে বড় ঘোষণা দিলীপ ঘোষের, 'খেলা-মেলা' কটাক্ষ মমতা সরকারকে!

অন্যদিকে, বছরের শেষ দিন বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। উত্তরপ্রদেশের উপর অবস্থান করা ঘূর্ণাবর্তের কারণে, বাংলার একাধিক জেলায় রয়েছে বৃষ্টির (West Bengal Rain Forecast) সম্ভাবনা। বৃহস্পতিবার থেকেই মুর্শিদাবাদ, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামে রয়েছে হালকা থেকে মাঝারি বৃষ্টির আশঙ্কা। বৃষ্টি হতে পারে উত্তর ও দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায়। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং , আলিপুরদুয়ার এবং দক্ষিণবঙ্গের পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূমে হালকা বৃষ্টির  (West Bengal Rain Forecast) সম্ভাবনা রয়েছে।

Published by:Rukmini Mazumder
First published:

Tags: Kolkata Police