Home /News /kolkata /
Kolkata Metro: আয় বাড়াতে এবার মেট্রো স্টেশনে করা যাবে সিনেমা বা বিজ্ঞাপনের প্রোমোশন 

Kolkata Metro: আয় বাড়াতে এবার মেট্রো স্টেশনে করা যাবে সিনেমা বা বিজ্ঞাপনের প্রোমোশন 

আয় বাড়াতে এবার মেট্রো স্টেশনে করা যাবে সিনেমা বা বিজ্ঞাপনের প্রোমোশন 

আয় বাড়াতে এবার মেট্রো স্টেশনে করা যাবে সিনেমা বা বিজ্ঞাপনের প্রোমোশন 

সকাল ৮ টা থেকে রাত ৮ টা পর্যন্ত করা যাবে এই প্রচার। 

  • Share this:

আবীর ঘোষাল, কলকাতা: আয় বাড়াতে এবার নয়া পদক্ষেপ মেট্রো রেলের (Kolkata Metro)৷ এবার মেট্রো স্টেশন চত্বরেই করা যাবে সিনেমা বা যে কোনও বিজ্ঞাপন সংস্থার বাণিজ্যিক অনুষ্ঠান। তবে তার জন্য গুনতে হবে টাকা। প্রমোশনাল প্রচারের ক্ষেত্রে মাথায় রাখতে হবে যাতে যাত্রীদের যাতায়াত করতে কোনও সমস্যা না হয়।

ইতিমধ্যেই কলকাতা মেট্রোর তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে, এবার থেকে প্রযোজক, ব্যবসায়ী, শিক্ষা প্রতিষ্ঠান, স্বাস্থ্য ক্ষেত্র, ব্যাংক-সহ যে কোনও সংস্থা নিজেদের প্রচারের জন্য ব্যবহার করতে পারবেন মেট্রো স্টেশনকে। অর্থাৎ মুক্তির আগে সিনেমার প্রচার আরও জোরদার করতে, বেশি সংখ্যক মানুষের কাছে পৌঁছে দিতে মেট্রো চত্বরে অনুষ্ঠানের আয়োজন করা যাবে। প্রয়োজনে আমজনতার সঙ্গে আলাপচারিতার জন্য সিনেমার কলাকুশলীরাও যেতে পারেন মেট্রো স্টেশনে। একইভাবে যে কোনও জিনিসের প্রচারের জন্যই ব্যবহার করা যাবে মেট্রো। শুধু তাই নয়, প্রচারের প্রয়োজনে মেট্রো স্টেশন চত্বরে ছোট ছোট কিয়স্ক খোলার অনুমতিও দেওয়া হবে বলেই মেট্রো সূত্রে জানানো হয়েছে।

আরও পড়ুন- আজ মাধ্যমিকের ফল প্রকাশ, নজরে মেধাতালিকা, কোন জেলা শীর্ষে?

দক্ষিণেশ্বর-কবি সুভাষ ও ইস্ট-ওয়েস্ট মেট্রোর সব স্টেশনে প্রচারের কাজে ব্যবহার করা গেলেও কিয়স্কের ক্ষেত্রে রয়েছে কিছু শর্ত। প্রথমত, দমদম মেট্রো স্টেশনে কিয়স্কের অনুমতি মিলবে না। দ্বিতীয়ত, কিয়স্কের জন্য পাবেন শুধু মাত্র ২০ স্কোয়্যারফুট জায়গা। তবে তার জন্য দৈনিক, সাপ্তাহিক অথবা মাসিক চুক্তির ভিত্তিতে দিতে হবে টাকা। প্রতিদিন একটা বড় সংখ্যক মানুষ যাতায়াত করেন মেট্রোয়। ফলে এই পদ্ধতিতে মানুষের কাছে পৌঁছনো অনেক সহজ হবে বলে আশা করাই যায়। এভাবে প্রচার চললে সিনেমা হোক বা অন্য কোনও জিনিস বিক্রি, সব ক্ষেত্রে ব্যবসা বাড়বে বলেই মনে করা হচ্ছে। পাশাপাশি এতে আয় বাড়বে মেট্রোরও।

উল্লেখ্য, কিছুদিন আগে সিনেমার প্রচারে মেট্রোয় দেখা গিয়েছিল দেব ও রুক্মিনীকে। মেট্রোর কামরায় যাত্রীদের সঙ্গে কথাবার্তার মাঝেই শুনিয়েছিলেন তাদের কিশমিশ ছবির গানও। এর আগে একাধিক সিনেমার শ্যুটিং মেট্রোয় হয়েছে। কিন্তু এবার পুরোপুরি প্রচারে ব্যবহার করতে দেওয়া হচ্ছে মেট্রো রেলকে।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Kolkata metro

পরবর্তী খবর