Home /News /kolkata /

Flight Rules For Bengal: দিল্লি বা মুম্বই থেকে ফিরছেন? দেখে নিন, বিধিনিষেধের মধ্যে কী নিয়ম চালু করছে কলকাতা বিমানবন্দর

Flight Rules For Bengal: দিল্লি বা মুম্বই থেকে ফিরছেন? দেখে নিন, বিধিনিষেধের মধ্যে কী নিয়ম চালু করছে কলকাতা বিমানবন্দর

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

Kolkata Airport: বিমানবন্দর কর্তৃপক্ষ সোমবার একটি ট্যুইট করে জানিয়েছে, আগামী ৫ জানুয়ারি থেকে দিল্লি ও মুম্বইয়ের বিমান রাজ্যে ঢোকার ক্ষেত্রে নির্দিষ্ট দিন ঠিক করা হয়েছে।

  • Share this:

    #কলকাতা: কড়া বিধিনিষেধের বিষয়টি মাথায় রেখে সিদ্ধান্তের কথা জানিয়ে দিল কলকাতা বিমাবনবন্দর কর্তৃপক্ষ। সোমবার, অর্থাৎ ৩ জানুয়ারি থেকে রাজ্যে কড়া বিধিনিষেধ জারি করেছে রাজ্য সরকার। ট্রেন চলাচলের উপর নির্দিষ্ট নিয়ন্ত্রণ করা হয়েছে। দিল্লি ও মুম্বই থেকে পশ্চিমবঙ্গে আগত বিমানের বিষয়েও কিছু নিয়ন্ত্রণের ঘোষণা করা হয়েছে। এ বার সে নিয়ে বিস্তারিত জানাল কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষ।

    বিমানবন্দর কর্তৃপক্ষ সোমবার একটি ট্যুইট করে জানিয়েছে, আগামী ৫ জানুয়ারি থেকে দিল্লি ও মুম্বইয়ের বিমান রাজ্যে ঢোকার ক্ষেত্রে নির্দিষ্ট দিন ঠিক করা হয়েছে। অর্থাৎ সপ্তাহের দুটি দিন এই দুই শহর থেকে রাজ্যে বিমান প্রবেশ করবে। আপাতত সোমবার ও শুক্রবার এই দুই শহর থেকে বিমান আসবে রাজ্যে। এই নির্দিষ্ট দিনগুলিতে ট্রেন যাত্রা করতে পারবেন সাধারণ মানুষ। অনেকেরই হয়ত যাত্রার নির্দিষ্ট সময় এখন পাল্টাতে হবে। সেই কারণেই আপাতত নির্দিষ্ট বিমান পরিষেব প্রদানকারী সংস্থাগুলির সঙ্গে যোগাযোগ করতে বলেছে কলকাতার বিমানবন্দর কর্তৃপক্ষ।

    আরও পড়ুন- এনআরএস হাসপাতালে ভয়ঙ্কর আকার নিল করোনা! এক ধাক্কায় আক্রান্ত ৭০

    রাজ্যে সোমবার থেকেই কার্যকর হয়েছে নতুন বিধিনিষেধ। করোনা সংক্রমণের কারণে, আপাতত বন্ধ করে দেওয়া হয়েছে স্কুল ও কলেজ। ইতিমধ্যে রাজ্য সরকার ঘোষণা করেছে, সমস্ত স্কুল ও কলেজে ভার্চুয়ালি ক্লাস করা হবে। এ ছাড়াও নিয়ন্ত্রণ করা হয়েছে, ট্রেন যাত্রার ক্ষেত্রেও। সন্ধ্যা সাতটা পর্যন্ত রেল পরিষেবা পাওয়ার কথা ঘোষণা করা হয়েছে। পাশাপাশি রাত ১০টা থেকে সকাল পাঁচটা পর্যন্ত কড়াকড়ি বাড়বে রাজ্যে। সেই সময়ে প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বার হতেও নিষেধ করা হয়েছে রাজ্য সরকারের পক্ষ থেকে। ইতিমধ্যে রাজ্যে করোনা সংক্রমণের পরিমাণ ছ'হাজার পেরিয়ে গিয়েছে। দৈনিক এই সংখ্যাটি আরও বাড়তে পারে বলে খবর পাওয়া গিয়েছে। সেই কারণেই এখন থেকে কড়া বিধিনিষেধ আরোপ করতে চাইছে রাজ্য সরকার।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Kolkata Airport

    পরবর্তী খবর