Home /News /kolkata /
এগিয়ে বাংলা: জয়নগর-নবান্ন বাস পরিষেবা

এগিয়ে বাংলা: জয়নগর-নবান্ন বাস পরিষেবা

বাম আমলে একবার চালু হয়েছিল বটে। তারপর কয়েকমাসের মধ্যেই দক্ষিণ চব্বিশ পরগনার জয়নগর থেকে হাওড়া বাস রুটের ইতি।

  • Share this:

    #কলকাতা:  বাম আমলে একবার চালু হয়েছিল বটে। তারপর কয়েকমাসের মধ্যেই দক্ষিণ চব্বিশ পরগনার জয়নগর থেকে হাওড়া বাস রুটের ইতি। সমস্যায় পড়েন জয়নগর-কুলতলি-সহ আশেপাশের এলাকার মানুষ। রাজ্য পরিবহণ দফতরের উদ্যোগে মিটেছে দুর্ভোগ। জয়নগর থেকে হাওড়ার নবান্ন পর্যন্ত চলছে ৮টি বাস।

    বাম আমলে জয়নগর থেকে হাওড়া পর্যন্ত বাস পরিষেবা চালু করা হয়েছিল। যাকে লোকে চিনত আশি রুট নামে। কয়েকমাসের মধ্যেই অবশ্য ওই রুটে বাস চলাচল বন্ধ হয়ে যায়। প্রবল সমস্যায় পড়ে জয়নগর, কুলতলি সহ সংলগ্ন এলাকার মানুষ। ওই রুটে বাস চালানোর জন্য দীর্ঘদিন ধরেই দাবি উঠছিল। সেই দাবি পূরণেই আসরে নামে নতুন সরকার। মাস তিনেক আগে জয়নগর থেকে নবান্ন প্রতিদিন বাস পরিষেবা চালু করেছে রাজ্য পরিবহণ দফতর। প্রথমে ৬টি বাস চললেও এখন বাস চলছে ৮টি।

    জয়নগর-নবান্ন বাস পরিষেবা -------------------------------- - নিমপীঠ আশ্রম থেকে ছাড়ছে ৪টি বাস - জয়নগর থেকে ভায়া বারুইপুর, গড়িয়া - সেখান থেকে টালিগঞ্জ হয়ে নবান্নে যাচ্ছে বাস - জয়নগরের দত্তবাজার থেকে ছাড়ছে ৪টি বাস - জয়নগর, মগরাহাট রুট ধরে নবান্নে যাচ্ছে বাস

    কয়েকমাস আগেও কলকাতায় যাওয়ার একমাত্র ভরসা ছিল রেলপথ। শিয়ালদহ দক্ষিণ শাখার নামখানা ও লক্ষ্মীকান্তপুর লোকালে বাদুড়ঝোলা হয়ে যেতে হত সাধারণ মানুষকে। নতুন বাস পরিষেবা চালু হওয়ায় ফিরেছে স্বস্তি।

    রাজ্য পরিবহণ দফতর এই বাস পরিষেবা চালু করায় খুশি এলাকাবাসী। আগামী দিনে এই রুটে আরও বাস বেশি সংখ্যক বাস চলবে বলে আশাবাদী তাঁরা।

    First published:

    Tags: Egiye Bangla

    পরবর্তী খবর