মোদিকে টেক্কা বাজপেয়ীর, মৃত্যুর পরেও সমর্থকদের কাছে একইরকম গ্রহণযোগ্য প্রাক্তন প্রধানমন্ত্রী

মোদিকে টেক্কা বাজপেয়ীর, মৃত্যুর পরেও সমর্থকদের কাছে একইরকম গ্রহণযোগ্য প্রাক্তন প্রধানমন্ত্রী
Photo- File

বিজেপি কর্মীদের কাছে তার জনপ্রিয়তা একই রকম রয়ে গেছে।

  • Share this:

ABHIJIT CHANDA

এখনও এই বাংলার বহু মানুষ বলে থাকেন বিজেপির একজন নেতা ছিলেন,যে এই দেশকে এক অন্য মাত্রায় নিয়ে গিয়েছিলেন।  মৃত্যুর পরেও অটল বিহারী বাজপেয়ীর জনপ্রিয়তা প্রশ্নাতীত।তবে বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জনপ্রিয়তাও আকাশছোঁয়া।এ রাজ্যও তার ব্যতিক্রম নয়।তবে সোমবারের শ্যামবাজারে মোদীর ক্যারিশমাকেও ছাপিয়ে বাজপেয়ীর মোহময়ী আকর্ষণ এখনও অকৃত্রিম। এই অভিনব দৃশ্যের সাক্ষী থাকল শ‍্যামবাজার।এক বছরেরও বেশী হয়ে গেল,অটল বিহারী বাজপেয়ী মারা গেছেন, তবুও বিজেপি কর্মীদের কাছে তার জনপ্রিয়তা একই রকম রয়ে গেছে।

নাগরিকত্ব অধিগ্রহণ আইন পাস করা নিয়ে নিয়ে সোমবার কলকাতায় বিজেপির অভিনন্দন যাত্রা ছিল। যে যাত্রা শেষ হয় শ্যামবাজারে। সেখানেই এক বিশাল সমাবেশে বক্তব্য রাখেন বিজেপির সর্বভারতীয় কার্যকরী সভাপতি জে পি নাড্ডা,রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, কৈলাশ বিজয়বর্গী সহ অন্যান্য নেতৃবৃন্দ। কয়েক হাজার মানুষের ভিড়ে উপচে উঠেছিল জনসভা।

আরও পড়ুন - বিদেশে চাকরির লোভে বিক্রি হয়ে গেলেন যুবক, ঘরে বন্ধ রেখে চলত অত্যাচার, তারপর...

এই জনসভাতেই উত্তর ২৪ পরগনার স্বরূপনগর থেকে বাদল জমাদার ছবির পসরা নিয়ে এসেছিলেন। যেখানে শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় থেকে শুরু করে বীর সভারকার, অটল বিহারী বাজপেয়ী, লালকৃষ্ণ আদবানি, সুষমা স্বরাজ থেকে শুরু করে নরেন্দ্র মোদি, অমিত শাহর ছবি ছিল। তার সঙ্গে ছিল পদ্ম ব্যাচ,বিজেপির নানা রকমের মেমেন্টো। বিক্রি ভালোই হচ্ছিল।

নরেন্দ্র মোদির পঞ্চাশটি ছবি নিয়ে এসেছিলেন বাদল বাবু। অন্যদিকে অটল বিহারি বাজপেয়ির তিরিশটির মতো ছবি এনেছিলেন।তবে অবাক করেই দোকান খোলার কিছুক্ষণের মধ্যেই হটকেকের মতন অটল বিহারি বাজপেয়ির ছবি নিমেষে শেষ হয়ে গেল। এক একটি ছবির দাম ৫০

টাকা, তাতে কি! প্রাক্তন প্রধানমন্ত্রীর ছবি দেখে সে কি উৎসাহ! নরেন্দ্র মোদির ছবিও মন্দ বিক্রি হয়নি। অন্যদিকে স্বামী বিবেকানন্দ বা মা কালীর ছবি, হনুমানের ছবি বিক্রিও খারাপ না। তবে দিনের শেষে প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ী কে এখনো জনমানুষের যথেষ্ট ছাপ রেখে আছে আছে তার প্রমাণ এই ছবি বিক্রি।আর সবথেকে বড় কথা, দিন আনি দিন খাই ছবি বিক্রেতা বাদল জমাদার অন্তত এদিন অটল বিহারী বাজপেয়ীর দৌলতে হাসিমুখে বাড়ি ফিরলেন।

আরও দেখুন

First published: 08:05:18 PM Dec 23, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर