Home /News /kolkata /

Jagannath Temple: আর পুরী পর্যন্ত নয়, এবার দিঘাতেই জগন্নাথ মন্দির! অর্থ অনুমোদন মুখ্যমন্ত্রীর

Jagannath Temple: আর পুরী পর্যন্ত নয়, এবার দিঘাতেই জগন্নাথ মন্দির! অর্থ অনুমোদন মুখ্যমন্ত্রীর

দিঘায় জগন্নাথ মন্দির

দিঘায় জগন্নাথ মন্দির

Jagannath Temple: আগামী দিনে দিঘাকে তিনি পুরীর মতোই জগন্নাথতীর্থ হিসাবে তুলে ধরতে চান বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

  • Share this:

    #দিঘা: দিঘায় জগন্নাথ মন্দির (Jagannath Temple) গড়বেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এই ঘোষণা অবশ্য নতুন নয়। তবে, কলকাতা পুরভোটের প্রচারে ফের সেই প্রসঙ্গ তুলে আনলেন তিনি। বেহালায় পুরভোটের প্রচার সভায় মুখ্যমন্ত্রী বলেন, ''দিঘাতেও একটা জগন্নাথ মন্দির থাকতে পারে। আমি আজকেই টাকা অনুমোদন করলাম। পুরীর জগন্নাথ মন্দিরের ধাঁচে একটা মন্দির দিঘাতে করব। প্রতিটি সমুদ্রতীরের ধারে একটা মন্দির থাকা উচিৎ।''

    আগামী দিনে দিঘাকে তিনি পুরীর মতোই জগন্নাথতীর্থ হিসাবে তুলে ধরতে চান বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রসঙ্গত, ওল্ড দিঘা ও নিউ দিঘার মাঝে সমুদ্রের ধারে একটি জগন্নাথ মন্দির আছে। ওই এলাকাকে জগন্নাথ ঘাট বলা হয়। মন্দিরটি অবশ্য নেহাতই ছোট। এখানে একই সঙ্গে গঙ্গার পুজো হয়। রয়েছে কালীমূর্তিও। এমনকী লোকনাথের মূর্তিও আছে। এই মন্দিরই পুরীর মন্দিরের মতো করে তৈরি করে দেবে রাজ্য সরকার, এমনটাই ঘোষণা করা হয়েছিল বছর তিনেক আগে।

    আরও পড়ুন: 'ও তৃণমূল করবে বলে চাকরি ছেড়েছে', প্রয়াত বাম মন্ত্রীর কন্যাকে নিয়ে আপ্লুত মমতা

    আরও পড়ুন: দরিদ্র মেধাবী পড়ুয়াদের পাশে রাজ্য, স্টুডেন্ট ক্রেডিট কার্ড নিয়ে কড়া নির্দেশ

    এর আগেও সরকারি উদ্যোগে ঐতিহ্যবাহী ধর্মীয় স্থানগুলির সংস্কার করা হয়েছে। এক্ষেত্রেও সেই পদ্ধতিতে কাজ করবে সরকার। বাঙালিদের মধ্যে খুবই জনপ্রিয় একটি তীর্থস্থান পুরী। সমুদ্রসৈকতের সঙ্গে প্রভু জগন্নাথের দর্শন পুরীকে আরও আকর্ষণীয় করে তুলেছে। দিঘার সৈকতও কম সুন্দর নয়। এবার তাতে যুক্ত হবে প্রভু জগন্নাথদেবের মন্দিরও। যা আগামী দিনে দিঘার আকর্ষণ আরও বাড়িয়ে দেবে। মুখ্যমন্ত্রীর ঘোষণা মতোই দিঘায় জগন্নাথ মন্দির গড়ার পরিকল্পনা তৈরি করেছে জেলা প্রশাসনও।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Digha, Jagannath temple, Mamata Banerjee

    পরবর্তী খবর