Home /News /kolkata /
Mamata Banerjee: উপকূলে অশনির ভ্রুকুটি! মুখ্যমন্ত্রীর জেলা সফরের সূচিতে রদবদল, ঘোষণা হল নতুন দিনক্ষণ

Mamata Banerjee: উপকূলে অশনির ভ্রুকুটি! মুখ্যমন্ত্রীর জেলা সফরের সূচিতে রদবদল, ঘোষণা হল নতুন দিনক্ষণ

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷

Cyclone Alert: বিপর্যয় মোকাবিলায় আগাম সতর্কতা জারি করেছে রাজ্য সরকার। এই প্রাকৃতিক দুর্যোগ পরিস্থিতির জেরে এবার পিছিয়ে দেওয়া হল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জেলা সফর।

  • Share this:

কলকাতা : ঘূর্ণিঝড় অশনির তুমুল সতর্কতার কারণে এবার দলীয় ও প্রশাসনিক সভার সুচি বদল হল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। মেদিনীপুরে প্রশাসনিক সভা এবং দলীয় সভার দিন বদল করার সিদ্ধান্ত নবান্নের। কবে হবে মেদিনীপুর ও ঝাড়গ্রামের প্রশাসনিক ও দলীয় সভা? ঘোষণা হল তার নতুন দিনক্ষণও।

বাংলার উপকূলীয় এলাকায় ঘূর্ণিঝড় ‘অশনির’ (Asani) সংকেত স্পষ্ট হচ্ছে। বেশ কিছু জায়গায় প্রবল বৃষ্টিপাত ও ঝড়ের সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। বিপর্যয় মোকাবিলায় আগাম সতর্কতা জারি করেছে রাজ্য সরকার। এই প্রাকৃতিক দুর্যোগ পরিস্থিতির জেরে এবার পিছিয়ে দেওয়া হল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee) জেলা সফর।

আরও পড়ুন : সমুদ্রের মধ্যে দিয়ে হুড়মুড়িয়ে এগোচ্ছে অশনি, অতি শক্তিশালী সাইক্লোনের টার্গেট কি পুরী

সূত্রের খবর, ১০ ও ১১ তারিখের বদলে তিনি পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামে যাবেন আগামী ১৭, ১৮ এবং ১৯ তারিখ। দুই জেলায় পূর্ব নির্ধারিত কর্মসূচি সেরে কলকাতায় ফিরবেন ১৯ তারিখ রাতে। কার্যত প্রায় এক সপ্তাহ পিছিয়ে গেল মুখ্যমন্ত্রীর সফর। সূত্রের খবর, সরকারি স্তরে এই সিদ্ধান্তের কথা ইতিমধ্যে সংশ্লিষ্ট জেলা প্রশাসনকে জানিয়ে দেওয়া হয়েছে বলে।

আরও পড়ুন : বড় খবর! কাশিপুর কাণ্ডে সিট গঠন করল কলকাতা পুলিশ, চাওয়া হল মোবাইল-ইমেলের পাসওয়ার্ড

প্রসঙ্গত, চলতি সপ্তাহে তৃণমূলের নয়া কার্যালয়ের উদ্বোধনে মুখ্যমন্ত্রী নিজেই জেলা সফরের কথা ঘোষণা করেন। মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, ফের জেলা সফরে প্রশাসনিক বৈঠক শুরু করবেন তিনি। আগামী ১০ মে থেকে শুরু হবে সফর। ওইদিন যাবেন পশ্চিম মেদিনীপুরে। সেখানে প্রশাসনিক বৈঠক করবেন। ১১ মে পঞ্চায়েত সদস্যদের নিয়ে দলীয় বৈঠক বেলা ১২টায়। ১১ তারিখ সেখান থেকেই চলে যাবেন ঝাড়গ্রামে। ওইদিন বিকেল ৪টেয় প্রশাসনিক বৈঠক থাকবে। ১২ মে ঝাড়গ্রাম স্টেডিয়ামে দলীয় বৈঠক।

আরও পড়ুন : CCTV-র 'কালো গাড়ি' ঘিরে বাড়ছে রহস্য... কাশিপুরে BJP নেতার মৃত্যুতে চাঞ্চল্যকর দাবি দাদার!

কিন্তু অশনির আশঙ্কা ও ঝড়-বৃষ্টির পূর্বাভাস ও সতর্কতার কথা মাথায় রেখেই মুখ্যমন্ত্রীর জেলা সফর পিছনোর সিদ্ধান্ত নিল সরকার। সূত্রের খবর, আগামী ১০ তারিখের বদলে ১৭ মে পশ্চিম মেদিনীপুর যাবেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে ১৭ ও ১৮ মে পঞ্চায়েত সদস্যদের নিয়ে প্রশাসনিক বৈঠক ও দলীয় বৈঠক সারবেন মুখ্যমন্ত্রী। তারপর যাবেন ঝাড়গ্রাম। সেখানকার কর্ম সমিতির বৈঠক শেষে ১৯ মে ফিরবেন কলকাতায়।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: CM Mamata Banerjee, Cyclone Alert

পরবর্তী খবর