Home /News /kolkata /

Cruise Service in Kolkata: দেদার খানাপিনার সঙ্গে গানের অনুষ্ঠান, বড়দিনে গঙ্গাবক্ষে বড় উপহার রাজ্য পরিবহণ দফতরের

Cruise Service in Kolkata: দেদার খানাপিনার সঙ্গে গানের অনুষ্ঠান, বড়দিনে গঙ্গাবক্ষে বড় উপহার রাজ্য পরিবহণ দফতরের

গঙ্গা বক্ষে শুরু ক্রুজ পরিষেবা৷

গঙ্গা বক্ষে শুরু ক্রুজ পরিষেবা৷

শনি ও রবিবার সকাল ১০টায় চন্দননগর এবং শ্রীরামপুর হয়ে বিভিন্ন ঐতিহাসিক স্থান দেখানোর জন্য ১০ ঘণ্টার বিশেষ সফরের ব্যবস্থাও থাকছে (Cruise Service in Kolkata)।

  • Share this:

#কলকাতা: আজ থেকে গঙ্গাবক্ষে ভ্রমণের বিশেষ ‘ক্রুজ়’ (Cruise Service in Kolkata) পরিষেবা চালু করল রাজ্য পরিবহণ নিগম। একই সঙ্গে আজ থেকে বিশেষ ট্রাম পরিষেবাও শুরু হয়েছে।

অতিমারি পরিস্থিতিতে বছরখানেক বন্ধ থাকার পরে কিছুটা নতুন রূপে এই পরিষেবার সূচনা করল রাজ্য পরিবহণ নিগম। আগের মতোই সব ব্যবস্থা থাকবে এই ক্রুজ ভ্রমণে। তবে গঙ্গাবক্ষের ক্রুজে এখন থেকে যুক্ত হচ্ছে নবীন শিল্পীদের গানের অনুষ্ঠান। তার জন্য অবশ্য এই সফরের খরচ ৩৯ টাকা থেকে বেশ অনেকটাই বাড়ানো হচ্ছে। যদিও রাজ্য পরিবহণ নিগম সূত্রের দাবি, টিকিটের মূল্য বাড়ানো হয়নি। সেটা একই থাকছে। শুধু সঙ্গীতানুষ্ঠান যারা ক্রুজে বসে উপভোগ করবেন, তাঁদের অতিরিক্ত ১৩০ টাকার টিকিট কাটতে হবে। দু’টি টিকিট একই সঙ্গে কাটতে হবে যাত্রীদের।

আরও পড়়ুন: ক্রিসমাস ইভে পর্তুগিজ গির্জায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, অংশ নিলেন ক্যারলে! 

ফলে নতুন রূপের ক্রুজ সফরের জন্য মোট ১৬৯ টাকা দিতে হবে মাথা পিছু। রাজ্য পরিবহণ নিগম সূত্রের খবর, আগেও রবিবার গঙ্গাবক্ষে বিশেষ একটি ক্রুজ় চালানো হত। এক ঘণ্টার ওই সফরে যাত্রীদের গান শোনানো ছাড়াও চা, কফি এবং স্ন্যাকস খাবারের ব্যবস্থা থাকত। আগের সেই সমস্ত সুবিধা নতুন ক্রুজেও থাকছে। যাত্রীদের জন্য চা, কফি, জল ও স্ন্যাকস খাবারের ব্যবস্থা থাকছে এই চা সফরে। সঙ্গে বাড়তি পাওনা গানবাজনা।

সপ্তাহের কাজের দিনে বিকেল ৪টে এবং ৬টায় দু’ বার ছাড়বে ক্রুজ৷  শনি, রবিবার-সহ ছুটির দিনে বেলা ১২টা থেকে দু’ঘণ্টা অন্তর ওই ক্রুজ় মিলেনিয়াম পার্ক থেকে ছাড়বে। রাজ্য পরিবহণ নিগমের এই জেটি থেকেই মিলবে ক্রুজ। এ ছাড়াও, সোম থেকে শুক্রবারের মধ্যে দুপুর দেড়টা থেকে সাড়ে ৩টে পর্যন্ত চলবে লাইব্রেরি বোট। ওই সফরের খরচ ৫০ টাকা।

আরও পড়়ুন: ক্রিসমাসের আগে কেমন সেজেছে সেন্ট পলস ক্যাথিড্রাল? দেখুন

এর পাশাপাশি, শনি ও রবিবার সকাল ১০টায় চন্দননগর এবং শ্রীরামপুর হয়ে বিভিন্ন ঐতিহাসিক স্থান দেখানোর জন্য ১০ ঘণ্টার বিশেষ সফরের ব্যবস্থাও থাকছে। এই সফরের খরচ পড়বে মাথাপিছু ৩৫০ টাকা।

বড়দিন উপলক্ষে বিশেষ ট্রাম পরিষেবাও শুরু হচ্ছে। গড়িয়াহাট থেকে এসপ্লানেড হয়ে শ্যামবাজার পর্যন্ত চলবে ওই বিশেষ ট্রাম। প্রতিদিন সকাল ৯টায় নোনাপুকুর ট্রাম ডিপো থেকে ট্রামটি ছেড়ে ওই রুটের মধ্যে পর্যায়ক্রমে সন্ধ্যা সাতটা পর্যন্ত চলবে। ট্রামে চা, কফি এবং হাল্কা খাবারের ব্যবস্থা থাকছে। ওই ট্রামের ভাড়া ২০ টাকা। রাজ্য পরিবহণ নিগম সূত্রের খবর, উৎসবের মরসুমে যাত্রীদের কম খরচে বিনোদনমূলক সফরের সুযোগ দিতেই নতুন পরিষেবা শুরু করে দেওয়া হল।

Published by:Debamoy Ghosh
First published:

Tags: Christmas 2021

পরবর্তী খবর