Home /News /kolkata /
শিশুদের নিয়ে অসহায় বাবা-মায়েরা, চিকিৎসা না পেয়ে ভোগান্তি

শিশুদের নিয়ে অসহায় বাবা-মায়েরা, চিকিৎসা না পেয়ে ভোগান্তি

  • Share this:

    #কলকাতা: কারও বয়স তিন মাস। কারও এক মাস। কারও বয়স সাত বছর। এরা সবাই শিশু। সবাই অসুস্থও। কিন্তু চিকি‍ৎসকদের কর্মবিরতিতে বিভিন্ন হাসপাতালেই চিকিৎসা হল না। শিশু কোলে মা বসে রইলেন হাসপাতালের সামনে রাস্তাতেই। এনআরএস, চিত্তরঞ্জন ন্যাশনাল মেডিক্যাল কলেজ বা এসএসকেএম। বিভিন্ন হাসপাতালে চিকিৎসকদের কর্মবিরতির জেরে ভোগান্তিতে রোগীরা। রোগ-ভোগ তো আর কর্মবিরতি বোঝে না। অসুস্থ শিশুদের নিয়ে শুকনো মুখে হাসপাতাল থেকে ফিরে গেলেন মায়েরা।

    মালদার বৈষ্ণবনগরের রিঙ্কি বিবি। দুধের শিশুকে নিয়ে এসএসকেএমে ডাক্তার দেখাতে নিয়ে এসেছিলেন। আউটডোর বন্ধ থাকায় শুকনো মুখে বসে রইলেন হাসপাতালের সামনে।

    হৃদযন্ত্রের সমস্যা। সাতবছরের ছেলেকে নিয়ে এসএসকেএমে এসেছিলেন মা। কিন্তু চিকিৎসক কোথায়? কখন দেখবে চিকিৎসক, সেই অপেক্ষায় ঘুমিয়েই পড়ল শিশু। প্যানক্রিয়াটাইটিসে আক্রান্ত ছেলে কৌশিক হালদার। পেটে অসহ্য ব্যথা। এসএসকেএমে আউটডোরে এসে চূড়ান্ত হয়রানিতে রোগী ও পরিবার।

    শিশুর শরীরজুড়ে সংক্রমণ। বুধবার থেকে চিত্তরঞ্জন ন্যাশনাল মেডিক্যালে একমাসের মেয়েকে নিয়ে আসাযাওয়া করছেন মিনাখঁার দম্পতি। কিন্তু হাসপাতালের মেন গেট বন্ধ। বন্ধ আউটডোরও। তাঁদের আরেক সন্তান িতন বছরের সলেমন গাজিরও ভাঙা হাতের চিকি‍ৎসা হচ্ছে না। দুই সন্তান নিয়েই অসহায় দম্পতি। অসুখ সারাতে দূর-দূরান্ত থেকে হাসপাতালে যাওয়া। কিন্তু হাসপাতাল থেকে মিলছে প্রত্যাখ্যান। একরাশ দুশ্চিন্তা আর উদ্বেগ নিয়ে বাড়ি ফিরছেন রোগী ও পরিজনেরা।

    First published:

    Tags: NRS Agitation

    পরবর্তী খবর