Home /News /kolkata /
দেবী পক্ষে কাজ শুরু, ইস্ট-ওয়েস্ট মেট্রোর নতুন টানেল বোরিং মেশিনের নাম রাখা হল মা দুর্গার নামে

দেবী পক্ষে কাজ শুরু, ইস্ট-ওয়েস্ট মেট্রোর নতুন টানেল বোরিং মেশিনের নাম রাখা হল মা দুর্গার নামে

Representational Image

Representational Image

  • Share this:

    #কলকাতা: ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্পে এসপ্ল‍্যানেড থেকে শিয়ালদহ পর্যন্ত সুড়ঙ্গ। দ্রুত এই সুড়ঙ্গ তৈরির কাজে শুরু করবে দুটি টানেল বোরিং মেশিন। যার একটি দুর্গার নামে।

    দেবী পক্ষে যাত্রা শুরু ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্পের নতুন দুটি টানেল বোরিং মেশিনের। দুর্গাপুজোর মুখে কাজ শুরু। তাই একটি টানেল বোরিং মেশিনের নাম রাখা হয়েছে দুর্গার নামে। উর্বী। মানে পৃথিবী।

    এসপ্ল‍্যানেড থেকে শিয়ালদহ পর্যন্ত সুড়ঙ্গ তৈরির কাজে নামবে এই টানেল বোরিং মেশিন। এই কাজের দায়িত্বে থাইল‍্যাণ্ডের সংস্থা আইটিডি।

    সংস্থার তরফে জানানো হয়েছে, তাদের অত‍্যন্ত দক্ষ এক আধিকারিক, চাণ্ডি, হঠাৎই কাজ ছেড়ে সন্ন্যাস নেন। তাঁকে সম্মান জানাতেই ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্পের আরেকটি টানেল বোরিং মেশিনের নাম রাখা হয়েছে চাণ্ডি  ৷

    উর্বী এবং চাণ্ডি এসপ্ল‍্যানেড থেকে ওয়েলিংটন হয়ে শিয়ালদহ পর্যন্ত সুড়ঙ্গ তৈরি করবে। এখন এসপ্ল‍্যানেডে যে মেট্রো চলে তার থেকে প্রায় ৪৫ ফুট নীচ দিয়ে যাবে ইস্ট-ওয়েস্ট মেট্রোর লাইন।

    নদী পেরিয়ে হাওড়া ময়দান থেকে এসপ্ল‍্যানেড পর্যন্ত সুড়ঙ্গ তৈরির কাজ শেষ। এই অংশের কাজেও দুটি টানেল বোরিং মেশিন নামানো হয়। প্রকল্পের এক কর্মীর পথ দুর্ঘটনায় মৃত‍্যু হলে তাঁর দুই মেয়ে - রচনা ও প্রেরণার নামে টানেল বোরিং মেশিন দুটির নাম রাখা হয়। আর এবার একটি মেশিনের নাম প্রকল্পের প্রাক্তন আধিকারিকের নামে। আরেকটি দুর্গার নামে। এবার শুধু দুগ্গা দুগ্গা বলে কাজ শুরুর অপেক্ষা।

    First published:

    Tags: Kolkata East-West Metro, Tunnel Boring Machine

    পরবর্তী খবর