Home /News /kolkata /
Kolkata News|| রাহুলের বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্য প্রনোদিত পদক্ষেপ, আজ কংগ্রেসের রাজভবন অভিযান

Kolkata News|| রাহুলের বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্য প্রনোদিত পদক্ষেপ, আজ কংগ্রেসের রাজভবন অভিযান

ফাইল ছবি।

ফাইল ছবি।

Congress Rally to Raj Bhavan: ১৫ জুন রাজভবন অভিযানের ডাক দেওয়া হয় সংগঠনের তরফে। এ দিন দুপুর ২টো নাগাদ কলকাতার এলিট সিনেমার সামনে দলের কর্মী সমর্থকদের জমায়েত করতে বলা হয় প্রদেশ কংগ্রেসের তরফে।

  • Share this:

#কলকাতা: রাহুল গান্ধির বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্য প্রনোদিতভাবে পদক্ষেপ করছে কেন্দ্র। এই অভিযোগে আজ ১৫ জুন রাজভবন অভিযানের ডাক দেওয়া হয়েছে সংগঠনের তরফে। এ দিন দুপুর ২টো নাগাদ কলকাতার এলিট সিনেমার সামনে দলের কর্মী সমর্থকদের জমায়েত করতে বলা হয়েছে প্রদেশ কংগ্রেসের তরফে। এ ছাড়াও দলের তরফে নির্দেশ দেওয়া হয়েছে, সমস্ত জেলা বা ব্লক কমিটি ১৫ জুন থেকে ৩ দিন ব্যাপী জেলার বিভিন্ন অংশে বিক্ষোভ মিছিল করবে। কংগ্রেস কর্মীরা বিজেপির দিল্লি পুলিশের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে ও সমস্ত ঘটনার বিবরণ দিয়ে সোশ্যাল মিডিয়ায় নিজ নিজ অ্যাকাউন্টে ভিডিও পোস্ট করবে। এ ছাড়াও জাতীয় সড়ক অবরোধ, রেল অবরোধ ইত্যাদি বিভিন্ন কর্মসূচির কথাও বলা হয়। আন্দোলনে কর্মীদের জাতীয় পতাকা সামনে রাখার কথাও বলা হয়।

আরও পড়ুন: প্রদেশ কংগ্রেস সভাপতি পদ থেকে সরছেন অধীর চৌধুরী? দলের 'নতুন নীতি'তে শুরু জল্পনা

মঙ্গলবার প্রদেশ কংগ্রেসের তরফে সংগঠনের ইনচার্জ নিলয় প্রামাণিক এক প্রেস বিবৃতিতে জানান, "নির্দোষ শ্রী রাহুল গান্ধীকে বিভিন্ন ভাবে কলঙ্কিত করার জন্য 'মোদি-শাহ' শুরু থেকেই বিভিন্ন ষড়যন্ত্র করে চলেছে। ন্যাশনাল হেরাল্ডকে জড়িয়ে রাহুল গান্ধি তথা কংগ্রেসকে কলঙ্কিত করা সেই ষড়যন্ত্রের অংশ মাত্র। রাহুল গান্ধির বিরুদ্ধে কোনও তথ্য প্রমাণ না পাওয়া গেলেও দলের অন্যান্য সাংসদদেরও বেআইনি ভাবে আটক করে রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করছে 'মোদি-শাহ'। গতকাল সারাদিন কোনও কারণ না দেখিয়ে আটকের পর আজকেও সকাল থেকে সাংসদদের তুলে হরিয়ানা সীমান্তে বদরপুর থানায় আটক করে রাখে বিজেপি পরিচালিত দিল্লি পুলিশ। এক ফোঁটা খাবার জল পর্যন্ত দেওয়া হয়নি। এআইসিসি দফতর থেকে সাংসদদের তুলে আটক করা হয়েছে হরিয়ানা সীমান্তে বদরপুর থানায়। আটক রয়েছেন লোকসভার দলনেতা অধীর চৌধুরী-সহ কেসি ভেনুগোপাল ইমরান প্রতাপগরী প্রমুখ।"

বিবৃতিতে উল্লিখিত, "এ দিন তাঁদের গায়েও হাত দেয় দিল্লি পুলিশ। মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলকে তাঁর ছত্তিশগড় পুলিশ রক্ষীদের সহ আটক করা হয়। চলছে অমানসিক অত্যাচার, যেন ব্রিটিশ যুগ আবার ফিরে এসেছে। স্বাধীনতার ৭৫ বছর পর আজ আবার দেশের সংবিধান বিপন্ন। দেশের আইন কে বুড়ো আঙুল দেখিয়ে 'মোদি-শাহের' স্বেচ্ছাচার চলছে।"

UJJAL ROY

Published by:Shubhagata Dey
First published:

Tags: Congress

পরবর্তী খবর