corona virus btn
corona virus btn
Loading

খালপাড় থেকে উদ্ধার শিশুর খুলি-হাড়গোড়! এলাকায় তীব্র চাঞ্চল্য, তদন্তে পুলিশ

খালপাড় থেকে উদ্ধার শিশুর খুলি-হাড়গোড়! এলাকায় তীব্র চাঞ্চল্য, তদন্তে পুলিশ

খালের পাড় থেকে উদ্ধার হল বস্তাবন্দি নরকঙ্কাল । আর তাতেই চাঞ্চল্য ছড়াল হাওড়ার পাঁচলায় ।

  • Share this:

#হাওড়া: খালের পাড় থেকে উদ্ধার হল বস্তাবন্দি নরকঙ্কাল । আর তাতেই চাঞ্চল্য ছড়াল  হাওড়ার পাঁচলায় । ১০০ দিনের প্রকল্পে নিযুক্ত শ্রমিকরা প্রথমে বস্তাটিকে সাধারণ নোংরার বস্তা ভেবে সরিয়ে দিলেও , পরে সন্দেহ হওয়ায় খুলে দেখেন । আর তাতেই চোখ কপালে ওঠে । বস্তা খুলে উদ্ধার হয় মানুষের হাড় , খুলি । অনুমান উদ্ধার হওয়া কঙ্কাল কোনও শিশুর ।

আমফম ও করোনায় ক্ষতিগ্রস্থদের একশো দিনের কাজের প্রকল্পে নিযুক্ত করে শুরু হয়েছিল পুকুর সংস্কারের কাজ । সোমবার সকাল থেকে হাওড়ার পাঁচলার গোন্ডলপাড়ার রাস্তা ধরে মজে যাওয়া খালের মাটি কাটতে শুরু করেন এলাকার বাসিন্দারা । সেই সময় খালের ধারের একটি পরিত্যক্ত জায়গায় একটি মুখ বন্ধ বস্তা দেখতে পান  শ্রমিকরা । প্রথমে সাধারণ নোংরার বস্তা ভেবে সরিয়ে দেন একজন । পরে আরও এক শ্রমিক এসে বস্তাটিকে ছুড়ে ফেলতেই শক্ত কিছুর শব্দ আসে । কৌতূহলবসত উৎসাহী শ্রমিকরা বস্তার মুখ খোলার সিদ্ধান্ত নেন । বস্তা খুলতেই স্তম্বিত হয়ে যান । বস্তার মধ্যে উদ্ধার হয় নরকঙ্কাল ।

নিমেষে ছড়িয়ে পড়ে কঙ্কাল উদ্ধারের খবর । স্থানীয়দের দাবি , খাল সংস্কার চলছে গত তিনদিন ধরে ।  গ্রামের ৫৩জন বাসিন্দা পঞ্চায়েতের অধীনে খাল সংস্কারের কাজ করছেন । এ দিন সকালে কাজের সময় খাল ধার থেকে থেকে মুখ বন্ধ বস্তা দেখতে পায় রাজু বাঁক ও সঞ্জু বাঁক নামে কর্মরত দুই যুবক । বস্তার মুখ খুলতেই চক্ষু চড়কগাছ । বেরিয়ে পড়ে মানুষের মাথার খুলি সঙ্গে শরীরের বিভিন্ন হাড়গোড় ।  খবর দেওয়া হয় পাঁচলা থানার পুলিশকে । ঘটনাস্থলে পুলিশ এসে বস্তা-সহ কঙ্কাল উদ্ধার করে নিয়ে যায় ।

প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান , উদ্ধার হওয়া খুলি ও হাড়গোড়ের কোনও শিশুর । গ্রামবাসীদের দাবি , অন্য কোথাও থেকে কেউ বস্তা ফেলে দিয়ে গিয়েছে এলাকায় । সাম্প্রতিক কালে এলাকার কোনও শিশু নিখোঁজের ঘটনা ঘটেনি । হাওড়া জেলা পুলিশের এক আধিকারিক জানান , "আমার কঙ্কালগুলি উদ্ধার করেছি, সেগুলি পরীক্ষা করার জন্য পাঠানো হবে । খতিয়ে দেখা হবে হাওড়ার বিভিন্ন থানায় কোনও শিশু নিখোঁজের ঘটনা ঘটেছে কিনা , যাকে এখনও উদ্ধার করা যায়নি । সেরকম কোনও ঘটনা থাকলে অভিযোগকারীর সাথে উদ্ধার হওয়া কঙ্কালের ডিএনএ পরীক্ষা করে দেখা হবে ।"

Debasish Chakraborty

Published by: Shubhagata Dey
First published: June 15, 2020, 10:52 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर