হোম /খবর /কলকাতা /
আরও একগুচ্ছ স্বাস্থ্য পরিষেবা শুরু SSKM-এ, উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী

আরও একগুচ্ছ স্বাস্থ্য পরিষেবা শুরু SSKM-এ, উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী

নবান্ন সূত্রে খবর এসএসকেএম হাসপাতালে ১০০ টি শয্যা বিশিষ্ট পেডিয়াট্রিক মেডিসিন ডিপার্টমেন্টের নতুন ভাবে সংস্কার করা প্রকল্পের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী।

  • Share this:

#কলকাতা: বৃহস্পতিবার এসএসকেএম-এ স্বাস্থ্য পরিষেবায় একাধিক প্রকল্পের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার সঙ্গেই এসএসকেএম হাসপাতালে স্বাস্থ্য পরিষেবায় একাধিক পরিষেবা শুরু হল। নবান্ন সূত্রে খবর এসএসকেএম হাসপাতালে ১০০ টি শয্যা বিশিষ্ট পেডিয়াট্রিক মেডিসিন ডিপার্টমেন্টের নতুন ভাবে সংস্কার করা প্রকল্পের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী।

পাশাপাশি স্পোর্টস মেডিসিন পরিষেবারও উদ্বোধন করেন মুখ্যমন্ত্রীর। পূর্ব ভারতের এই প্রথম সরকারিভাবে স্পোর্টস মেডিসিন পরিষেবার চালু করা হচ্ছে এসএসকেএম হাসপাতালে।

এর সঙ্গে বাঙুর ইনস্টিটিউট অফ নিউরোসায়েন্সের ১২৮ স্লাইস সিটি স্ক্যান মেশিন, ৩৩/৬ কেভি বৈদ্যুতিক সাব স্টেশনের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। দশতলা প্রাইভেট কেবিন বিল্ডিং-এ ১২৪টি কেবিন ছাড়াও রোগীদের জন্য বহির্বিভাগ ল্যাবরেটরি রেডিওলজিক্যাল সার্ভিস এবং অপারেশন থিয়েটারের ব্যবস্থা শিলান্যাস করেন মুখ্যমন্ত্রী। তাছাড়াও সাততলা হোস্টেল বিল্ডিং ১০ তলা ক্যানসার হাবের উদ্বোধন হয়। এখানে অত্যাধুনিক ক্যানসার চিকিৎসা সুযোগ পাওয়া যাবে। পাশাপাশি ৫০টি শয্যা বিশিষ্ট পুলিশ হাসপাতালের ক্রিটিকাল কেয়ার ব্লকে অপারেশন থিয়েটার, ডায়ালাইসিস, ইমারজেন্সি, আইসোলেশন ওয়ার্ড প্রকল্পের শিলান্যাস করেন মুখ্যমন্ত্রী।

গত কয়েকদিন ধরেই মেডিক্যাল কলেজে নির্বাচনের দাবিতে ছাত্ররা আন্দোলন করছেন। বৃহস্পতিবার থেকে তারা অনশনেও নেমেছেন নির্বাচনের দাবিতে। এই পরিপ্রেক্ষিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এসএসকেএম হাসপাতালে যাওয়াকে বিশেষ গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে। যদিও ছাত্র আন্দোলনের ব্যাপারে প্রশ্ন করা হলে অবশ্য তিনি কোন উত্তর দিতে চাননি।

আরও পড়ুন, আজ ফের মুখোমুখি মোদি-মমতা! জি-২০ ভার্চুয়াল বৈঠকে দেশের মুখ্যমন্ত্রীদের সঙ্গে প্রধানমন্ত্রী

তবে এসএসকেএম হাসপাতালে বৃহস্পতিবার তিনি গিয়ে ট্রমা কেয়ার সেন্টার পরিদর্শন করেন। পরিদর্শন করার পাশাপাশি চিকিৎসা ব্যবস্থা নিয়েও ক্ষোভ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। কেন দীর্ঘ সময় রোগীদের চিকিৎসা পরিষেবা দেওয়া হচ্ছে না, তা নিয়েও এসএসকেএম এর অধিকর্তার সামনেই প্রশ্ন তোলেন খোদ মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন, মুকুলের পাশে দলীয় পতাকা হাতে ছবি... রতুয়ার ইয়াসিনে তবু 'না' তৃণমূলে! কে এই 'ইয়াসিন শেখ'?

সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্বাস্থ্য পরিষেবার পর্যালোচনা নিয়ে একটি রিভিউ বৈঠক করেন। সেই রিভিউ বৈঠক থেকে বেশ কিছু নির্দেশ দেওয়া হয়েছিল রাজ্যের স্বাস্থ্য দফতরকে। বৃহস্পতিবার এসএসকেএম হাসপাতাল থেকে সেই নির্দেশগুলি নিয়েও পর্যালোচনা করেন মুখ্যমন্ত্রী।

Published by:Suvam Mukherjee
First published:

Tags: Health, Health service, Mamata Banerjee, SSKM, মমতা বন্দ্যোপাধ্যায়