Home /News /kolkata /
CPIM Red Volunteer|| অভিনব কৌশল! রেড ভলান্টিয়ারদের হট লাইনে প্রচার চালাবে সিপিআইএম

CPIM Red Volunteer|| অভিনব কৌশল! রেড ভলান্টিয়ারদের হট লাইনে প্রচার চালাবে সিপিআইএম

CPIM will campaign Strategy: রেড ভলান্টিয়ারদের নম্বরে দলের প্রচার করার কৌশল নিয়েছে দল। বছর ঘুরতেই পঞ্চায়েত নির্বাচন। সেই নির্বাচনকে সামনে রেখে আগে থেকেই প্রচারের কৌশল নেওয়া হয়েছে।

  • Share this:

#কলকাতা: করোনা কালে বেশকিছু হেল্পলাইন নম্বর চালু করেছিল রেড ভলেন্টিয়াররা। সেই নম্বরে ফোন করে সমস্যায় পড়া মানুষ অক্সিজেন, ওষুধ বা খাবার বা কোনও সাহায্য চাইতো। রেড ভলান্টিয়ারের সদস্যরা সেই নম্বরে যোগাযোগ করে তাঁদের প্রয়োজনীয় জিনিস পৌঁছে দিত। সেই পথেই উল্টো হাঁটতে চাইছে সিপিএম। রেড ভলান্টিয়ারদের নম্বরে দলের প্রচার করার কৌশল নিয়েছে দল।

সূত্রের খবর, বছর ঘুরতেই পঞ্চায়েত নির্বাচন। সেই নির্বাচনকে সামনে রেখে আগে থেকেই প্রচারের কৌশল নেওয়া হয়েছে। নির্বাচনে যেমন প্রচার করা হবে তেমনই দলের তরফ থেকে নেওয়া কর্মসূচি সম্পর্কেও মানুষকে জানানো হবে এই হটলাইনের মাধ্যমে। এসএমএস করা হোয়াটসঅ্যাপের মাধ্যমে প্রচার করা হবে। প্রয়োজনে ফোন করেও নিজেদের বক্তব্য জানানো হবে সাধারণ মানুষকে।

আরও পড়ুন: এ কী কাণ্ড! অনর্গল হিন্দি বলছেন ভুবন বাদ্যকর! বিদ্যুৎ গতিতে ভাইরাল ভিডিও

রেড ভলেন্টিয়ার হিসেবে কাজ করা এসএফআইয়ের রাজ্য কমিটির সদস্য অভিনন্দন দত্তগুপ্ত জানান, "আমরা আমাদের কথা মানুষকে জানাব। পাশ করে ছাত্রছাত্রীরা ফুটপাতে বসে আন্দোলন করছে। আর ফেল করে কিছু লোক চাকরি করতে যাচ্ছে। মন্ত্রীর মেয়ে বলে চাকরি পাচ্ছে। এই কথা জানাব। জিনিসপত্রের দাম বেড়ে চলছে। সাধারণ মানুষ সমস্যায় পড়েছে। অথচ রাজ্য ও কেন্দ্র সরকার এই বিষয়ে কোনও পদক্ষেপ করছে না। বরং একে অপরের বিরুদ্ধে আঙুল তুলে নিজেদের দায় এড়াচ্ছে। করোনা কালে প্রচুর মানুষের চাকরি গিয়েছে। ছোট ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হয়েছে। কিন্তু এদের পাশে কেউ দাঁড়ায়নি। মানুষ যাদের ভোট দিয়ে ক্ষমতায় এনেছে করোনা পরিস্থিতিতে তাঁদের কেউ পাশে দাড়িয়েছিলো নাকি শূন্য পাওয়া দলের মানুষকে পাশে পেয়েছিল? পরবর্তী সময়ে ভোট দেওয়ার আগে নিশ্চয়ই সেই কথা ভাববেন। আমরা মানুষকে সেই কথাই মনে করিয়ে দেব।"

সিপিএমের রাজ্য কমিটির এক সদস্য বলেন, "রেড ভলেন্টিয়ারদের সম্পর্কে মানুষের বেশ ইতিবাচক ভাবমূর্তি রয়েছে। যারা সেই খারাপ সময়ে মানুষের পাশে দাঁড়িয়েছিলেন সেই সব মানুষেরা এঁদের কখনওই ভুলতে পারবেন না। গুরুত্ব সহকারে শুনবেন রেড ভলান্টিয়ারদের কথা। তাই কোনও কর্মসূচি হোক না নির্বাচন রেড ভলান্টিয়ারদের প্রচারে ভালো সাড়া পাওয়ার সম্ভাবনা রয়েছে।"

UJJAL ROY

Published by:Shubhagata Dey
First published:

Tags: Cpim, Red volunteers

পরবর্তী খবর