Home /News /kolkata /

Mamata Banerjee at Cathedral of the most holy Rosary: ক্রিসমাস ইভে পর্তুগিজ গির্জায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, অংশ নিলেন ক্যারলে! দেখুন

Mamata Banerjee at Cathedral of the most holy Rosary: ক্রিসমাস ইভে পর্তুগিজ গির্জায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, অংশ নিলেন ক্যারলে! দেখুন

Mamata Banerjee at Cathedral of the most holy Rosary

Mamata Banerjee at Cathedral of the most holy Rosary

ক্যাথিড্রাল অফ দ্য মোস্ট হোলি রোজারিতে গিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee at Cathedral of the most holy Rosary)।

  • Share this:

    #কলকাতা: প্রতি বছরই বড়দিন উপলক্ষে বিশেষ উৎসব পালনে গির্জায় যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee at Cathedral of the most holy Rosary)। ক্রিসমাস ইভেই সাধারণত মমতা যান গির্জায়। প্রতি বছরই তাঁকে সেন্ট পলস ক্যাথিড্রালে মাঝরাতের ক্যারলে অংশ নিতে দেখা যায় (Mamata Banerjee at Cathedral of the most holy Rosary)। তবে মুখ্যমন্ত্রী গেলেন বড়বাজারে ব্রেবোর্ন রোডের পর্তুগিজ গির্জায়। ক্যাথিড্রাল অফ দ্য মোস্ট হোলি রোজারিতে গিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee at Cathedral of the most holy Rosary)। সেখানে ফিতে কেটে ক্রিসমাস উৎসবের সূচনা করেন তিনি। আর্চ বিশপ তাঁকে স্বাগত জানান ও গির্জার অনুষ্ঠানে অংশগ্রহণের আমন্ত্রণ জানান।

    মমতা বন্দ্যোপাধ্যায়ের ফেসবুক পেজে শেয়ার করা হয়েছে গির্জার ভিডিও। পরে গির্জার ভিতরে বসে ক্যারলে অংশ নেন মুখ্যমন্ত্রী। এদিন সন্ধে থেকেই কলকাতা সেজে উঠেছে বড়দিনের রোশনাইয়ে। পার্ক স্ট্রিটে ভিড় করেছেন বহু মানুষ। নিউ মার্কেটে পড়েছে কেক কেনার লম্বা লাইন। ড়দিনে পার্ক স্ট্রিটে ভিড় সামাল দিতে আগেভাগেই প্রস্তুত ছিল কলকাতা পুলিশ। জোরদার করা হয়েছে তিলোত্তমার নিরাপত্তা। পার্ক স্ট্রিট ও শেক্সপিয়র সরণি এলাকার রাস্তায় নেমেছে মহিলা পুলিশের বিশেষ ২৫ জনের বাহিনী। ভিড়ের মধ্যে পার্ক স্ট্রিটে ইভটিজিং ও শ্লীলতাহানির সম্ভাবনা থাকে। সেই বিষয়টি মাথায় রেখেই পুলিশের এই বিশেষ মহিলা টিম তৈরি করা হয়েছে।

    আরও পড়ুন: নতুন আতঙ্ক ওমিক্রন, কাদের সংক্রামিত হওয়ার সম্ভাবনা বেশি? জানুন

    বছর শেষের উৎসবের আনন্দে দিনকয়েক ধরেই ভিড় বাড়ছে পার্ক স্ট্রিট, ময়দান, ভিক্টোরিয়া] সংলগ্ন এলাকায়। এ দিন বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই ভিড় বেড়েছে পার্ক স্ট্রিটে। বিকেল হতেই জমজমাট গোটা এলাকা। সন্ধ্যায় ফুটপাতের ভিড় নেমে আসে রাস্তায়। দুপুর থেকে পার্ক স্ট্রিটের একাধিক রেস্তরাঁয় ভিড় ছিল চোখে পড়ার মতো। সন্ধ্যায় সেগুলির সামনে লম্বা লাইন।

    আরও পড়ুন: ফের করোনা আতঙ্ক কলকাতায়! বাড়ল আক্রান্তের সংখ্যা

    পুলিশ সূত্রের খবর, বড়দিনকে কেন্দ্র করে কোনও ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে কয়েকদিন ধরেই পার্ক স্ট্রিট সংলগ্ন এলাকায় তিন হাজার পুলিশকর্মী মোতায়েন রয়েছে। সাদা পোশাকের পুলিশকর্মীর পাশাপাশি থাকবেন প্রচুর মহিলা পুলিশকর্মীও। পার্ক স্ট্রিট-সহ আশপাশের রাস্তা এবং পার্কগুলিতেও বাড়তি পুলিশকর্মী মোতায়েনের ব্যবস্থা করা হয়েছে। এ ছাড়া সিসি ক্যামেরা এবং ১১টি ওয়াচটাওয়ারের মাধ্যমে এলাকায় নজরদারি চালানো হবে। থাকছে ১০টি পুলিশ সহায়তা কেন্দ্র। নজরদারির দায়িত্বে থাকবেন ডিসি পদমর্যাদার আধিকারিকেরা।

    Published by:Raima Chakraborty
    First published:

    Tags: Christmas 2021, Christmas Carnival, CM Mamata Banerjee, Mamata Banerjee

    পরবর্তী খবর