Home /News /kolkata /

Corona restrictions : বিভিন্ন জেলায় এখনও চলছে মেলা, উৎসব! মাস্ক পরা নিয়ে জেলাশাসকদের কড়া নির্দেশ মুখ্যসচিবের

Corona restrictions : বিভিন্ন জেলায় এখনও চলছে মেলা, উৎসব! মাস্ক পরা নিয়ে জেলাশাসকদের কড়া নির্দেশ মুখ্যসচিবের

মাস্ক পরা নিয়ে জেলাশাসকদের কড়া নির্দেশ মুখ্যসচিবের

মাস্ক পরা নিয়ে জেলাশাসকদের কড়া নির্দেশ মুখ্যসচিবের

Corona restrictions : শীতের মরশুমে বিভিন্ন এলাকায় মেলা, উৎসব হয়। বিভিন্ন জেলায় এখনও স্বনির্ভর গোষ্ঠীদের উদ্যোগে ছোট ছোট মেলা চলছে।

  • Share this:

    #কলকাতা: নতুন বছরে করোনা (Corona) সংক্রমণ উদ্বেগ তৈরি করেছে। প্রতিদিন রাজ্যে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। আজ সোমবার থেকেই জারি হয়েছে করোনা নিয়ে রাজ্যের নতুন বিধিনিষেধ (Corona restrictions)। বিভিন্ন ক্ষেত্রেই নতুন করে বিধিনিষেধ চালু হয়েছে। বন্ধ হয়েছে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়। কিন্তু এখনও হুঁশ ফিরছে না অনেকেরই। রাস্তায়, বাজারে, হাটে এখনও দেখা যাচ্ছে মাস্ক ছাড়া মানুষ। কারও মাস্ক আবার নেমে এসেছে থুতনিতে। এই নিয়ে রাজ্যের মুখ্যসচিব মাস্ক নিয়ে আরও কড়া হওয়ার নির্দেশ দিলেন জেলা গুলিকে।

    শীতের মরশুমে বিভিন্ন এলাকায় মেলা, উৎসব হয়। বিভিন্ন জেলায় এখনও স্বনির্ভর গোষ্ঠীদের উদ্যোগে ছোট ছোট মেলা চলছে। কোথাও বইমেলা হচ্ছে। আর তাই কড়া নির্দেশ, মাস্ক ছাড়া কোনওভাবেই মেলার ভিতরে প্রবেশ করতে দেওয়া যাবে না। যে মেলাগুলি চলছে সেই মেলাগুলিতে স্যানিটাইজেশন পদ্ধতি ঠিকঠাক বজায় রাখতে হবে। প্রত্যেকটি জেলার জেলাশাসক ও পুলিশ সুপারদের নির্দেশ দিয়েছেন মুখ্যসচিব। উৎসবের মরশুমে মেলাগুলিতে ভালোই ভিড় হচ্ছে। কোথাও কোথাও এতদিন ভিড়ের মধ্যেই মাস্কহীন মুখ দেখা যাচ্ছিল। তাই আরও কড়া হওয়ার নির্দেশ দিয়েছেন মুখ্যসচিব (Corona restrictions)।

    আরও পড়ুন - ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলবে মেট্রো! ফের বন্ধ টোকেন পরিষেবা

    প্রসঙ্গত, রাজ্যের করোনা পরিস্থিতি যথেষ্ট উদ্বেগজনক। তাই নতুন করে বিধিনিষেধ জারি করেছে নবান্ন (Corona restrictions)। ট্রেন ও মেট্রোয় ৫০ শতাংশের বেশি মানুষ যাতায়াত করতে পারবে না। রেস্তরাঁ, পাব, জিম, স্পা, বিউটি পার্লার বন্ধ করা হয়েছে। হোটেল, সিনেমা হল, বার, ট্যুরিস্ট স্পট, শপিং মল ইত্যাদিতেও নতুন বিধি জারি করা হয়েছে। বিয়ে বা অনুষ্ঠান বাড়িতেও ৫০ জনের বেশি উপস্থিত থাকতে পারবেন না বলে জানিয়ে দেওয়া হয়েছে।

    আরও পড়ুন - রেস্তোরাঁ, বার, শপিং মলেও বিশেষ বিধিনিষেধ! করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে কড়া ঘোষণা রাজ্যের

    উল্লেখ্য, গত ২৪ ঘণ্টায় গোটা দেশে করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৩৩,৭৫০-এ। তৃতীয় ঢেউ তার দাপট দেখাতে শুরু করে দিয়েছে। এর মধ্যে পিছিয়ে নেই বাংলা। রবিবার রাত পর্যন্ত ছয় হাজারের গণ্ডি পেরিয়েছিল করোনা আক্রান্তের সংখ্যা। তার মধ্যে শুধু কলকাতাতেই ৩০০০ ছাড়িয়েছে করোনা আক্রান্তের সংখ্যা।

    সোমরাজ বন্দ্যোপাধ্যায়

    Published by:Swaralipi Dasgupta
    First published:

    Tags: Corona, COVID 19 Guidelines

    পরবর্তী খবর