Home /News /kolkata /
Sujan Chakraborty on SSC Scam: শিক্ষক নিয়োগে দুর্নীতিকে ব্যাপম কেলেঙ্কারির সঙ্গে তুলনা করলেন সুজন চক্রবর্তী

Sujan Chakraborty on SSC Scam: শিক্ষক নিয়োগে দুর্নীতিকে ব্যাপম কেলেঙ্কারির সঙ্গে তুলনা করলেন সুজন চক্রবর্তী

সিপিএম নেতা বলেন, "রাজ্যে যে পরিস্থিতি তৈরি হয়েছে, সেটি শুধু দুর্নীতি নয়, তা একটি সংগঠিত অপরাধ।"

  • Share this:

#নয়াদিল্লি: পশ্চিমবঙ্গে শিক্ষক নিয়োগে দুর্নীতির সঙ্গে মধ্যপ্রদেশের ব্যাপম কেলেঙ্কারির তুলনা করলেন সিপিএম নেতা সুজন চক্রবর্তী। রবিবার দিল্লিতে সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, রাজ্যে যে পরিস্থিতি তৈরি হয়েছে, সেটি শুধু দুর্নীতি নয়, তা একটি সংগঠিত অপরাধ। রাজ্য সরকার এই সংগঠিত অপরাধ পরিচালনা করেছে বলে অভিযোগ করেন তিনি। সুজনের অভিযোগ, শিক্ষক নিয়োগ নিয়ে হাজার হাজার কোটি টাকা লুঠ করা হয়েছে।

সুজন চক্রবর্তী বলেন, "এই টাকা দিয়ে প্রশান্ত কিশোরকে রাখা হয়েছিল। এই টাকা দিয়ে পঞ্চায়েত, পুরসভা দখল করা হয়েছিল৷ এই টাকা দিয়ে ভোটের সময় মানুষের মুখ বন্ধ করার চেষ্টা হয়েছে৷ এই টাকা দিয়ে বিভিন্নভাবে মানুষকে চুপ করানোর চেষ্টা করা হয়েছে।" তিনি বলেন, মানুষের স্বাধীন অধিকারের চাকরি কেড়ে নিয়ে তা বিক্রি করা হয়েছে। চাকরিপ্রার্থীদের সঙ্গে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কথা বলাকে কটাক্ষ করে তিনি বলেন, "পরিস্থিতি ম্যানেজ করতেই কথা বলা হচ্ছে।" তাঁর প্রশ্ন, "বেআইনি চাকরি যাঁরা পেয়েছেন, তাঁদের খারিজ এবং যোগ্যদের চাকরি হবে কবে?" তাঁর দাবি, ৩ লক্ষ ৫৮ হাজার পদে দ্রুত নিয়োগ করতে হবে।

আরও পড়ুন SSC Scam Agitation: তৈরি ব্লু প্রিন্ট! দুর্নীতি আন্দোলনের আঁচ এবার দিল্লিতেও! তুমুল তৎপর গেরুয়া শিবির

এদিকে, সোমবার দুপুর ১টা নাগাদ শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসু স্কুল সার্ভিস কমিশন নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠক ডেকেছেন বলেই সূত্রের খবর। বৈঠকে এসএসসি চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদারের পাশাপাশি স্কুল শিক্ষা দফতরের সচিব স্তরের আধিকারিকরাও উপস্থিত থাকবেন। বৈঠকে থাকতে পারেন মধ্যশিক্ষা পর্ষদের সভাপতিও। সূত্রের খবর এই বৈঠকেই নতুন নিয়োগের বিষয় নিয়ে আলোচনা হওয়ার সম্ভাবনা রয়েছে। রাজ্যের স্কুলগুলিতে প্রধান শিক্ষক পদ ফাঁকা রয়েছে ২ হাজারের বেশি স্কুলে। সেই শূন্য পদগুলিতে নিয়োগের জন্য এই বৈঠকে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলেই সূত্রের খবর।

আরও পড়ুন : 'টাকাটা কার?' তিনবার একই উত্তর, ঝাঁঝিয়ে উঠলেন পার্থ! 'ষড়যন্ত্রে' চাপ বাড়ছে তৃণমূলে

পাশাপাশি দীর্ঘদিন ধরে নবম দশম-এর চাকরি প্রার্থীরা যে আন্দোলন চালিয়ে যাচ্ছেন তা নিয়েও কীভাবে জট কাটতে পারে আলোচনা হওয়ার সম্ভাবনা রয়েছে এই বৈঠকে। শুক্রবারেই তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এসএসসির একদল চাকরিপ্রার্থীদের সঙ্গে দীর্ঘ দু'ঘণ্টা বৈঠক করেছেন। বৈঠক নিয়ে আশা প্রকাশ করেছেন চাকরি প্রার্থীরা। সেই বৈঠকের ৪৮ ঘণ্টার মধ্যে শিক্ষা মন্ত্রীর এই জরুরি বৈঠক গুরুত্বপূর্ণ হতে চলেছে বলেই মনে করা হচ্ছে।

Published by:Pooja Basu
First published:

Tags: SSC Scam, Sujan Chakraborty, Vyapam scam

পরবর্তী খবর