• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • Nandigram: 'সে সময়ের চক্রান্তকারীরা আজ বিভক্ত'! নন্দীগ্রাম নিয়ে বিবৃতি দিলেন বুদ্ধদেব ভট্টাচার্য

Nandigram: 'সে সময়ের চক্রান্তকারীরা আজ বিভক্ত'! নন্দীগ্রাম নিয়ে বিবৃতি দিলেন বুদ্ধদেব ভট্টাচার্য

বুদ্ধদেব ভট্টাচার্য৷ Photo-File

বুদ্ধদেব ভট্টাচার্য৷ Photo-File

২০২১ বিধানসভা নির্বাচনের ভরকেন্দ্রে পরিণত হয়েছে নন্দীগ্রাম। আর সেই নন্দীগ্রাম এবং সিঙ্গুর দ্বিতীয় দফা নির্বাচনের আগে বিবৃতি দিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য।

  • Share this:

    #কলকাতা: ২০২১ বিধানসভা নির্বাচনের ভরকেন্দ্রে পরিণত হয়েছে নন্দীগ্রাম। আর সেই নন্দীগ্রাম এবং সিঙ্গুর দ্বিতীয় দফা নির্বাচনের আগে বিবৃতি দিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। প্রাক্তন মুখ্যমন্ত্রীর কথায়, "সিঙ্গুরে এখন শ্মশানের নীরবতা"।

    দ্বিতীয় দফা নির্বাচনের অন্যতম কেন্দ্র নন্দীগ্রাম। কারণ সেখানে তৃণমূলের প্রার্থী খোদ মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপির প্রার্থী হয়েছেন তৃণমূল ছেড়ে আসা শুভেন্দু অধিকারী। আর এই দুই হেভি ওয়েট প্রার্থীর পাশাপাশি প্রতিদ্বন্দ্বিতা করছেন সংযুক্ত মোর্চার বাম প্রার্থী মীনাক্ষী মুখোপাধ্য়ায়।

    রবিবার জনসমক্ষে রাজ্যের বর্তমান মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্য়ায়ের নন্দীগ্রাম নিয়ে মন্তব্যে রাজ্য রাজনীতি সরগরম।  ২০০৭ সালের নন্দীগ্রামের গণহত্যায় পুলিশ ঢোকানোর দায় দিলেন শুভেন্দু অধিকারী শিশির অধিকারীর ওপর! তিনি বলেন, "আপনাদের নিশ্চয়ই মনে আসছে, পুলিশের পোশাক পরে অনেকে গুলি চালিয়েছিল। হাওয়াই চটি পরে এসেছিল। এবারেও সেসব কেলেঙ্কারি করছে। এই বাপ-ব্যাটার পারমিশান ছাড়া সেদিন পুলিশ নন্দীগ্রামে ঢুকতে পারত না, আমি চ্যালেঞ্জ করে বলছি।"

    এর পরেই রাজনৈতিক মহল থেকে নেট দুনিয়া একটি প্রশ্নই উঠতে থাকে, "কেন এতদিন বলেননি মমতা। তাহলে কি এতদিন মানুষকে কেবল বিভ্রান্ত করা হয়েছে?" বাম শিবির থেকে নেট দুনিয়ায় বিষয়টিকে কেন্দ্র করে ঝড় ওঠে।  এর পরেই সোমবার নন্দীগ্রাম ও সিঙ্গুর প্রসঙ্গে বিবৃতি দিলেন অসুস্থ প্রাক্তন মুখ্য়মন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। দ্বিতীয় দফা নির্বাচনের ঠিক আগেই তিনি বললেন, "সেসময়ের কুটিল চক্রান্তকারীরা আজ বিভক্ত। এখন তারা পরস্পরের বিরুদ্ধে কাদা ছোড়াছুড়ি করছে।"

    Published by:Swaralipi Dasgupta
    First published: