Home /News /kolkata /
Red Volunteer|| 'রেড ভলেন্টিয়ার' নাম সামনে আনতে কর্মসূচি নিচ্ছে সিপিআইএম

Red Volunteer|| 'রেড ভলেন্টিয়ার' নাম সামনে আনতে কর্মসূচি নিচ্ছে সিপিআইএম

ফাইল ছবি।

ফাইল ছবি।

Red Volunteers work Culture: রেড ভলেন্টিয়ার নামটাকে মানুষের মধ্যে আরও বেশি বেশি করে সামনে আনতে চাইছে আলিমুদ্দিন স্ট্রিট। কারণ রেড ভলান্টিয়ারদের ভাবমূর্তি।

  • Share this:

#কলকাতা: রেড ভলেন্টিয়ার নামটাকে সামনে রেখে কর্মসূচি নিতে শুরু করেছে সিপিএম। আগামী ১৯ জুন শকুন্তলা পার্কে ১২৮ নম্বর ওয়ার্ডের রেড ভলান্টিয়ারদের উদ্যোগে একটি রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছে। কিন্তু এর মধ্যে নতুন কী? এসএফআই, ডিওয়াইএফআই সহ সব গণসংগঠন এমনকি সিপিএমের তরফেও ফি বছর রক্তদানের উদ্যোগ নেওয়া হয়। দলের শীর্ষ নেতৃত্ব সরাসরি এই কর্মসূচিতে অংশগ্রহণ করে থাকেন। রাজনৈতিক বিশেষজ্ঞ মহলের একাংশের মতে, আসলে রেড ভলেন্টিয়ার নামটাকে মানুষের মধ্যে আরও বেশি বেশি করে সামনে আনতে চাইছে আলিমুদ্দিন স্ট্রিট। কারণ রেড ভলান্টিয়ারদের ভাবমূর্তি।

আরও পড়ুন: রাহুলের বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্য প্রনোদিত পদক্ষেপ, রাজভবন অভিযান করল কংগ্রেস

রেড ভলেন্টিয়ার নামটার সঙ্গে মানুষের পরিচয় হয়েছিল একটু অন্যরকম ভাবে। করোনা সময় কালে অক্সিজেন, ওষুধ, খাবার পৌঁছে দিয়ে কার্যত ত্রাতার ভূমিকায় দেখা গিয়েছিলো রেড ভলান্টিয়ারদের। সিপিএমের ছাত্রযুব সংগঠন এসএফআই, ডিওয়াইএফআই-এর সদস্যরা রেড ভলেন্টিয়ার হিসেবে মানুষের কাছে পৌঁছে গিয়েছিল। এই রেড ভলান্টিয়ারদের কারণেই সাধারণ মানুষের কাছে উজ্জ্বল ভাবমূর্তি তৈরি হয়েছে সিপিএমের। নির্বাচনে রেড ভলান্টিয়ারদের সামনে রেখে মানুষের কাছে গিয়েছিল দল। ভোটে সেভাবে খুব ভাল ফল করতে না পারলেও রেড ভলান্টিয়ারদের কথা মানুষ শুনেছে। একটু একটু করে পালে হাওয়া লেগেছে। দীর্ঘদিন পর বিজেপির একচেটিয়া আধিপত্য সরিয়ে বিধানসভা নির্বাচনের পরে উপনির্বাচনগুলিতে, পুরসভা নির্বাচনে দ্বিতীয় স্থানে উঠে এসেছে সিপিএম। এর কারণগুলির মধ্যে অন্যতম রেড ভলেন্টিয়াররা। এমনটাই মনে করেন রাজনৈতিক বিশেষজ্ঞ মহলের একাংশ।

আরও পড়ুন: প্রদেশ কংগ্রেস সভাপতি পদ থেকে সরছেন অধীর চৌধুরী? দলের 'নতুন নীতি'তে শুরু জল্পনা

পুরসভা নির্বাচনের ইস্তেহারে রেড ভলেন্টিয়ার, কমিউনিটি কিচেনের কথা বলেছে দল। সিপিএমের সম্মেলনে যেমন গুরুত্ব দেওয়া হয়েছে ঠিক তেমনই পার্টি কংগ্রেসেও প্রশংসা কুড়িয়েছে রেড ভলেন্টিয়াররা। দলের কমিটি গুলোতেও রেড ভলান্টিয়ারদের উপস্থিতি উল্লেখযোগ্য ভাবে বেড়েছে। রেড ভলেন্টিয়ার তকমা থাকলে নতুন মুখও মানুষের অতি পরিচিত কাছের মানুষ। আর এই দুটোকে এক জায়গায় এনে মানুষের কাছে পৌঁছতে চাইছে সিপিএম।

UJJAL ROY

Published by:Shubhagata Dey
First published:

Tags: Cpim, Red volunteers

পরবর্তী খবর