Home /News /education-career /
Madhyamik 2022: রাত পোহালেই মাধ্যমিক, প্রশ্ন ফাঁস রুখতে কোন কোন জেলায় বন্ধ থাকবে ইন্টারনেট? রইল তালিকা

Madhyamik 2022: রাত পোহালেই মাধ্যমিক, প্রশ্ন ফাঁস রুখতে কোন কোন জেলায় বন্ধ থাকবে ইন্টারনেট? রইল তালিকা

মাধ্যমিকে প্রশ্ন ফাঁস রুখতে কঠোর রাজ্য

মাধ্যমিকে প্রশ্ন ফাঁস রুখতে কঠোর রাজ্য

Madhyamik 2022: প্রায় দু-বছর পর ২০২২ এ ফের হলে গিয়ে পরীক্ষা দিচ্ছে পরীক্ষার্থীরা। এবার প্রায় ৫০ হাজার পরীক্ষার্থী বেড়েছে মাধ্যমিকে। রেকর্ড সংখ্যক ১১ লক্ষ ২৬ হাজার ৮৬৩ পড়ুয়া এবার পরীক্ষায় বসার আবেদন করেছে। পরীক্ষা চলবে ১৬ মার্চ পর্যন্ত।

আরও পড়ুন...
  • Share this:

    কলকাতা: আর অনলাইনে নয়। করোনাকালের গৃহবন্দি দশা ঘুচিয়ে ফের খাতায় কলমে পরীক্ষা (Madhyamik 2022) দিতে চলেছে মাধ্যমিক (Madhyamik) পরীক্ষার্থীরা। আর এবারের পরীক্ষায় প্রশ্ন ফাঁস এড়াতে মরিয়া রাজ্য শিক্ষা দফতর। পরীক্ষার দিনগুলিতে পরীক্ষা চলাকালীন বাংলার একাধিক রাজ্যে নিয়ন্ত্রিত হবে ইন্টারনেট পরিষেবা। কিন্তু কোন কোন জেলায় ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হবে? এবার তাও স্পষ্ট করা হয়েছে।

    আরও পড়ুন : আত্মহত্যার চেষ্টা! দিনশেষে মাধ্যমিকের অ্যাডমিট হাতে 'হাসিমুখ' পরীক্ষার্থী মির্জানা, ত্রাতা অভিষেক! 

    ইতিমধ্যেই এই বছরের মাধ্যমিকে (Madhyamik 2022) রাজ্যের কিছু এলাকা স্পর্শকাতর হিসাবে চিহ্নিত করেছেন গোয়েন্দারা। হোয়াটসঅ্যাপে প্রশ্ন ফাঁস রুখতে পরীক্ষার দিনগুলিতে এই সকল এলাকায় সকাল ১১টা থেকে বিকেল ৩.১৫ পর্যন্ত ইন্টারনেট নিয়ন্ত্রণ করবে রাজ্য সরকার। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, মূলত উত্তরবঙ্গের বিভিন্ন জেলার একাধিক ব্লকে নিয়ন্ত্রিত হবে ইন্টারনেট পরিষেবা।

    তালিকায় রয়েছে মালদহ, মুর্শিদাবাদ, উত্তর দিনাজপুর, কোচবিহার, জলপাইগুড়ি, বীরভূম এবং দার্জিলিং। পরিষেবা নিয়ন্ত্রিত হবে ৭-৯ মার্চ, ১১ এবং ১২ মার্চ, ১৪-১৬ মার্চ। তবে ফোনকল, এসএমএসের উপর কোনও নিষেধাজ্ঞা জারি থাকবে না।

    মাধ্যমিকে শেষবার অফলাইন পরীক্ষা (Madhyamik 2022) হয়েছিল ২০২০ সালে। প্রায় দু-বছর পর ২০২২ এ ফের হলে গিয়ে পরীক্ষা দিচ্ছে পরীক্ষার্থীরা। এবার প্রায় ৫০ হাজার পরীক্ষার্থী বেড়েছে মাধ্যমিকে। রেকর্ড সংখ্যক ১১ লক্ষ ২৬ হাজার ৮৬৩ পড়ুয়া এবার পরীক্ষায় বসার আবেদন করেছে। পরীক্ষা চলবে ১৬ মার্চ পর্যন্ত।

    আরও পড়ুন : সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের তৎপরতা, অবশেষে অ্যাডমিট হাতে পাচ্ছে মাধ্যমিক পরীক্ষার্থী! 

    শনিবার মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, মাস্ক পরে সবাইকে পরীক্ষা দিতে হবে। গতবছর পরীক্ষা না দিয়েও সবাই পাস করে গিয়েছে। কোভিড আবহ থাকলে এবারও তা হওয়ার সম্ভাবনা ছিল। এই অবস্থায় স্কুলের সমস্ত ছাত্রছাত্রী পরীক্ষায় বসার আবেদন করেছে।

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: Board Exams 2022, Madhyamik 2022

    পরবর্তী খবর