Home /News /kolkata /
By Election Results: সংখ্যালঘু প্রশ্নে বিজেপিকে বিঁধলেন ফিরহাদ হাকিম, বললেন মানুষ জবাব দিয়েছে

By Election Results: সংখ্যালঘু প্রশ্নে বিজেপিকে বিঁধলেন ফিরহাদ হাকিম, বললেন মানুষ জবাব দিয়েছে

ফাইল ছবি

ফাইল ছবি

By Election Results: পেট্রোল-ডিডেলের মূল্যবৃদ্ধি থেকে শুরু করে একাধিক ইস্যুতেও বিজেপিকে বেঁধেন ফিরহাদ হাকিম।

  • Share this:

    #কলকাতা: আসানসোল ও বালিগঞ্জে ধরাশায়ী হয়েছে বিজেপি। বালিগঞ্জে তৃতীয় স্থানে পৌঁছে গিয়েছে গেরুয়া শিবির। বিধানসভা নির্বাচনের তুলনায় ভোট কমেছে অনেকটাই। বালিগঞ্জে ১৭ রাউন্ড গণনার শেষে ১৫ হাজারের বেশি ভোটে এগিয়ে গিয়েছেন বাবুল সুপ্রিয়। অন্য দিকে আসানসোলে দেড়় লক্ষ ভোটে এগিয়ে গিয়েছেন তৃণমূল প্রার্থীশ শত্রুঘ্ন সিনহা। সব মিলিয়ে উপনির্বাচনে কার্যত সবুজ ঝড় উঠেছে বাংলা জুড়ে। আর তাই নিয়ে এ বার প্রতিক্রিয়া দিলেন কলকাতার মহানাগরিক ফিরহাদ হাকিম।

    নির্বাচনে পরাজয় নিয়ে বিজেপির রাজ্য সম্পাদক সুকান্ত মজুমদার বলেছেন, বালিগঞ্জ সংখ্যালঘু ভোটারের সংখ্যা অনেকটাই বেশি। সেই কারণে এই আসন থেকে বিজেপির তেমন কোনও আশা ছিল না। সেই বিষয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে ফিরহাদ হাকিম বলেন, ওরা এই করেই শেষ হচ্ছে। মনে রাখবেন, আমরা ৭০ শতাংশ, ৩০ শতাংশের ভাগ করি না। আমরা ১০০ শতাংশ মানুষের কাছে সমান ভাবে আবেদন নিয়ে যাই।

    আরও পড়ুন: শীর্ষে বাবুল, বালিগঞ্জে বামেদের চমকপ্রদ উত্থান, চতুর্থ হওয়ার আশঙ্কায় বিজেপি!

    পেট্রোল-ডিডেলের মূল্যবৃদ্ধি থেকে শুরু করে একাধিক ইস্যুতেও বিজেপিকে বেঁধেন ফিরহাদ হাকিম। তিনি বলেন, পেট্রোলের দাম কো আর সংখ্যালঘু, সংখ্যাগুরুর উপর নির্ভর করে না। সকলের জন্যই দাম সমান হয়ে দাঁড়ায়। সকলকেই সমান দাম কিনতে হয়। জিনিসপত্রের দামও তো তাই। সেই কারণেই বিজেপিকে জবাব দিয়েছেন সাধারণ মানুষ।

    আরও পড়ুন: আসানসোলে পিছিয়ে পড়েছেন, তার আগেই আশঙ্কার কথা জানালেন অগ্নিমিত্রা পাল! কী ঘটল?

    বালিগঞ্জ বিধানসভার উপনির্বাচনে সাধারণ নির্বাচনের থেকেও খারাপ ফল করেছে বিজেপি। শোনা গিয়েছে, এই বিধানসভা এলাকার একটি ওয়ার্ডে ইতিমধ্যে প্রথম স্থানে উঠে এসেছে বামেরা। বালিগঞ্জে আগের বার মোট ভোট পড়েছিল ৬৪ শতাংশ, উপ-নির্বাচনে সেই শতাংশের হিসাব কমে হয়েছে ৪১ শতাংশ। বিধানসভা নির্বাচনের সময় বিজেপি পেয়েছিল প্রায় ৩৪ হাজার ভোট, ছিল দ্বিতীয় স্থানে। এ বারে সেই বিজেপি পড়ে গিয়েছে তৃতীয় স্থানে।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Bengal by election results, Firhad Hakim

    পরবর্তী খবর