• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • BJP Bengal on Petrol Diesel Price: পেট্রোপণ্যে এবার পাল্টা পথে BJP, অনুমতি-হীন কর্মসূচিতে আজ কি রুদ্ধ হবে কলকাতা?

BJP Bengal on Petrol Diesel Price: পেট্রোপণ্যে এবার পাল্টা পথে BJP, অনুমতি-হীন কর্মসূচিতে আজ কি রুদ্ধ হবে কলকাতা?

পথে নামছে বিজেপি

পথে নামছে বিজেপি

BJP Bengal on Petrol Diesel Price: পেট্রোপণ্যের ভ্যাট না কমানোর প্রতিবাদে বিজেপির সোমবারের কর্মসূচিতে পুলিশের সায় না থাকলেও বিজেপি সূত্রে খবর, অনুমতি না পেলেও পথে তারা নামবেনই।

  • Share this:

    #কলকাতা: কেন্দ্রীয় সরকার শুল্ক কমানোর পরই, পেট্রোপণ্যে (Petrol Diesel Price) রাজ্যের ভ্যাট কমানোর দাবিতে রাজ্য সরকারের বিরুদ্ধে সুর চড়াচ্ছে BJP। সেই সূত্রে সোমবার থেকে বিক্ষোভ কর্মসূচি নিয়েছে গেরুয়া শিবির। কিন্তু করোনা পরিস্থিতির কারণ দেখিয়ে এখনও কর্মসূচিতে অনুমতি দেয়নি। যদিও নিজেদের কর্মসূচি পালনে অনড় রয়েছেন এ রাজ্যের গেরুয়া নেতারা। স্বাভাবিক কারণেই এবার ফের লালবাজারের সঙ্গে সংঘাতের আবহ তৈরি হয়েছে বিজেপি নেতাদের (BJP Bengal on Petrol Diesel Price)। তাই বিজেপির সোমবারের কর্মসূচিতে পুলিশের সায় না থাকলেও বিজেপি সূত্রে খবর, অনুমতি না পেলেও পথে তারা নামবেনই।

    লাগাতার বিরোধীদের দাবির পর জ্বালানিতে শুল্কহ্রাস করেছে কেন্দ্র। সেই পথে হেঁটে বিজেপি শাসিত রাজ্যগুলিও তাঁদের প্রাপ্ত ট্যাক্স কমিয়েছে। কিন্তু পশ্চিমবঙ্গ সরকার সহ বিজেপি বিরোধী রাজ্যগুলি এখনও ভ্যাট কমায়নি। কেন্দ্র শুল্কে ছাড় দিলেও এখনও কেন ভ্যাট কমায়নি রাজ্য? সে প্রশ্ন তুলেই সোমবার কলকাতায় বিক্ষোভ দেখাবে বিজেপি। সূত্রের খবর, রাজ্য বিজেপি অফিস থেকে শুরু হবে প্রতিবাদ মিছিল। সেই মিছিলে থাকার কথা বিজেপি-র রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের। ৯-১২ নভেম্বর জেলায় জেলায় বিক্ষোভ কর্মসূচি রয়েছে বিজেপির।

    আরও পড়ুন: বাংলায় ইতিহাস তৈরি করেছে BJP! আত্মসমীক্ষার বদলে মোদি-ম্যাজিকেই আস্থা নাড্ডাদের

    গেরুয়া শিবির সূত্রে খবর, রবিবার সন্ধ্যা পর্যন্ত পুলিশের লালবাজারের কাছ থেকে বিজেপির কাছে কোনও অনুমতি আসেনি। এর আগেও বিজেপির একাধিক মিটিং-মিছিলকে করোনা পরিস্থিতির কারণ দেখিয়ে নিষিদ্ধ করা হয়েছে বলে অভিযোগ গেরুয়া শিবিরের। এবার অবশ্য নাছোড় বিজেপি।

    আরও পড়ুন: বিজেপির কর্মসমিতির বৈঠকে বাংলার 'হিংসা' ইস্যু, মোকাবিলায় বড় সিদ্ধান্ত নাড্ডা-শাহদের...

    আরও পড়ুন: তাহলে কি দল ছাড়ছেন? দিলীপ ঘোষকে পাল্টা প্রত্যাঘাত তথাগত রায়ের! লিখলেন, 'যতক্ষণ না...'

    বিজেপি সূত্রে খবর, সোমবার থেকে পথে তারা নামবেই। তাই মিছিল হবেই। তবে রাজ্য অফিস থেকে কী ভাবে সেই মিছিল বের হবে, পুলিশ আদৌ এগোতে দেবে কি না সে প্রশ্ন ভাবাচ্ছে গেরুয়া নেতাদের। মূলত এ ধরনের ঘটনার ক্ষেত্রে যা অতীতে দেখা গিয়েছে, সেন্ট্রাল অ্যাভিনিউয়ের উপরেই বসে পড়েছেন। এদিনও তেমনই ঘটতে পারে বলে আশঙ্কা রয়েছে অনেকের। সেই কারণেই সপ্তাহের প্রথম কর্মব্যস্ত দিনে উত্তপ্ত হয়ে উঠতে পারে শহর কলকাতা। বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার-সহ থেকে বেশ কয়েকজন প্রথম সারির নেতা আজকের কর্মসূচিতে থাকতে পারেন। থাকতে পারেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও।

    Published by:Suman Biswas
    First published: