Home /News /kolkata /
Abhishek Banerjee: বিদেশে 'না', হাইকোর্টে অভিষেক বন্দ্যোপাধ্যায়! সব নজর দুপুর দুটোয়...

Abhishek Banerjee: বিদেশে 'না', হাইকোর্টে অভিষেক বন্দ্যোপাধ্যায়! সব নজর দুপুর দুটোয়...

হাই কোর্টে অভিষেক

হাই কোর্টে অভিষেক

Abhishek Banerjee: ইডি দিল্লিতে না ডেকে কলকাতায় জিজ্ঞাসাবাদের জন্য ডাকুক এই মর্মে সুপ্রিম কোর্টে যান অভিষেক বন্দ্যোপাধ্যায়। ইডি দিল্লিতে না ডেকে কলকাতায় জিজ্ঞাসাবাদের জন্য ডাকুক এই মর্মে সুপ্রিম কোর্টে যান অভিষেক।

  • Share this:

#কলকাতা: হাইকোর্টে জরুরি শুনানি চেয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়। ডায়মন্ড হারবারের সাংসদ কে জরুরি শুনানির অনুমতি বিবেক চৌধুরীর। আজি দুপুর দুটোয় অভিষেকের জরুরি আবেদনের শুনানি করবেন বিচারপতি। কয়লা পাচারকাণ্ডে ইডি ডেকে পাঠায় অভিষেক বন্দ্যোপাধ্যায়কে দিল্লিতে। সেখানে অভিষেক বন্দ্যোপাধ্যায় ইডি অফিসারদের জিজ্ঞাসাবাদের মুখোমুখি হন। ইডি দিল্লিতে না ডেকে কলকাতায় জিজ্ঞাসাবাদের জন্য ডাকুক এই মর্মে সুপ্রিম কোর্টে যান অভিষেক।

অভিষেকের আবেদনে সাড়া দিয়ে সুপ্রিম কোর্ট জানিয়ে দেয় ইডি কয়লা পাচার তদন্তে জিজ্ঞাসাবাদের প্রয়োজন হলে কলকাতাতেই অভিষেককে জিজ্ঞাসাবাদ করবে। ৩ জুন থেকে ১০ জুন পর্যন্ত  কয়লা পাচারকাণ্ডে তাঁকে ডেকে পাঠানো না হয় এই মর্মে ইডিকে চিঠি পাঠান অভিষেক বন্দ্যোপাধ্যায়। উত্তরে তাঁকে দেশ ছাড়তে নিষেধ  করে ইডি। ইডি র নিষেধাজ্ঞায় স্থগিতাদেশ চেয়ে তড়িঘড়ি বৃহস্পতিবার  আদালতের দ্বারস্থ হয় অভিষেক বন্দ্যোপাধ্যায়। চিকিৎসার জন্য অভিষেককে  বিদেশ যেতে বাধা দিচ্ছে  ইডি।

আরও পড়ুন: ছিল কড়া নির্দেশ, ফের সিবিআই ডেরায় অনুব্রত মণ্ডল! ঢোকার আগেই যা বললেন...

দুবাই যেতে হবে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে চিকিৎসার জন্য ৩ জুন। এই অবস্থায় শুক্রবার বিদেশ যেতে না পারলে অভিষেকের চোখের চিকিৎসার সমূহ ক্ষতি হবে বলে বিচারপতি বিবেক চৌধুরী এই নিয়ে দৃষ্টি আকর্ষণ করেন অভিষেকের আইনজীবী সপ্তাংশু বোস। অভিষেকের আবেদনে সাড়া দিয়ে বিচারপতি জানান আজই মামলার শুনানি করবেন তিনি। বৃহস্পতিবার দুপুর দু'টোর অভিষেকের মামলার শুনানি।

আরও পড়ুন: নাড্ডা দাওয়াইয়ে নরম দিলীপ ঘোষ? অবশেষে চিঠি প্রাপ্তির কথা স্বীকার! অসন্তোষ নিয়ে তুমুল জল্পনা

রাজ্যে কয়লা পাচার মামলায় ইতিমধ্যে ৩ জনকে গ্রেফতার করেছে ইডি। বিকাশ মিশ্র, পুলিশ ইন্সপেক্টর অশোক মিশ্র এবং গুরুপদ মাজি গ্রেফতার। কিছুদিন আগেই গ্রেফতার হয়েছেন গুরুপদ মাজি। এর আগে অভিষেক ও তাঁর জায়া কে সিবিআই জিজ্ঞাসাবাদ করেছে। ইডি তদন্তে নেমে একাধিক শিখন্ডী কোম্পানির হদিশ পায়। এই শিখন্ডী কোম্পানির সাথে কয়লাপাচারের যোগসূত্র রয়েছে বলে ইডি অনুমান। শিখন্ডী কোম্পানি গুলির সঙ্গে কয়লা পাচার এবং অনুপ মাজি ওরফে লালা ঘনিষ্ট গুরুপদ মাজি সর্বশেষ গ্রেফতার৷ অনুপ মাজি কয়লাপাচারের আসল চক্রী বলে অনুমান কেন্দ্রীয় সংস্থার।

Published by:Suman Biswas
First published:

Tags: Abhishek Banerjee, Calcutta High Court

পরবর্তী খবর