Home /News /kolkata /
Education: বেসরকারি স্কুলের ফতোয়া, বেতন মেটালে ক্লাসে, না হলে আসতে হবে না স্কুলে, নোটিশ ঘিরে বিতর্ক

Education: বেসরকারি স্কুলের ফতোয়া, বেতন মেটালে ক্লাসে, না হলে আসতে হবে না স্কুলে, নোটিশ ঘিরে বিতর্ক

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

Education: স্কুলের একাংশের অভিভাবক, যাঁরা ইতিমধ্যে পুরো বেতন দিয়ে দিয়েছেন, তাঁরা এই নির্দেশকে স্বাগত জানিয়েছেন। কিন্তু অপর একটি অংশের অভিভাবক, যাঁরা হাইকোর্টের নির্দেশ মেনে বেতন দিয়েছেন, তাঁরা তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন এই নোটিশ নিয়ে।

আরও পড়ুন...
  • Share this:

#কলকাতা: ফের একটি বেসরকারি স্কুলের নোটিশ ঘিরে বিতর্ক তৈরি হল। কলকাতার একটি নামি বেসরকারি স্কুলে কয়েকদিন আগেই ক্লাস বন্ধের নোটিশ পড়েছিল, এ বার সেই ঘটনার পরে পরিমার্জিত একটি নোটিশ দেওয়া হয় শনিবার। সেই নোটিশে বলা হয়, বিদ্যালয় খুলবে আগামী সোমবার থেকে। তবে সকলের জন্য নয়। যে সমস্ত পড়ুয়ারা ইতিমধ্যে বেতন দিয়েছেন, তাঁদের জন্য স্কুল খুলে দেওয়া হবে। আর যাঁরা বেতন দেননি, তাঁদের জন্য আপাতত বন্ধই থাকছে স্কুলের দরজা। স্বাভাবিক ভাবে স্কুলের এই নোটিশের কারণে চাঞ্চল্য ছড়িয়েছে।

স্কুলের একাংশের অভিভাবক, যাঁরা ইতিমধ্যে পুরো বেতন দিয়ে দিয়েছেন, তাঁরা এই নির্দেশকে স্বাগত জানিয়েছেন। কিন্তু অপর একটি অংশের অভিভাবক, যাঁরা হাইকোর্টের নির্দেশ মেনে বেতন দিয়েছেন, তাঁরা তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন এই নোটিশ নিয়ে। শোনা যাচ্ছে, আগামী রবিবার তাঁরা এই বিষয়ে একটি সাংবাদিক বৈঠক করতে পারেন। সেই বৈঠক থেকে তাঁরা পরবর্তী পদক্ষেপ জানাবেন। তবে এই নিয়ে স্কুল কর্তৃপক্ষের কাছে বিস্তারিত জানতে চাওয়া হলে কর্তৃপক্ষ কিছু মন্তব্য করতে চায়নি।

আরও পড়ুন: ৪০ জন পড়ুয়া নিয়ে 'উধাও' সল্টলেকের স্কুলের ৩টি বাস! তোলপাড় শহর, শেষমেশ যা হল...

এর আগে আইনশৃঙ্খলা অবনতির কারণ দেখিয়ে অনির্দিষ্ট কালের জন্য বন্ধ করে দেওয়া হয় কলকাতার তিনটি স্কুল। পড়ুয়াদের নিরাপত্তার স্বার্থে স্কুল বন্ধ রাখা হচ্ছে বলে বৃহস্পতিবার সকালে নোটিশ দিয়ে জানায় স্কুল কর্তৃপক্ষ। স্কুলের ফি বৃদ্ধি নিয়ে গত কয়েকদিন ধরেই স্কুলের সামনে অভিভাবকদের আন্দোলন চলছিল। সেই প্রেক্ষিতেই স্কুল বন্ধের সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: অবশেষে হদিশ মিলল পড়ুয়া সমেত স্কুলবাসের! কোথায়?

অভিভাবকদের একাংশ জানাচ্ছেন, যারা ফি ইতিমধ্যেই জমা করেছেন, তাদের পড়ুয়াদের কেনো ক্লাস করতে দেওয়া হবে না। বৃহস্পতিবার অন্যান্য দিনের মতোই দক্ষিণ কলকাতার (Kolkata News) রানিকুঠির ওই স্কুলে পৌঁছয় পড়ুয়ারা। কিন্তু গেটের সামনে নোটিশ ঝুলতে দেখেন সকলে। নোটিশ পড়ে অভিযোগরা জানতে পারেন যে, অনির্দিষ্ট কালের জন্য বন্ধ রাখা হচ্ছে স্কুল।

Somraj Banerjee

Published by:Uddalak B
First published:

Tags: Education

পরবর্তী খবর