Home /News /kolkata /
Dilip Ghosh | Madhyamik: ‘কোথা থেকে ফাঁস হয় মাধ্যমিকের প্রশ্ন?’, বিস্ফোরক দাবি দিলীপ ঘোষের! যা বললেন...

Dilip Ghosh | Madhyamik: ‘কোথা থেকে ফাঁস হয় মাধ্যমিকের প্রশ্ন?’, বিস্ফোরক দাবি দিলীপ ঘোষের! যা বললেন...

দিলীপ ঘোষের কটাক্ষ File Photo

দিলীপ ঘোষের কটাক্ষ File Photo

Dilip Ghosh | Madhyamik: ইন্টারনেট বন্ধের এই সিদ্ধান্ত প্রসঙ্গে সোমবার সকালে রাজ্য সরকারকে তোপ দাগলেন বিজেপি সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ।

  • Share this:

    #কলকাতা: আজ থেকে মাধ্যমিক পরীক্ষা শুরু। পরীক্ষা বেলা ১১.৪৫ মিনিট শুরু হয়ে চলবে দুপুর ৩ টে পর্যন্ত। মাধ্যমিকে নকল রুখতে রাজ্যের বিভিন্ন স্পর্শকাতর এলাকায় সোমবার থেকে পরীক্ষা চলাকালীন ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। জেলাভিত্তিক বিভিন্ন ব্লকে এই নেট পরিষেবা বন্ধ থাকবে বলে রবিবারই আগাম বিজ্ঞপ্তি জারি করেছে রাজ্য (Madhyamik 2022)।

    আরও পড়ুন : রাত পোহালেই মাধ্যমিক, প্রশ্ন ফাঁস রুখতে কোন কোন জেলায় বন্ধ থাকবে ইন্টারনেট? রইল তালিকা

    পরীক্ষাকেন্দ্রগুলির আশেপাশে জ্যামার বসিয়ে প্রশ্নফাঁস নিয়ন্ত্রণে তৎপর প্রশাসন। কারণ গতবার মাধ্যমিক পরীক্ষা চলাকালীন বেশিরভাগ দিনই পরীক্ষা শুরুর আগে হোয়াটসঅ্যাপে (WhatsApp) প্রশ্ন ফাঁস হয়ে গিয়েছিল। ব্যাপক টোকাটুকির ঘটনাও ঘটে। সেসব রুখতে এবার অত্যন্ত সাবধানী মধ্যশিক্ষা পর্ষদ। তবে ইন্টারনেট বন্ধের এই সিদ্ধান্ত প্রসঙ্গে সোমবার সকালে রাজ্য সরকারকে তোপ দাগলেন বিজেপি সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh | Madhyamik)।

    আরও পড়ুন : 'ব্ল্যাক আউট' ইস্যু, বিধানসভায় ভাষণের সরাসরি সম্প্রচার চান রাজ্যপাল, স্পিকারকে তলব

    এদিন নিউটাউনে প্রাতঃভ্রমণে এসে তাঁর (Dilip Ghosh | Madhyamik) কটাক্ষ, ”কোথা থেকে প্রশ্ন ফাঁস হচ্ছে তার খোঁজ না করে ইন্টারনেট বন্ধ রাখা মানুষকে সমস্যায় ফেলার নামান্তর। এতে সাধারণ মানুষের দৈনন্দিন জীবন বিপর্যস্ত হবে। বহু জরুরি পরিষেবাও আটকে যাবে।” এখানেই শেষ নয়, আরও একধাপ এগিয়ে দিলীপ ঘোষ (Dilip Ghosh) বলেন, "যেখানে সমস্যা সেখানে গিয়ে সমস্যার সমাধান দরকার। কিছু এলাকা চিহ্নিত করা গিয়েছে, যেখানে প্রশ্নপত্র ফাঁস হয়। আমার তো মনে হয় ডিপার্টমেন্ট থেকেই প্রশ্নপত্র ফাঁস হয়। ডিপার্টমেন্টটা যদি নিয়ন্ত্রণে না থাকে, সেখানে টাকাপয়সা দিয়ে সবকিছু পাওয়া যায়। সরকারি দফতরগুলি দুর্নীতিতে ভরে গিয়েছে। সুতরাং প্রশ্নপত্র (Madhyamik 2022) যেখানে ফাঁস হচ্ছে, সেখানে ব্যবস্থা না নিয়ে সাধারণ মানুষকে কষ্ট দেওয়া কোনও বুদ্ধিমানের কাজ নয়।”

    আরও পড়ুন : আত্মহত্যার চেষ্টা! দিনশেষে মাধ্যমিকের অ্যাডমিট হাতে 'হাসিমুখ' পরীক্ষার্থী মির্জানা, ত্রাতা অভিষেক!

    প্রসঙ্গত, মালদহ, মুর্শিদাবাদ, উত্তর দিনাজপুর, কোচবিহার, জলপাইগুড়ি, বীরভূম ও দার্জিলিঙের পরীক্ষাকেন্দ্র (Madhyamik 2022) সংলগ্ন এলাকাগুলিকে স্পর্শকাতর বলে চিহ্নিত করা হয়েছে ইতিমধ্যেই। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে সোমবার ও অন্যান্য পরীক্ষার দিনগুলি এই সকল এলাকায় নির্দিষ্ট সময়ে বন্ধ থাকবে ইন্টারনেট পরিষেবা। পরীক্ষার দিনগুলিতে সকাল ১১টা থেকে বিকেল ৩.১৫ পর্যন্ত ওইসব এলাকায় ইন্টারনেট নিয়ন্ত্রণ করবে রাজ্য সরকার। পরিষেবা নিয়ন্ত্রিত হবে ৭-৯ মার্চ, ১১ এবং ১২ মার্চ, ১৪-১৬ মার্চ। তবে ফোনকল, এসএমএসের উপর কোনও নিষেধাজ্ঞা জারি থাকবে না।

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: Dilip Ghosh, Madhyamik 2022

    পরবর্তী খবর