Home /News /kolkata /
CPIM| Forward Bloc|| ঘুরে দাঁড়াল 'লোকমত' পত্রিকা, নতুন করে প্রকাশিত হল ফরওয়ার্ড ব্লকের মুখপাত্র

CPIM| Forward Bloc|| ঘুরে দাঁড়াল 'লোকমত' পত্রিকা, নতুন করে প্রকাশিত হল ফরওয়ার্ড ব্লকের মুখপাত্র

Forward Bloc Mouthpiece Lokmat Patrika published: বেশ কিছুদিন বন্ধ ছিল। ফের ঘুরে দাঁড়াল 'লোকমত' পত্রিকা। ফরওয়ার্ড ব্লকের মুখপাত্র। আপাতত মাসিক পত্রিকা হিসেবেই প্রকাশিত হবে এই পত্রিকা।

  • Share this:

#কলকাতা: বেশ কিছুদিন বন্ধ ছিল। ফের ঘুরে দাঁড়াল 'লোকমত' পত্রিকা। ফরওয়ার্ড ব্লকের মুখপাত্র। আপাতত মাসিক পত্রিকা হিসেবেই প্রকাশিত হবে এই পত্রিকা। ভবিষ্যতে এটাকে ডিজিটাল পত্রিকা করার দিকে এগোচ্ছে ফরওয়ার্ড ব্লক।

দলের রাজ্য সম্পাদক নরেন চট্টোপাধ্যায় জানিয়েছেন, "ফরওয়ার্ড ব্লকের বাংলা মুখপাত্র লোকমত আমাদের রাজ্য বহুদিনই চালু হয়েছিল। এমন দিন গেছে নিয়মিত কাগজ বের করা যায়নি। আবার এমন দিনও গেছে সাপ্তাহিক কাগজ বেরিয়েছে। সবটাই করতেন অশোক ঘোষ। কোনও পার্টিকে সংগ্রামী পার্টিতে পরিণত করা যায় না। যতক্ষণ না পর্যন্ত তার ধারাবাহিক পত্রিকা থাকে। সেই কাজটা অশোক দার কাছ থেকে আমরা শিখেছি। তাই অশোক ঘোষের জন্ম শতবর্ষের প্রাক্কালে আমরা সেই কাজ শুরু করলাম। বিভিন্ন জেলা থেকে ইতিমধ্যেই কাগজ নিয়ে যাচ্ছে। এই কাগজ প্রতি মাসে বেরোবে। একই সঙ্গে তরুণ প্রজন্মের ছেলেমেয়েদের নিয়ে একটি সম্পাদক মণ্ডলী তৈরি করা হবে। ভবিষ্যতে ডিজিটাল পদ্ধতিতে এই কাগজ করা হবে। পৃথিবী জুড়ে সুভাষপন্থী লোক আছে তাঁদের কাছে পৌঁছতে গেলে ডিজিটাল ছাড়া সম্ভব নয়।"

আরও পড়ুন: ছত্রে ছত্রে লুকিয়ে ইতিহাস, রামমোহন লাইব্রেরিকে নয়া রূপে তুলে ধরতে চাইছে কর্তৃপক্ষ

নতুন ভাবে কাগজ প্রকাশিত হওয়ার পর জুন মাসে প্রথম সংখ্যা প্রকাশিত হয়েছে। এই কাগজ প্রকাশিত হওয়ায় মানুষের মধ্যে বিশেষ করে দলের কর্মী সমর্থকেরা উৎসাহিত। দলের সমর্থক দীপঙ্কর শীল কাগজের কথা শুনে বলেন, "নেতাজি সুভাষ চন্দ্র বসুর দল ফরওয়ার্ড ব্লক। সুতরাং সেই দলের মুখপাত্র কী বলছে তা জানতে মানুষের আগ্রহ থাকবে সেটা স্বাভাবিক। তবে কাগজ সংগ্রহ করা একটু কঠিন বিষয়। যত তাড়াতাড়ি ডিজিটাল হবে ততই ভাল হবে।"

দলের আরেক সমর্থক প্রশান্ত দাশগুপ্ত। তিনি জানান, "কাগজ বেরিয়েছে ভালো কথা। রাজনৈতিক মুখপাত্র হলেও কাগজে পেশাদারিত্ব থাকতে হবে। যারা এই দলের সমর্থক তাঁরা এই কাগজ পড়বেই। পড়তেই হবে। একটা কাগজের জিয়নকাঠি পাঠকরাই। তবে দলকেও মনে রাখতে হবে মানুষের আগ্রহ আছে এমন জিনিস ছাপা হয়। দলের গন্ডি পেড়িয়ে সাধারণ মানুষের মধ্যে যখন এই কাগজ জনপ্রিয় হবে তখনই হবে কাগজের সাফল্য।"

UJJAL ROY

Published by:Shubhagata Dey
First published:

Tags: Cpim, Forward Bloc

পরবর্তী খবর