Home /News /kolkata /

Coronavirus Crisis in West Bengal: করোনাকালে নেতাজির জন্মদিন ও প্রজাতন্ত্র দিবসে আরও ছোট অনুষ্ঠান: নবান্ন

Coronavirus Crisis in West Bengal: করোনাকালে নেতাজির জন্মদিন ও প্রজাতন্ত্র দিবসে আরও ছোট অনুষ্ঠান: নবান্ন

Coronavirus Crisis in West Bengal

Coronavirus Crisis in West Bengal

কলকাতা-সহ সমস্ত জেলায় প্রতিদিনই বাড়ছে কোভিড সংক্রমণ ও আতঙ্ক (Coronavirus Crisis in West Bengal)।

  • Share this:

#কলকাতা: করোনাভাইরাসের তৃতীয় ঢেউয়ে কাবু পশ্চিমবঙ্গ। কলকাতা-সহ সমস্ত জেলায় প্রতিদিনই বাড়ছে কোভিড সংক্রমণ ও আতঙ্ক (Coronavirus Crisis in West Bengal)। জানুয়ারির শুরুতেই রাজ্যে কড়া করোনাবিধি জারি করেছেন সরকার। বন্ধ রয়েছে স্কুল-কলেজ-বিনোদন পার্ক। রাতে চলছে কারফিউ। গত পরশুই কেন্দ্রীয় সরকারের রিপোর্টে এই রাজ্যে করোনার সংক্রমণে শীর্ষে ছিল নাম (Coronavirus Crisis in West Bengal)। এই পরিস্থিতিতে গঙ্গাসাগরেও কড়া করোনাবিধি লাগু করা হয়েছে। আগামী ২২ জানুয়ারি রাজ্যের চার পুরনিগম আসানসোল, চন্দননগর, শিলিগুড়ি ও বিধাননগরে ভোট রয়েছে। তার পরেই নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মজয়ন্তী।

নবান্ন সূত্রে খবর, এবারের ২৩ জানুয়ারি ও ২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠান ছোট করা হবে (Coronavirus Crisis in West Bengal)। ২৩ জানুয়ারি কোনও মিটিং মিছিল হবে না। শুক্রবার মুখ্যসচিব বৈঠক করেন আধিকারিকদের সঙ্গে। নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মদিন পালন ছোট করেই করার পরিকল্পনা রাজ্যের। ২৬ জানুয়ারিও জাঁকজমকপূর্ণ অনুষ্ঠান করা হবে না। রাজ্য সরকার ছোট করে অনুষ্ঠান করতে চলেছে ২৬ জানুয়ারি। বেশি লোককে আমন্ত্রণ জানানো হবে না। গতবারের থেকেও ছোট অনুষ্ঠান করার পরিকল্পনা রাজ্যের।

আরও পড়ুন: ময়নাগুড়ির ট্রেন দুর্ঘটনায় চালকের কতটা গাফিলতি? দায়ের FIR

গতবার করোনা পরিস্থিতিতে অনুষ্ঠান কাটছাট করেছিল সরকার। এ বছর তার থেকেও ছোট করে করার পরিকল্পনা রাজ্যের। নবান্ন সূত্রে খবর, করোনার বাড়বাড়ন্তের জন্যই সাবধানী পদক্ষেপ সরকারের। কোনও ভাবে যাতে সংক্রমণ না বাড়ে তার জন্যই কঠোর নিয়মের পাশাপাশি উৎসবে রাশ টানছে সরকার। বৃহস্পতিবারের তুলনায় গত ২৪ ঘণ্টায় সামান্য হলেও কমেছে রাজ্যের সংক্রমণ। একদিনে রাজ্যের ২২, ৬৪৫ জনের শরীরে নতুন করে থাবা বসিয়েছে করোনা। মৃত্যু হয়েছে ২৮ জনের। পজিটিভিটি রেট ৩১.১৪ শতাংশ।

আরও পড়ুন: শুনতে অসুবিধে হচ্ছিল যুবকের, ডাক্তার কান থেকে টেনে বের করলেন আরশোলা!

স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান (Bengal Coronavirus Update) অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা (Coronavirus) আক্রান্তদের মধ্যে ৬,৬৮৭ জন কলকাতার (Kolkata)। অর্থাৎ দৈনিক সংক্রমণের নিরিখে এদিন ফের প্রথমে ওই জেলা। তুলনায় সামান্য হলেও বেড়েছে সংক্রমণ। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা (North 24 Parganas)। একদিনে আক্রান্ত সেখানকার ৪, ০১৮ জন। আগেরদিন সংক্রমণ ছিল এর তুলনায় বেশ খানিকটা বেশি।

Published by:Raima Chakraborty
First published:

Tags: CM Mamata Banerjee, Coronavirus, Nabanna

পরবর্তী খবর