‘যে নিজের ঘর রাখতে পারে না, নিজের পরিবারের হতে পারে না, সে মানুষের হয়ে কী ভাবে কাজ করবে’, আক্রমণ ফিরহাদের

ভারতীয় জনতা পার্টির হয়ে ইনিংস ওপেনিংয়ের দিন পুরনো দলের শীর্ষনেতাদের কাউকেই রেয়াত করেননি কলকাতা পুরসভার প্রাক্তন মহানাগরিক। দিন ঘুরতেই এবার তৃণমূল কংগ্রেসের পালটা নিশানায় শোভন চট্টোপাধ্যায়।

ভারতীয় জনতা পার্টির হয়ে ইনিংস ওপেনিংয়ের দিন পুরনো দলের শীর্ষনেতাদের কাউকেই রেয়াত করেননি কলকাতা পুরসভার প্রাক্তন মহানাগরিক। দিন ঘুরতেই এবার তৃণমূল কংগ্রেসের পালটা নিশানায় শোভন চট্টোপাধ্যায়।

  • Share this:

#কলকাতা : সপ্তাহের শুরুটা ছিল শোভনের। বিজেপির হয়ে দক্ষিণ কলকাতায় প্রথম রোড শো করার পাশাপাশি চোখা চোখা বিশেষণে বিঁধে ছিলেন একসময়ের রাজনীতির সতীর্থদের। তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায় থেকে ফিরহাদ হাকিম। ভারতীয় জনতা পার্টির হয়ে ইনিংস ওপেনিংয়ের দিন পুরনো দলের শীর্ষনেতাদের কাউকেই রেয়াত করেননি কলকাতা পুরসভার প্রাক্তন মহানাগরিক। দিন ঘুরতেই এবার তৃণমূল কংগ্রেসের পালটা নিশানায় শোভন চট্টোপাধ্যায়।

স্বামী বিবেকানন্দের ১৫৮ তম জন্ম তিথি উদযাপন উপলক্ষে কলকাতা পুরসভার ৮২ নম্বর ওয়ার্ডে পদযাত্রায় অংশগ্রহণ করার মাঝেই শোভন চট্টোপাধ্যায়কে কড়া ভাষায় জবাব দিলেন কলকাতা পুরসভার প্রশাসক মন্ডলীর চেয়ারম্যান ফিরহাদ হাকিম। একসময়ের রাজনৈতিক সতীর্থ শোভন চট্টোপাধ্যায় প্রসঙ্গে মঙ্গলবার ফিরহাদ হাকিম বলেন,"যে নিজের ঘর রাখতে পারে না, নিজের পরিবারের হতে পারে না, সে মানুষের হয়ে কী ভাবে কাজ করবে! শোভনের থেকে এই ধরনের আচরণই প্রত্যাশিত!"

এখানেই থেমে না থেকে রাজ‍্যের মন্ত্রী ফিরহাদ হাকিম যোগ করেন, শোভন চট্টোপাধ্যায়ের বক্তব্য নিয়ে ভাবার সময় তাঁর বা তৃণমূল কংগ্রেসের কর্মী, সমর্থকদের নেই। বরং মানুষের জন্য অনেক কাজ এখনও করা বাকি রয়েছে। সেখানেই মনোনিবেশ করতে চান তারা।

সোমবার বিজেপির পতাকা তলে গোলপার্ক থেকে সেলিমপুর রোড শো করার মধ্যেই ফিরহাদ প্রসঙ্গে শোভন চট্টোপাধ্যায় বলেছিলেন,"রাজ্যের এক মন্ত্রী পুরসভার নির্বাচন করতে বাধা হয়ে দাঁড়াচ্ছেন।" তারই পরিপ্রেক্ষিতে মঙ্গলবার মুখ খোলেন ফিরহাদ হাকিম। একইসঙ্গে বলেন,"পুরসভা নির্বাচনের জন্য সম্পূর্ণ তৈরি রয়েছেন তারা। নির্বাচন কমিশন চাইলেই পুরসভা নির্বাচনে সদর্থক ভূমিকা নেবে রাজ্য সরকার।"

স্বামী বিবেকানন্দের ১৫৮ তম জন্ম তিথি উদযাপন উপলক্ষে মঙ্গলবার সকালে কলকাতা পুরসভার অন্তর্গত ৮২ নম্বর ওয়ার্ডের বিভিন্ন রাস্তা পদযাত্রার মাধ্যমে প্রদক্ষিণ করেন রাজ‍্যের পুর ও নগরোন্নয়ন দফতরের ভারপ্রাপ্ত মন্ত্রী ফিরহাদ হাকিম। বর্ণাঢ্য পদযাত্রায় সুসজ্জিত ট্যাবলো ছাড়াও ছিল স্বামী বিবেকানন্দের ফ্লেক্স ও কাট-আউট।

Paradip Ghosh

Published by:Elina Datta
First published: