Home /News /kolkata /
Jagdeep Dhankhar: রাজ্যপালের এক পদক্ষেপ, পাল্টা বনধ 'পালনের' পরামর্শ ফিরহাদের!

Jagdeep Dhankhar: রাজ্যপালের এক পদক্ষেপ, পাল্টা বনধ 'পালনের' পরামর্শ ফিরহাদের!

যুযুধান

যুযুধান

Jagdeep Dhankhar: রাজভবন সূত্রে খবর, পুরনির্বাচনে একাধিক অশান্তির খবর এসেছে রাজ্যপালের কাছে। সেই বিষয়ে জানতেই রাজ্য নির্বাচন কমিশনারকে তলব করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

  • Share this:

    #কলকাতা: সংঘাত বজায় রয়েছে পুরোদস্তুর। পশ্চিমবঙ্গের ১০৮ পুরসভার ভোটে (West Bengal Municipal Election) আইনশৃঙ্খলা রক্ষায় ব্যর্থ হয়েছে রাজ্য নির্বাচন কমিশন (State Election Commission)। রাজভবনের তরফ এমনই বিবৃতি প্রকাশ করা হয়েছে রবিবার। আর সেই সূত্রেই রাজ্য নির্বাচন কমিশনারকে ডেকে পাঠিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়( Governor Jagdeep Dhankhar)। ট্যুইট করে সোমবার রাজ্যপাল জানিয়েছেন, দুপুর সাড়ে তিনটের সময় রাজ্য নির্বাচন কমিশনার তাঁর সঙ্গে দেখা করবেন।

    রাজভবন সূত্রে খবর, পুরনির্বাচনে একাধিক অশান্তির খবর এসেছে রাজ্যপালের কাছে। সেই বিষয়ে জানতেই রাজ্য নির্বাচন কমিশনারকে তলব করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। রবিবার বিকেলে রাজভবন থেকে প্রকাশিত এক বিবৃতিতে জানানো হয়, সোমবার সকাল ১০টায় রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাসকে রাজভবনে দেখা করতে বলেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। হিংসা ও অরাজকতার খবরে ও প্রশাসনের নির্লিপ্ততায় তিনি উদ্বিগ্ন। শান্তিপূর্ণ ভোট করাতে ব্যর্থ হয়েছে রাজ্য নির্বাচন কমিশন। পরে অবশ্য সেই সাক্ষাতের সময় পরিবর্তন করা হয়।

    পুরভোটে সন্ত্রাসের প্রতিবাদে সোমবার ১২ ঘণ্টার বাংলা বনধের ডাক দিয়েছে বিজেপি। সেই বনধ ইস্যুতেও রাজ্যপাল জগদীপ ধনখড়কে নিশানা করেছেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। এমনকী বিজেপির পতাকা হাতে বনধ পালনের জন্যও রাজ্যপালকে পরামর্শ দিয়েছেন কলকাতার মেয়র।

    আরও পড়ুন: ইউক্রেন সীমান্তে ভারতীয়দের উপর অত্যাচার? হাড়হিম অভিজ্ঞতা, প্রবল ঠান্ডায় প্রাণ হাতে অপেক্ষা

    ফিরহাদ হাকিম বলেন, ''কয়েকটা জায়গায় বিজেপি, সিপিআইএমের প্ররোচনায় গণ্ডগোল হয়েছে। সেটা যদি শতাংশের হিসাবে দেখা যায় তাহলে তা খুবই নগন্য। ১১ হাজার বুথের মধ্য়ে ২০টা বুথে গোলমাল হয়েছে। সুতরাং এটা কোনও সংখ্যাই নয় দেখতে গেলে। আমি মহামান্য রাজ্যপালকে বলতে চাই, বিজেপির পতাকা নিয়ে রাস্তায় নেমে বনধ পালন করুন। ওটাতেই আপনাকে আরও বেশি মানাবে। সরাসরি রাজনীতি করুন। দয়া করে, রাজভবনটাকে কলঙ্কিত করবেন না।''

    আরও পড়ুন: রাশিয়াকে আর্থিক সাহায্যের জন্য ট্যুইট জেপি নাড্ডার! শোরগোল পড়তেই সামনে এল সত্য

    এই সংঘাতের আবহেই এবার রাজ্য নির্বাচন কমিশনারকে ডেকে পাঠালেন ধনখড়। এমনকী হাওড়া পুরনিগমের ভোট নিয়ে রাজ্য নির্বাচন কমিশনের বিরুদ্ধে সাংবিধানিক ব্যর্থতার অভিযোগও তুলেছেন রাজ্যপাল।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Jagdeep Dhankhar, West Bengal Municipal Elections 2022

    পরবর্তী খবর