Home /News /kolkata /
Presidential Election: রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদীকে সমর্থন করবেন মমতা, আশায় বঙ্গ বিজেপি

Presidential Election: রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদীকে সমর্থন করবেন মমতা, আশায় বঙ্গ বিজেপি

ফাইল ছবি

ফাইল ছবি

Presidential Election: ইসকনের রথযাত্রা অনুষ্ঠানে গিয়ে কথা প্রসঙ্গে শুক্রবার মমতা বন্দ্যোপাধ্যায় রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে মন্তব্য করেন।

  • Share this:

#কলকাতা:  এন ডি এ-এর রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মুকে শেষ পর্যন্ত তৃণমূলের তরফে সমর্থন জানানো হবে, এখনও আশায় রাজ্য বিজেপি নেতৃত্ব। ‘‘মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বুঝতে পেরেছেন যে, দ্রৌপদী মুর্মু বিপুল ভোটে জয়লাভ করবেন। শেষমেষ রাজনৈতিক চাপে পড়েই তিনি দ্রৌপদী মুর্মুকে সমর্থন প্রসঙ্গে নিজের মত ব্যক্ত করেছেন’’, বললেন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। বিরোধীদের প্রার্থী যশবন্ত সিনহাকে রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে দাঁড় করানো যে বড় ভুল তা এখন হাড়ে হাড়ে টের পাচ্ছে বিরোধী শিবির।

আরও পড়ুন: আজ থেকে ভারতে নিষিদ্ধ সিঙ্গল ইউজ প্লাস্টিক! আর কোন কোন দেশে রয়েছে এই নিষেধাজ্ঞা? জানুন বিশদে

বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, 'রাষ্ট্রপতি পদপ্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়দের প্রার্থীর হার অবশ্যম্ভাবী জেনেই এখন বিজেপির ঘাড়ে দোষ চাপাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপি রাজ্য কমিটির তরফ থেকে আগেই জনজাতি সম্প্রদায় থেকে প্রথম মহিলা রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে সমর্থনের আবেদন জানিয়ে আমরা মুখ্যমন্ত্রীর কাছে চিঠি পাঠিয়েছিলাম। উনি হয়তো আঁচ পেয়েছেন যে, ওনার দলের অনেকেই দ্রৌপদী মুর্মুকে সমর্থন করবেন। তার পরেই তিনি এখন অন্যরকম কথা বলছেন'। মনোনয়নপত্র পেশ করার পরেই কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধি এবং তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করেছিলেন এনডিএ-র রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মু। রাষ্ট্রপতি নির্বাচনে এই দুই নেত্রীরই সমর্থন চেয়েছেন তিনি। এদিকে, বিরোধীদের তরফে প্রার্থী করা হয়েছে যশবন্ত সিনহাকে। কিন্তু এনডিএ-র আদিবাসী পদপ্রার্থীর বিরুদ্ধে যে তাঁদের প্রার্থী বাছাই আরও একটু বিচার বিবেচনার মধ্যে দিয়ে হতে পারত, তা কার্যত স্বীকার করে নিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু তাই নয়, দ্রৌপদী মুর্মুর জয়ের সম্ভাবনা বেশি বলেই তিনি এদিন জানিয়ে দিলেন।

আরও পড়ুন: পুজোর চারদিন ডায়েট বন্ধ, শুধু মায়ের ভোগ: চেতলা অগ্রণীর খুঁটিপুজোয় প্রসেনজিৎ

ইসকনের রথযাত্রা অনুষ্ঠানে গিয়ে কথা প্রসঙ্গে শুক্রবার মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ''বিজেপি যদি আগে জানাত, রাষ্ট্রপতি নির্বাচনের প্রার্থীকে হবেন তাদের তরফে, তাহলে আমাদের সিদ্ধান্ত অন্য রকম হতো। আদিবাসী প্রার্থীকে তারা ভোটে দাঁড় করিয়েছেন। কিন্তু আমরা বিরোধীরা আগেই বৈঠকে বসে সিদ্ধান্ত নিয়েছি। তাই এখন আমার একার পক্ষে কোন কিছু পরিবর্তন করা সম্ভব নয়। বিরোধীরা যেদিকে যাবে, সেদিকেই আমাকে থাকতে হবে। যদিও মমতা বন্দ্যোপাধ্যায়ের এই মন্তব্যের পরও আশায় রয়েছেন বঙ্গ বিজেপি নেতৃত্ব। তবে শেষ পর্যন্ত পরিস্থিতি  কোন দিকে গড়ায় তার উত্তর দেবে সময়ই।

 VENKATESWAR  LAHIRI  

Published by:Uddalak B
First published:

Tags: Draupadi Murmu

পরবর্তী খবর