• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • Dilip Ghosh: ১০০ কোটির ভ্যাকসিন রেকর্ড ভারতের, সাফল্যের 'কারণ' জানালেন দিলীপ ঘোষ!

Dilip Ghosh: ১০০ কোটির ভ্যাকসিন রেকর্ড ভারতের, সাফল্যের 'কারণ' জানালেন দিলীপ ঘোষ!

টিকাকরণে মাইলস্টোন প্রসঙ্গে দিলীপ ঘোষ Photo : File Photo

টিকাকরণে মাইলস্টোন প্রসঙ্গে দিলীপ ঘোষ Photo : File Photo

Dilip Ghosh: সাংবাদিকদের মুখোমুখি হয়ে দেশের করোনা টিকাকরণে বিশ্ব রেকর্ড (100 Crore Covid-19 Vaccination) প্রসঙ্গে মুখ খোলেন দিলীপ ঘোষ।

  • Share this:

    #কলকাতা: নিউটাউন ইকোপার্কে প্রাতঃভ্রমনে আসেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ(Dilip Ghosh)। সেখানেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে দেশের করোনা টিকাকরণে বিশ্ব রেকর্ড (100 Crore Covid-19 Vaccination) প্রসঙ্গে মুখ খোলেন দিলীপ ঘোষ(Dilip Ghosh)। তিনি বলেন, বিশ্বের একমাত্র দেশ হিসাবে আজ একশো কোটি ভ্যাকসিন ডোজ পূর্ন করেছে ভারত। নিঃসন্দেহে এটা আমাদের কাছে গৌরবের। ভারতের মতো একটা পিছিয়ে থাকা দেশ বলে মনে করি যাকে, সেই দেশ বিশ্বকে পথ দেখাচ্ছে। এই প্রসঙ্গে রাজ্য সরকারকে কটাক্ষ করে দিলীপ ঘোষ(Dilip Ghosh) এদিন বলেন, এর পরেও রাজ্যে টিকা নিয়ে অভিযোগ ও অব্যবস্থা লেগেই আছে।

    আরও পড়ুন : ১০০ কোটির মাইলফলক পার দেশের! করোনা টিকাকরণে প্রথম পাঁচে পশ্চিমবঙ্গ?

    দিলীপ ঘোষ(Dilip Ghosh) এদিন আরও বলেন, "অনেক উন্নত দেশ যারা মেডিকেল সায়েন্সে অনেক উন্নতি করেছে তারাও পিছিয়ে গিয়েছে। অন্যান্য দেশে একটা ভ্যাকসিন(Covid-19 Vaccination) হচ্ছে আমাদের দেশে দুটো করে ভ্যাকসিন হচ্ছে। দেশের একশো কোটি লোককে দেওয়ার সঙ্গে সঙ্গে আরও পঞ্চাশটা গরিব দেশের মানুষকে দিচ্ছি মানবতার খাতিরে। নরেন্দ্র মোদির(PM Narendra Modi) মতো নেতৃত্ব আজ দেশে আছে বলে এমনটা সম্ভব (100 Crore Covid-19 Vaccination) হচ্ছে এবং যারা আজ এই কাজের সঙ্গে যুক্ত আছেন, স্বাস্থ্য কর্মী, চিকিৎসক, গবেষক, সেই সমস্ত মানুষ এরজন্য কৃতিত্বের দাবি রাখেন, সবাইকে ধন্যবাদ দেওয়া উচিত।"

    এরপরেই রাজ্য সরকারের বিরুদ্ধে তোপ দেগে দিলীপ ঘোষ(Dilip Ghosh) বলেন, "এরপরেও রাজ্য বলে ভ্যাকসিন দেয় না কেন্দ্র। এগুলো হীনমন্যতা, অযোগ্যতা আর কেবল নিম্নমানের রাজনীতি ছাড়া কিছু নয়।" একইসঙ্গে দিলীপ ঘোষের দাবি, "টিকাকরণ প্রক্রিয়া নিয়ে সারা দেশের মানুষ খুশি। আমি অন্যান্য রাজ্যেও গেলাম। দিল্লিতে আমি নিজে একটা ভ্যাকসিন নিয়েছি কোথাও কোনও ঝগড়া ঝাটি নেই। সাধারণ ভাবে মানুষ আসছেন নিচ্ছেন কিন্তু এখানে কোনো সিস্টেম নেই। মানুষকে ভ্যাকসিন নিতে গিয়ে লাঠি খেতে হচ্ছে, মারা যাচ্ছে এর থেকে দুর্ভাগ্যের কি আছে।

    দিলীপ ঘোষের কথায়, "এই সরকারের কোনও যোগ্যতা নেই কোনও একটা কাজ ঠিক মতো করার। সারা দেশে একশো কোটি মানুষ যেখানে ভ্যাকসিন পেয়েছে সেখানে এই রাজ্যে কে পাচ্ছে আর কে পাচ্ছে না বোঝা যাচ্ছে না। গ্রামের দিকে তো পাচ্ছে না লোকে। কলকাতা শহরে সমস্ত কিছু দেওয়া হচ্ছে তাও এখানে মানুষ জানতেই পাচ্ছেন না কোথায় কী ভাবে পাবেন।"

    আরও পড়ুন : সেনাপতি পা রাখার আগেই রণকৌশল চূড়ান্ত হবে আজ? ত্রিপুরায় 'গুরুত্বপূর্ণ বৈঠকে' তৃণমূল কংগ্রেস...

    একইসঙ্গে বৃহস্পতিবার উত্তর প্রদেশ কাণ্ড নিয়ে সুপ্রিম কোর্ট সরকারকে তীব্র ভাবে ভৎসনা করেছেন দিলীপ ঘোষ। উত্তর প্রদেশে লখিমপুর খিরি কাণ্ডে যোগী সরকার পক্ষে সওয়াল করেন তিনি। দিলীপ ঘোষ বলেন, উত্তর প্রদেশের সরকারের পক্ষে যা করণীয়, তারা সেটাই করেছেন। রাজস্থান, মধ্যপ্রদেশ সহ অন্যান্য রাজ্যেও এমন ঘটনা কিন্তু শুধুমাত্র উত্তর প্রদেশকেই বড় করে দেখানো হয় বলে অভিযোগ করেন তিনি। এই ঘটনাকে বৃহত্তর চক্রান্ত বলে উল্লেখ করেন দিলীপ ঘোষ।

    Published by:Sanjukta Sarkar
    First published: