Home /News /kolkata /
Abhishek Banerjee: স্বস্তিতে এসএসসি প্রার্থীরা! ২০১৬ সালের প্রথম মেধাতালিকাভুক্ত সকলের চাকরির আশ্বাস অভিষেকের

Abhishek Banerjee: স্বস্তিতে এসএসসি প্রার্থীরা! ২০১৬ সালের প্রথম মেধাতালিকাভুক্ত সকলের চাকরির আশ্বাস অভিষেকের

Abhishek Banerjee

Abhishek Banerjee

SSC 2016 Recruitment: শহিদুল্লাহ বলেন, “অভিষেক অত্যন্ত মানবিক। তিনি জানিয়েছেন, মেধাতালিকার প্রার্থীরা যাতে সবাই চাকরিতে নিয়োগ পান তারজন্য ১০০ শতাংশ চেষ্টা করবেন তিনি!”

  • Share this:

#কলকাতা: অত্যন্ত 'মানবিক' তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।  অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করে এভাবেই আপ্লুত ও আশ্বস্ত এসএসসি চাকরি প্রার্থীরা। আগামী ৮ অগাস্ট শিক্ষামন্ত্রীর সঙ্গে ফের বৈঠকে বসতে চলেছেন আন্দোলনকারীরা। তবে কি ধর্না উঠে যাচ্ছে শুক্রবারই? এ নিয়ে অবশ্য কোনও সিদ্ধান্তই হয়নি এইদিন। শুক্রবার তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষের সঙ্গে এসএসসি আন্দোলনকারীদের প্রতিনিধিদের একটি দল পৌঁছয় তৃণমূলের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অফিসে। অভিষেকের সঙ্গে এসএসসি নেতাদের বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুও। সূত্রের খবর, আইনি জটিলতাকে মাথায় রেখে কীভাবে নিয়োগ প্রক্রিয়া এগনো যায় আলোচনা করেছেন অভিষেক।

আন্দোনলকারীদের প্রতিনিধি শহিদুল্লাহ এদিনের প্রায় দু'ঘণ্টার বৈঠক শেষে বেরিয়ে এসে জানান, আগামী ৮ তারিখ শিক্ষামন্ত্রী ও এসএসসির চেয়ারম্যানের সঙ্গে বিকাশভবনে বৈঠক হবে। শহিদুল্লাহ বলেন, “অভিষেক অত্যন্ত মানবিক। তিনি জানিয়েছেন, মেধাতালিকার প্রার্থীরা যাতে সবাই চাকরিতে নিয়োগ পান তার জন্য ১০০ শতাংশ চেষ্টা করবেন তিনি! আমরা বৈঠকে খুশি, তবে ধর্না তোলার বিষয়ে কোনও কথা হয়নি।”

আরও পড়ুন- দেশভাগের ঘা শুকোয়নি!ভারতজুড়ে 'বিভাজন বিভীষিকা স্মৃতি দিবস' পালনে প্রস্তুত বিজেপি

আরও পড়ুন- জয় স্মৃতি ইরানির! মেয়ের পানশালা বিতর্কে কংগ্রেসকে ট্যুইট মোছার নির্দেশ আদালতের

এসএসসি প্রতিনিধিরা তাঁদের দাবি এদিন লিখিত আকারেই নিয়ে আসেন। বৈঠকের আগে আন্দোলনকারীদের তরফে জানানো হয়, নবম থেকে দ্বাদশ মেধাতালিকায় থাকা সকলের নিয়োগ চান তাঁরা। নবম-দ্বাদশ শিক্ষক নিয়োগে দুর্নীতির প্রসঙ্গে সিপিএম বিজেপি দুই বিরোধী মিলেই তৃণমূলকে যে কোণঠাসা করার চেষ্টা করছিল তা কিছুটা ঘা খেল এদিনের অভিষেকের বৈঠক পরবর্তী আশ্বাসে, এমনটাই মত রাজনৈতিক মহলের।

শুক্রবার ৫০২ দিনে পড়ল এসএসসি চাকরিপ্রার্থীদের আন্দোলন। তৃণমূল সাংসদ অভিষেক বৃহস্পতিবার আন্দোলনকারীদের জানিয়েছিলেন, নিজের সামর্থ্য অনুযায়ী এসএসসি চাকরিপ্রার্থীদের সাহায্য করবেন তিনি।শুক্রবার তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক জানিয়ে দেন চাকরিপ্রার্থীদের সঙ্গে নিজের ক্যামাক স্ট্রিটের দফতরেই মুখোমুখি সাক্ষাৎ করবেন তিনি।

Published by:Madhurima Dutta
First published:

Tags: Abhishek Banerjee, SSC

পরবর্তী খবর