Home /News /kolkata /
EXCLUSIVE: হঠাৎ বেকার ইংরেজি শিক্ষিকা! ১৩ মাস বেতন নেই.... বিচার চেয়ে ঘুরছেন

EXCLUSIVE: হঠাৎ বেকার ইংরেজি শিক্ষিকা! ১৩ মাস বেতন নেই.... বিচার চেয়ে ঘুরছেন

হঠাৎ বেকার ইংরেজি শিক্ষিকা! ১৩ মাস বেতন নেই.... বিচার চেয়ে ঘুরছেন

হঠাৎ বেকার ইংরেজি শিক্ষিকা! ১৩ মাস বেতন নেই.... বিচার চেয়ে ঘুরছেন

Calcutta High Court Case: ফেব্রুয়ারি ২০২১-র পর থেকে বেতন নেই ৷ শুধু বিচার চেয়ে ঘুরছেন শিক্ষিকা। 

  • Share this:

অর্ণব হাজরা, কলকাতা: বদলি নিতে এত সমস্যায় পড়তে হবে কখনই কল্পনাও করা যায় না। আর তা নিতে গিয়ে প্রায় ১৩ মাস বেকার ইংরেজি শিক্ষিকা। কাঠগড়ায় রায়গঞ্জ করোনেশন স্কুলের প্রধান শিক্ষক। তাঁর অনির্দিষ্টকালের জন্য বেতন বন্ধ করে দিল হাই কোর্ট (Calcutta High Court)। প্রায় ১৩  মাস বেকার হয়ে বসে রয়েছেন ইংরেজি শিক্ষিকা সংযুক্তা রায়। অথচ তিনি শিক্ষিকা। উত্তর দিনাজপুরের শিক্ষিকা সংযুক্তা রায়ের ঘটনা রহস্য গল্পকেও হার মানাবে ৷

আরও পড়ুন-বাড়িতে মারধর না করার স্ত্রী'র আবদার শুনে থ বিচারপতি ! এজলাসে হাসির রোল

ফেব্রুয়ারি ২০২১-এর পর থেকে বেতন নেই, শুধু বিচার চেয়ে ঘুরছেন শিক্ষিকা। ঘটনায় বিস্মিত বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। উত্তর দিনাজপুরেরই রায়গঞ্জ করোনেশন স্কুলের বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ সামনে এসেছে। করোনেশন স্কুলের প্রধান শিক্ষকের বেতন তাই অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দিল হাইকোর্ট। প্রধান শিক্ষককে সশরীরে ২১ মার্চ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নিজের এজলাসে তলব করেছেন।

২১ ফেব্রুয়ারি ২০২১ যাঁর স্কুলে জয়েন করার কথা, এখনও তা হয়নি কেন? কোন রহস্যে ১৩ মাস বেকার শিক্ষিকা, কৈফিয়ত চান বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সংশ্লিষ্ট জেলার স্কুল পরিদর্শককে অভিযুক্ত প্রধান শিক্ষকের বেতন বন্ধ করতে নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় একক বেঞ্চ।

আরও পড়ুন-চোখ রাঙাচ্ছে ঘূর্ণিঝড় ‘অশনি’ ! দোলে দুই বঙ্গে আবহাওয়া কেমন থাকতে পারে? জেনে নিন

উত্তর দিনাজপুরের গোয়ালপোখর ২ নং ব্লকের তুতিকাটা হরমা আদিবাসী জুনিয়র গার্লস স্কুলের ইংরেজি শিক্ষিকা ছিলেন সংযুক্তা রায়। এই স্কুল থেকে রায়গঞ্জ করোনেশনে বদলির আবেদন করেন তিনি। সংযুক্তা রায়ের পুরোনো স্কুল টি এইচ হরমা আদিবাসী জুনিয়র গার্লস তাঁর বদলির আবেদন সবকিছু বিবেচনা করে ছেড়েও দেয় ৷ সংযুক্তা রায়ের আইনজীবী অঞ্জন ভট্টাচার্য জানান, এক্ষেত্রে পর্ষদ সংযুক্তা রায়ের বদলি আবেদন মঞ্জুর করে দেয় ১৯ ফেব্রুয়ারি ২০২১।

পর্ষদের অনুমতি নিয়ে ২১ ফেব্রুয়ারি যোগদান করতে গেলে বাধা দেন রায়গঞ্জ করোনেশন স্কুলের প্রধান শিক্ষক। প্রায় ১৩ মাস শিক্ষিকা সংযুক্তা রায় বেকার হয়ে বিচার চেয়ে ঘুরছেন। মামলাকারীর পরিবারের সদস্যদের দাবি, রায়গঞ্জ করোনেশন স্কুলের এক শিক্ষক খুনে অভিযুক্ত। সেই খুনের আসামি শিক্ষক জেল থেকে বেরিয়ে পুনরায় যাতে স্কুলে যোগ দিতে পারে  তাই সংযুক্তা রায়কে যোগদান করানো হচ্ছে না। ২১ মার্চ মামলার পরবর্তী শুনানি।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Calcutta High Court

পরবর্তী খবর