• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • DILIP GHOSH AND SUVENDU ADHIKARI SAID DIFFERENT STATEMENT ON MUKUL ROYS PAC CHAIRMANSHIP SB

Dilip Ghosh Suvendu Adhikari Clash: মুকুল ইস্যুতেও দ্বিমত শুভেন্দু-দিলীপের! 'গোষ্ঠী সংঘাতের' আবহেই অধ্যক্ষকে চিঠি

বিজেপিতে মুকুল-সংঘাত?

Dilip Ghosh Suvendu Adhikari Clash: বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যাকে (Biman Banerjee) চিঠি লিখেছে বিজেপির পরিষদীয় দল। কৃষ্ণনগর উত্তরের বিধায়ক মুকুল রায়ের পিএসি সদস্যপদের মনোনয়নকে বেআইনি বলে দাবি করেছে গেরুয়া শিবির।

  • Share this:

    #কলকাতা: বি‌ধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটি অর্থাৎ পিএসি-র সদস্যপদে মুকুল রায়ের (Mukul Roy) মনোনয়ন ঘিরে চূড়ান্ত সংঘাত বেঁধেছে বিরোধী দল বিজেপি ও শাসক দল তৃণমূলের মধ্যে। বিজেপি ইতিমধ্যেই ওই পদে তাঁদের তরফে এখনও অবধি ছয়জনের নাম জমা দিয়েছে। তৃণমূলের তরফে নাম জমা দেওয়া হয়েছে ১৪ জনের। এই অবস্থায় জোর জল্পনা ছিল চেয়ারম্যান পদটি মুকুল রায়কেই দিতে চাইছে শাসক দল। বৃহস্পতিবার তা আরও স্পষ্ট করে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সরাসরি মুকুল রায়কেই সমর্থনের কথা জানিয়ে দিলেন তৃণমূল নেত্রী। এদিকে বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যাকে (Biman Banerjee) চিঠি লিখেছে বিজেপির পরিষদীয় দল। কৃষ্ণনগর উত্তরের বিধায়ক মুকুল রায়ের পিএসি সদস্যপদের মনোনয়নকে বেআইনি বলে দাবি করেছে গেরুয়া শিবির। কিন্তু সেই বিষয়েও দ্বিমত পোষন করেছেন শুভেন্দু অধিকারী ও বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

    রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর দাবি, ১৬ জুলাই মুকুলের পিএসি-র সদস্যপদ নিয়ে বিধানসভায় শুনানি ডেকেছেন স্পিকার। সেখানে তিনি নিজে উপস্থিত থাকবেন। তাতেও কিছু না হলে নির্দিষ্ট সময় অন্তর তিনি আদালতের দ্বারস্থ হবেন। কিছুটা তাচ্ছিল্যের সুরেই শুভেন্দু বলেছেন, 'যিনি বিধায়কই থাকবেন না, তিনি পিএসি-র চেয়ারম্যান হবেন কী করে?' কিন্তু আইনত এ বিষয়ে কিছু করার নেই বলেই দাবি করেছেন দিলীপ ঘোষ।

    তাঁর কথায়, 'PAC চেয়ারম্যান নিয়ে কিছু বলার নেই আমার। এটা রাজ্যে সরকারের রীতি। আশা করি সরকার সেই রীতি বজায় রাখবে। কিন্তু যদি তাঁরা সেই রীতি বজায় না রাখেন, তাহলে আমাদের আইনত কিছু করার নেই।' অর্থাৎ, শুভেন্দুর আদালতে দ্বারস্থ হওয়ার বিষয়টি কার্যত উড়িয়ে দিয়েছেন দলের রাজ্য সভাপতি।

    প্রসঙ্গত, খাতায় কলমে মুকুল রায় এখনও বিজেপি বিধায়ক হলেও, দলের তরফে তাঁর নাম পিএসি চেয়ারম্যান পদে প্রস্তাব করা হয়নি। PAC চেয়ারম্যান পদে মুকুল রায়ের নাম প্রস্তাব করেছেন কালিম্পংয়ের মোর্চা বিধায়ক। আর সেই প্রস্তাবকে সমর্থন রয়েছে এগরার তৃণমূল বিধায়ক। এরপরও মুকুল রায়ের মনোনয়ন গ্রাহ্য করা হল কেন, সেই বিষয়ে প্রশ্ন তুলেই অধ্যক্ষকে চিঠি দিয়েছে বিজেপির পরিষদীয় দল।

    যদিও এই সুযোগে এদিন পিএসি-র সদস্যপদে মুকুল রায়ের মনোনয়ন জমা দেওয়ার বিষয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, 'নমিনেশন যে কেউ দিতে পারেন। যিনি জমা দিয়েছেন, মুকুল রায়, তিনি তো বিজেপির মেম্বার। তাঁকে বিনয় তামাংরাও সমর্থন করবেন। ভোটাভুটি হলে হবে, দেখি কার কত ক্ষমতা। মানুষের কত ক্ষমতা দেখে নেবে বিজেপি।'

    Published by:Suman Biswas
    First published: