corona virus btn
corona virus btn
Loading

তীব্র যান যন্ত্রণা! খানাখন্দে ভরা বেলঘড়িয়া এক্সপ্রেসওয়ে, ১৫ মিনিটের রাস্তা পেরতে কাটছে ১ ঘণ্টা    

তীব্র যান যন্ত্রণা! খানাখন্দে ভরা বেলঘড়িয়া এক্সপ্রেসওয়ে, ১৫ মিনিটের রাস্তা পেরতে কাটছে ১ ঘণ্টা    

আদপে জাতীয় সড়কের অন্তর্ভুক্ত হলেও এখন রক্ষণাবেক্ষণের কাজ করে রাজ্যের হাইওয়ে ডিভিশন ।

  • Share this:

#কলকাতা: যান যন্ত্রণা বেলঘড়িয়া এক্সপ্রেসওয়ে জুড়ে । বুধবার সকালে দক্ষিণেশ্বর থেকে বিমানবন্দরগামী রাস্তায় খারাপ হয়ে যায় একটি পণ্যবাহী গাড়ি । আর তার জেরে বরানগর থেকে বিমানবন্দর পর্যন্ত পৌঁছতে বিস্তর কাঠখড় পোড়াতে হয় সাধারণ মানুষকে । যাত্রীদের অভিযোগ , আগে থেকেই রাস্তা খারাপ । তার মধ্যে দিনের অধিকাংশ সময়েই রাস্তা দিয়ে পণ্যবাহী লরি চলাচল করে । তার জেরে খারাপ রাস্তায় প্রায়শই দুঘটনা ঘটছে । ফলে অসুবিধায় পড়ছেন স্থানীয় বাসিন্দারা ।

অত্যন্ত গুরুত্বপূর্ণ রাস্তা বেলঘড়িয়া এক্সপ্রেসওয়ে । কলকাতা বিমানবন্দরের সঙ্গে বালি যুক্ত হয়েছে এই এক্সপ্রেসওয়ের মাধ্যমে । আদপে জাতীয় সড়কের অন্তর্ভুক্ত হলেও এখন রক্ষণাবেক্ষণের কাজ করে রাজ্যের হাইওয়ে ডিভিশন । বাংলাদেশ হোক বা শিলিগুড়ি বা অসম, এই রাস্তা দিয়েই গাড়ি যাতায়াত করে । ফলে অত্যন্ত গুরুত্বপূর্ণ এই রাস্তার হাল বেহাল । তার জেরে  চূড়ান্ত অসুবিধার মধ্যে পড়তে হচ্ছে সকলকে । তার ওপর দক্ষিণেশ্বর থেকে বিমানবন্দরগামী রাস্তায় বরানগর মেট্রো স্টেশন তৈরির কাজ চলছে । যার জেরে এই রাস্তার ওপরে দিনের অধিকাংশ সময়েই বড় বড় গাড়ি দাঁড়িয়ে থাকে । ভারী যন্ত্রপাতির গাড়ি দাঁড়িয়ে থাকায় গাড়ির গতি শ্লথ হয় । কখনও একটি লেনের একদিকের অংশ পুরোটাই আটকে থাকে । রাস্তার ওপরে প্রায় ২ কিমি অংশ নানা জায়গায় খানাখন্দে ভরা ।

অন্যদিকে , মাঠকলের কাছ থেকে বেলঘড়িয়া এক্সপ্রেসওয়ের ওপরে থাকা বিমানবন্দর সেতুর আগে অবধিও রাস্তার অবস্থা সঙ্গীন । ঠিক বিপরীত দিকের লেনে বরানগর স্টেশনের কাছে যে সাবওয়ে রয়েছে , সেখানেও তৈরি হয়ে আছে একাধিক খানা খন্দ । ফলে নিত্যদিন রাস্তা খারাপের জন্যে গাড়ির যন্ত্রাংশ খারাপ হচ্ছে । ক্রেন না থাকায় , সেই গাড়ি সরাতেও যথেষ্ট সময় লাগে । ফলে নিত্যদিন যানজটের সম্মুখীন হন যাতায়াতকারীরা ।

বুধবার সকালে এভাবেই বিমানবন্দর মুখী রাস্তায় এক পণ্যবাহী গাড়ি খারাপ হয়ে যাওয়ার কারণে রাস্তায় ব্যাপক যানজট তৈরি হয় । দক্ষিণেশ্বর থেকে বিমানবন্দর আসতে যা ২০ মিনিট সময় লাগে এদিন তা আস্তে সময় লাগে ১ ঘন্টা ১৫ মিনিট সময় । ফলে চূড়ান্ত ভোগান্তির শিকার হয় যাত্রীরা । এদিন বিমানবন্দর যেতে গিয়ে কালঘাম ছুটেছে অনেকের । এমনই একজন প্রিয়াঙ্কা মুখোপাধ্যায় জানান, "ভাইকে রিসিভ করতে বিমানবন্দর যাওয়ার জন্য বেরিয়েছিলাম । রাস্তাতেই দেড় ঘণ্টা কেটে গিয়েছে ।" সেক্টর ফাইভের কর্মী তানিয়া বন্দোপাধ্যায় জানিয়েছেন, "বারোটায় অফিস । অফিস শুরুর ১৫ মিনিট আগে পৌছে যাওয়ার কথা । আর যানজটে পড়ে সেখানে ৩০ মিনিট দেরি হয়ে গেল।" শেষমেশ দু'ঘন্টার চেষ্টায় দুটো ক্রেন নিয়ে এসে সরানো হয় লরি । যদিও ততক্ষণে গাড়ির লাইন পৌঁছে যায়  বরানগর পর্যন্ত ।

ABIR GHOSHAL

Published by: Shubhagata Dey
First published: June 17, 2020, 3:30 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर