জমজমাট ভাইফোঁটার মিষ্টি-বাজার, দেদার বিকোচ্ছে জলভরা-রসগোল্লা

Bangla Editor | News18 Bangla
Updated:Oct 28, 2019 04:29 PM IST
জমজমাট ভাইফোঁটার মিষ্টি-বাজার, দেদার বিকোচ্ছে জলভরা-রসগোল্লা
Representational Image
Bangla Editor | News18 Bangla
Updated:Oct 28, 2019 04:29 PM IST

#কলকাতা: মন্দার প্রভাব নেই ভাইফোঁটার মিষ্টির বাজারে। ভাইয়ের প্লেটে নানারকম মনকাড়া মিষ্টি সাজিয়ে দিতে, সকাল থেকেই দোকানের সামনে লম্বা লাইন বোনেদের। জলভরা, রসগোল্লার মতো ট্র্যাডিশনাল মিষ্টির পাশাপাশি বিক্রি হচ্ছে ‘চকোলেট বোম’, ‘কেশর উৎসব’, ‘কেশর কাঁচাগোল্লা’-র মতো অভিনব মিষ্টিও।

ভাইয়ের কপালে দিলাম ফোঁটা, যমের দুয়ারে পড়ল কাঁটা... এই পঙ্তি ছাড়া ভাইফোঁটা যেন অসম্পূর্ণ। তেমনই ভাইফোঁটা অসম্পূর্ণ মিষ্টি ছাড়া। এই বিশেষ দিনটিতে ভাইয়ের প্লেটে রকমারি মিষ্টি না দিলে বোনেদের যে মনই ভরে না। তবে ভাইয়ের পছন্দের মিষ্টি কেনা কি মুখের কথা? তাই সোমবার সকাল থেকেই মিষ্টির দোকানগুলিতে বোনেদের লম্বা লাইন।

জলভরা, রসগোল্লার মতো ট্র্যাডিশনাল মিষ্টি তো রয়েছেই। সঙ্গে ভাইফোঁটার বাজার মাতাচ্ছে চকোলেট বোম, কেশর উৎসব, কেশর কাঁচাগোল্লার মতো অভিনব মিষ্টিও। ক্রেতার চাপে অনলাইন অর্ডার নেওয়া আপাতত বন্ধ রেখেছে শহরের বেশ কয়েকটি নামী মিষ্টির দোকান।

ভাইফোঁটায় নলেন গুড়ের মিষ্টি বাঙালির পছন্দের তালিকায় সবচেয়ে উপরে। কিন্তু আবহাওয়ার খামখেয়ালিপনায় এবার বাজারে ভাল গুড়ের ভাঁটা। তাই এবার গুড়ের স্বাদ আইসক্রিম সন্দেশ, চকোলেট বোমে মেটাতে হচ্ছে।

First published: 04:29:45 PM Oct 28, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर