হোম /খবর /কলকাতা /
বঙ্গ বিজেপির রাজ্য সভাপতি হচ্ছেন শুভেন্দু অধিকারী? জল্পনা বাড়ালেন দিলীপ ঘোষ

Dilip Ghosh: বঙ্গ বিজেপির রাজ্য সভাপতি হচ্ছেন শুভেন্দু অধিকারী? জল্পনা বাড়িয়ে দিলেন দিলীপ ঘোষ

শুভেন্দুকে নিয়ে জল্পনা বাড়ালেন দিলীপ

শুভেন্দুকে নিয়ে জল্পনা বাড়ালেন দিলীপ

Dilip Ghosh: রবিবার দিলীপ ঘোষকে এ বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ''শুভেন্দু অধিকারী যদি রাজ্য সভাপতি হন, ওয়েলকাম করব আমরা।''

  • Last Updated :
  • Share this:

#কলকাতা: বিরোধী দলনেতার পদ থেকে এবার বঙ্গ বিজেপির রাজ্য সভাপতি পদ? শুভেন্দু অধিকারীকে নিয়ে জোর জল্পনা গেরুয়া শিবিরের অন্দরে। বিজেপির একটা অংশের দাবি, ডিসেম্বর মাসের মধ্যেই এই ঘোষণা করতে পারেন বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। সেক্ষেত্রে শুভেন্দু অধিকারী বিরোধী দলনেতার পদ থেকে ইস্তফা দেবেন। তাঁর জায়গায় নতুন বিরোধী দলনেতা করা হবে মনোজ টিগ্গাকে। সুকান্ত মজুমদারকে কেন্দ্রীয় সম্পাদক বা সংসদীয় দলের কোনও পদ দেওয়া হতে পারে বলে সূত্রের খবর। এই পরিস্থিতিতে শুভেন্দুর রাজ্য সভাপতি হওয়ার সম্ভাবনা আরও কয়েকগুণ বাড়িয়ে দিলেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ।

রবিবার দিলীপ ঘোষকে এ বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ''শুভেন্দু অধিকারী যদি রাজ্য সভাপতি হন, ওয়েলকাম করব আমরা। পার্টি যাকে করবে, সেই আমাদের নেতা। যিনিই এই পদে বসবেন, তাকে সঠিক কারণেই বসাবেন কেন্দ্রীয় নেতৃত্ব।'' রবিবার নিজের সংসদীয় এলাকা খড়গপুরের চা চক্রে যোগ দিয়েছিলেন দিলীপ ঘোষ। সেখানেই শুভেন্দু নিয়ে তাঁর এই প্রতিক্রিয়া নিয়ে জল্পনা আরও কয়েকগুণ বেড়ে গেল।

আরও পড়ুন: চাকরির নিয়োগ দুর্নীতির ১ নম্বর কিংপিন কে? শুভেন্দু অধিকারীর দাবিতে তোলপাড় বাংলা

‌বিজেপির একটি সূত্রের দাবি, শুভেন্দু অধিকারীকে রাজ‌্য সভাপতি পদে নিয়ে আসার বিষয়টি নিয়ে সর্বভারতীয় সাধারণ সম্পাদক (সংগঠন) বিএল সন্তোষ সর্বস্তরেই কথা সেরে ফেলেছেন। বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে কথা বলে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

আরও পড়ুন: 'সেদিন তো পাত্তা দাওনি', সৌরভ ইস্যুতে মমতাকে নিয়ে বিস্ফোরক দিলীপ ঘোষ

গেরুয়া শিবিরের অন্দরে অনেকেই বলছেন, সুকান্ত মজুমদারকে নিয়ে দলের অন্দরেই প্রশ্ন উঠেছে বারবার। তাঁর 'সাংগঠনিক যোগ্যতা' নিয়ে দলের নেতারাই বারবার আক্রমণ শানিয়েছেন। জেপি নাড্ডাও তাঁকে বেশ কয়েকবার ডেকে কথাও বলেছেন। বছর ঘুরলেই পঞ্চায়েত নির্বাচন। সেখানে শুভেন্দু অধিকারীর নেতৃত্বে দল লড়াইতে ঝাঁপাক, এমনই চাইছেন দলের একাংশ। যদিও শুভেন্দুর বিরুদ্ধেও আদি নেতাদের সঙ্গে সম্পর্ক স্থাপন নিয়ে প্রশ্ন উঠেছে। তবে, বাংলার প্রায় সব জেলায় শুভেন্দুর কাজ করার অভিজ্ঞতা তাঁকে কিছুটা হলেও অ্যাডভান্টেজ দিচ্ছে বলে গেরুয়া শিবিরের একাংশের মত। যে সম্ভাবনার কথা এদিন আরও কিছুটা বাড়িয়ে দিলেন খোদ দিলীপ ঘোষ।

Published by:Suman Biswas
First published:

Tags: Bengal BJP, Dilip Ghosh, Suvendu Adhikari