Home /News /kolkata /
Bengal Bjp: লক্ষ্য পঞ্চায়েত ভোট, মানুষের কাছে পৌঁছতে বিজেপির অস্ত্র তেরঙ্গা যাত্রা! 

Bengal Bjp: লক্ষ্য পঞ্চায়েত ভোট, মানুষের কাছে পৌঁছতে বিজেপির অস্ত্র তেরঙ্গা যাত্রা! 

বিজেপির নতুন প্ল্যান

বিজেপির নতুন প্ল্যান

Bengal Bjp: রাজ্যের পঞ্চায়েত ভোটের সাংগঠনিক ও প্রচার কর্মসূচি চূড়ান্ত করতে আগামীকাল আলিপুরে জাতীয় গ্রন্থাগারে বৈঠক করবে বিজেপি। 

  • Share this:

#কলকাতা: স্বাধীনতা দিবসকে সামনে রেখে, রাজ্যে পঞ্চায়েত নির্বাচনের আগে, জনসংযোগ বাড়াতে  জাতীয় পতকা নিয়ে বাড়ি বাড়ি প্রচারে যাবে বিজেপি। দেশজুড়ে এই প্রচার কর্মসূচির নাম " ঘর ঘর তেরঙ্গা যাত্রা "।  রাজ্যে এই কর্মসূচির নাম বাড়ি বাড়ি তেরঙ্গা যাত্রা।  দেশজুড়ে ১৩ থেকে ১৫ অগাষ্ট এই কর্মসূচি পালিত হবে। তবে, রাজ্যে পঞ্চায়েত নির্নাচনকে মাথায় রেখে আগামী ৯ অগস্ট থেকে ১৫ অগস্ট পর্যন্ত সাতদিন ব্যাপি এই কর্মসূচি পালনের সিদ্ধান্ত হয়েছে।  রাজ্যের পঞ্চায়েত ভোটের সাংগঠনিক ও প্রচার কর্মসূচি চূড়ান্ত করতে আগামীকাল আলিপুরে জাতীয় গ্রন্থাগারে বৈঠক করবে বিজেপি।

বিজেপির তেরঙ্গা যাত্রা কী এবং কেন?

স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষ্যে দেশজুড়ে গত একবছর ধরে যে নানা কর্মসূচি পালিত হচ্ছে, আগামী ১৫ অগস্ট , স্বাধীনতা দিবসের দিন দিল্লির লালকেল্লা থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভাষনের মধ্য দিয়ে তার সমসপ্তি হবে। আর, এই সমাপ্তি অনুষ্ঠানকে আকর্ষনীয় করতে বেশকিছু পরিকল্পনা নিয়েছে বিজেপি।  ঘর ঘর তেরঙ্গা যাত্রা তেমনি একটি কর্মসূচি। এই কর্মসূচির উদ্দেশ্য দুটি ১)  আগামী ২৪ এর লোকসভা নির্বাচনকে সামনে রেখে, স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষ্যে কেন্দ্রীয় সরকার যে আজাদী কা অম্রুত মহোৎসব কর্মসূচি পালন করছে, তার পালে হাওয়া দিয়ে দেশজুড়ে রাষ্ট্রবাদী জাতীয়তাবাদের প্রচার।  ২)  ২৪ এর লোকসভা ভোটের আগে রাজ্যে রাজ্যে বিধানসভা, পঞ্চায়েত ও নগর নিগমের মত ভোটে দলের জনসংযোগ বাড়ানো।

আরও পড়ুন: কল্যাণময়ের বাড়িতে হানা ইডি-র, চাকরি দুর্নীতিতে জাল গোটাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা

এ রাজ্যে আগামী বছর পঞ্চায়েত ভোট। ২৪ এর লোকসভা ভেটের আগে, রাজ্যের জেলায় জেলায় তৃণমূল স্তরে রাজনৈতিক জমি দখল করতে যা নির্নায়ক ভূমিকা নেবে,বলে মনে করছে রাজনৈতিক মহল।  বিশেষত, রাজ্যে ২১ এর বিধানসভা ভোটে সরকার গড়ার দাবি তুলে গো হারা হবার পর, ২৪ এর রণাঙ্গনে দাঁড়াবার আগে, বিজেপির পায়ের তলার জমি শক্ত করা দরকার। সেই লক্ষ্যেই এবার কেন্দ্রীয় এই কর্মসূচিকে হাতিয়ার করে বাড়ি বাড়ি পৌঁছতে চায় বিজেপি।

আরও পড়ুন: রাজ্যের নজরে মাঝারি শিল্পের বিনিয়োগ, জেলায় জেলায় তৈরি হবে ফেলিসিটেশন সেন্টার!

বিজেপির দাবি, প্রধানমন্ত্রী ও দল মনে করে,  দেশের অন্যন্য রাজ্যের চেয়ে এ রাজ্যের মানুষের দেশের স্বাধীনতায় অবদান অনেক বেশি। স্বাধীনতার সেই ইতিহাস য়েমন রক্ষা করা দরকার, তেমনি রাজ্যবাসীর কাছে তার গৌরবগাথা প্রচার ও তার বীর পূর্ব পুরুষদের  দেশের জন্য "  বলিদানের " কাহিনী স্মরন করানো দরকার।   সেই লক্ষ্য রাজ্যের সব মানুষ যাতে কেন্দ্রের এই উদযাপনের সামিল হন তার জন্য বাড়ি বাড়ি গিয়ে মানুষের কাছে আবদেন জানাতে চায় বিজেপি।

বিজেপি এবং কেন্দ্র সরকার চায়, দেশের মানুষ ১৩ থেকে ১৫ অগাষ্ট নিজ নিজ উদ্যোগে তাদের বাড়িতে জাতীয় পতকা তুলুক। সেক্ষেত্রে, মাত্র ৩০ টাকার বিনিময়ে জাতীয় পতকাও তারা কিনতে পারবেন বিজেপি কর্মীদের থেকে। তৃণমূল  অবশ্য বলছে,  আসলে এটা বিজেপির এক ঢিলে দুই পাখী মারার মত। রাজ্যের সংগঠনের হাল দেখে কেন্দ্র আর  নতুন করে রাজ্য বিজেপিকে তহবিল দিতে চায় না। ফলে, রাজ্য বিজেপিকে এখন জনসংযোগের পাশাপাশি,দলের পঞ্চায়েত নির্বাচনের তহবিল সংগ্রহের দিকেও নজর দিতে হচ্ছে। যদিও, তৃণমূলের এই অভিযোগকে পাত্তা দিতে চায় না বিজেপি। বিজেপির এক রাজ্য নেতা প্রণয় রায় বলেন, বিজেপি এখনো তৃণমূলের মত এমন দেউলিয়া দল হয়ে যায় নি যে জাতীয় পতকা বেচে দলের তহবিল করতে হবে। জেলায় অনেক জায়গা আছে, যেখানে মানুষ সাগ্রহে বাড়িতে পতকা তুলতে চায়। কিন্তু, এলাকায় পতকা জোগাড় করাই কঠিন। আমরা সে জন্যই পতকা বিক্রির কথা ভেবেছি। এটা কাউকে জোর করার বিষয় নয়।

Published by:Suman Biswas
First published:

Tags: Bengal BJP, West Bengal news

পরবর্তী খবর