Home /News /kolkata /
Dilip Ghosh: 'এটা তাদেরকে সইতে হবে...', কোন প্রসঙ্গে সুর চড়ালেন দিলীপ ঘোষ?

Dilip Ghosh: 'এটা তাদেরকে সইতে হবে...', কোন প্রসঙ্গে সুর চড়ালেন দিলীপ ঘোষ?

দিলীপ ঘোষ

দিলীপ ঘোষ

Dilip Ghosh: বিধানসভার ঘটনা নিয়ে মঙ্গলবার পাল্টা প্রতিক্রিয়া দেন দিলীপ ঘোষ। তিনি বলেন যা হয়েছে ঠিক হয়েছে। যেখানে হিংসা অত্যাচার অভিযোগ শোনার কেউ নেই সেখানে গণতন্ত্রকে হত্যা করা হচ্ছে, গণতন্ত্রে বিরোধীদের কোনও স্থান নেই, বলার জায়গা নেই।"

আরও পড়ুন...
  • Share this:

#কলকাতা: বিজেপির বিক্ষোভে বাজেট অধিবেশনের শুরুতেই সোমবার উত্তাল হয়ে ওঠে বিধানসভা (Assembly Agitation)। পরিস্থিতি এমন হয় যে রাজ্যপাল তাঁর ভাষণ সম্পূর্ণভাবে দিতে পারেননি। ভাষণের প্রথম ও শেষ বাক্যই শুধু পড়তে পারেন তিনি। এরপরেই নিন্দায় ফেটে পড়েন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(CM Mamata Banerjee)। এই ঘটনাকে গণতন্ত্রের লজ্জা আখ্যা দিয়ে সুর চড়ান তিনি বিজেপির বিরুদ্ধে। এই প্রেক্ষিতে এদিনের বিধানসভার ঘটনা নিয়ে মঙ্গলবার পাল্টা প্রতিক্রিয়া দেন দিলীপ ঘোষ (Dilip Ghosh)। তিনি বলেন যা হয়েছে ঠিক হয়েছে। যেখানে হিংসা অত্যাচার অভিযোগ শোনার কেউ নেই সেখানে গণতন্ত্রকে হত্যা করা হচ্ছে, গণতন্ত্রে বিরোধীদের কোনও স্থান নেই, বলার জায়গা নেই।"

আরও পড়ুন : লক্ষ্মীর ভাণ্ডার থেকে কন্যাশ্রী! আন্তর্জাতিক নারী দিবসে বাংলা-জুড়ে বিশেষ প্রদর্শনী

বিধানসভায় বিশৃঙ্খলা অভিযোগে শাসকদলের কটাক্ষের বিরুদ্ধে পাল্টা কটাক্ষ শানিয়ে দিলীপ ঘোষ (Dilip Ghosh) এদিন বলেন, "বিধানসভায় দাঁড়িয়ে স্লোগান দিয়েছেন, দাবি করেছেন, এটাই তো পদ্ধতি। যারা এতদিন বিধানসভা লোকসভা বন্ধ করতেন তারা বলছেন এটা অগণতান্ত্রিক? পার্লামেন্টে গিয়ে যারা বিশৃঙ্খলা করা, মার্শালের সঙ্গে মারামারি করা, কাগজ ছোড়া করতেন তারা আজকে আমাদের গণতন্ত্র শেখাচ্ছেন। এটা তাদেরকে সইতে হবে।"

আরও পড়ুন : গোয়ায় বিজেপি কংগ্রেসে হাড্ডাহাড্ডি! TMC না AAP, 'কিং মেকার' কে? বুথ ফেরত সমীক্ষা যা বলছে...

উল্লেখ্য, সোমবার বিধানসভায় বাজেট অধিবেশন শুরু হয়। প্রথা অনুযায়ী, রাজ্যপাল জগদীপ ধনখড়ের (Jagdeep Dhankhar) উদ্বোধনী ভাষণ দেওয়ার কথা ছিল। তার আগেই বিধানসভার ওয়েলে নেমে বিক্ষোভ দেখাতে শুরু করেন বিজেপি বিধায়করা। স্পিকারের আসনে বসে বেশ কিছুক্ষণ পরিস্থিতি পর্যবেক্ষণ করেন রাজ্যপাল। এদিকে বিক্ষোভের মাত্রা ক্রমশ বাড়তে থাকে। পুরসভা নির্বাচনে অশান্তির অভিযোগ তুলে ক্রমশ সুর চড়াতে থাকে বিজেপি (Bengal BJP)। নেতৃত্বে ছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এই বিক্ষোভের জেরে বিধানসভা ছেড়ে বেরিয়ে যাওয়ার চেষ্টা করেন জগদীপ ধনখড়। পরবর্তীতে নিয়মরক্ষায় ভাষণের প্রথম ও শেষ লাইনটি পড়ে বেরিয়ে যান তিনি।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Bengal BJP, BJP Dilip Ghosh, West Bengal Assembly

পরবর্তী খবর